বাংলা নিউজ > বায়োস্কোপ > 'পুরুষের সমান মহিলারা হতে পারে না…' ৬ বছর অভিনয় না করা নিয়ে মুখ খুললেন প্রীতি

'পুরুষের সমান মহিলারা হতে পারে না…' ৬ বছর অভিনয় না করা নিয়ে মুখ খুললেন প্রীতি

প্রীতি জিন্টা

'লাহোর ১৯৪৭' ছবির হাত ধরে ৬ বছর পর অভিনয় জগতে কামব্যাক করছেন প্রীতি জিন্টা। কিন্তু কেন ৬ বছর কোনও ছবিতে তাঁকে দেখা যায়নি? এই প্রসঙ্গে অভিনেত্রী একটি সাক্ষাৎকারে জানান, তাঁর সন্তানদের সময় দেওয়ার জন্যই তিনি কিছুদিন অভিনয় জগৎ থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন।

প্রায় ১৭ বছর পর চিত্রগ্রাহক সন্তোষ শিবনের হাতে পিয়েরে অ্যাঞ্জেনিউজ পুরস্কার তুলে দিতেই প্রীতি জিন্টা উপস্থিত হয়েছেন কান চলচ্চিত্র উৎসবে। বর্তমানে নায়িকা 'লাহোর ১৯৪৭' ছবিতে কাজ করছেন, প্রায় ৬ বছর পর আবার অভিনয় জগতে কামব্যাক করছেন অভিনেত্রী। কিন্তু কেন ৬ বছর কোনও ছবিতে তাঁকে দেখা যায়নি? এই প্রসঙ্গে অভিনেত্রী একটি সাক্ষাৎকারে জানান, তাঁর সন্তানদের সময় দেওয়ার জন্যই তিনি কিছুদিন অভিনয় জগৎ থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন।

 

'ভাইয়াজি সুপারহিট' সিনেমায় কাজ করার পর প্রায় ছয় বছর অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন প্রীতি। কিন্তু বর্তমানে তিনি 'লাহোর ১৯৪৭'-এর হাত ধরে আবার কামব্যাক করছেন। কেন এত দিন অভিনয় জগৎ থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন প্রীতি? সেই প্রসঙ্গে ডিডি ইন্ডিয়ার সঙ্গে একটি সাক্ষাৎকারে প্রীতির অকপট স্বীকারোক্তি, “আমি আর সিনেমা করতে চাইনি। ব্যবসা ও ব্যক্তিগত জীবনের দিকেই মন দিতে চেয়েছিলাম। মহিলারা অভিনয় করলেও, নৈপুণ্যর সঙ্গে সব কাজ গুরুত্বপূর্ণ দিয়ে করলেও 'বায়োলজিক্যাল ক্লক' থেমে থাকে না, এটা সকলেই ভুলে যান। আমি ইন্ডাস্ট্রিতে কাউকে ডেট করিনি। আমি কোনও অভিনেতাকেও ডেট করিনি। সব সময় আমার পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করে এসেছি। শুধু কাজ, অন্যের জীবন নিয়ে মাতামাতি করে, ডেট করে অনেকেই নিজের জীবনটাই বাঁচতে ভুলে যান। কিন্তু আমি সন্তান চেয়েছিলাম। পাশাপাশি ব্যবসাও আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। সবটা মিলিয়ে আমি আমার ব্যক্তিগত জীবনে বেশি ফোকাশ করতে চেয়েছিলাম। কেবল একজন ভালো অভিনেত্রী হয়ে পুরো জীবনটা একাকিত্বে কাটাতে চাইনি আমি।"

 

আরও পড়ুন: বন্ধুর জন্য ১৭ বছর পর আবার কান চলচ্চিত্র উৎসবে হাজির প্রীতি! প্রকাশ্যে এল তাঁর প্রথম লুকের ভিডিয়ো

 

অভিনেত্রী আরও বলেন, "যে সব মহিলারা কাজ করেন তাঁদের সবাইকে বলতে শুনেছি আমি সমতা চাই, আমি একজন পুরুষের মতো কঠোর পরিশ্রম করতে চাই। প্রকৃতি আমাদের সেই সমতার পথে বড় অন্তরায়। কারণ মেয়েদের একটা 'বায়োলজিক্যাল ক্লক' রয়েছে। তাই প্রকৃতির কাছে হার মানতেই হবে, যে কাজ করছেন সেখানে কিছুটা সময় বিরতি দিয়ে ব্যক্তিগত জীবনে গুরুত্ব দিতে হবে। এখন আমার বাচ্চারা আড়াই বছরের হয়েছে, তাই আমি আবার কাজে ফিরেছি। আমি কাজ ভালোবাসি, কিন্তু বাচ্চাদের ছেড়ে কাজ করতে গেলে এত অপরাধবোধে ভুগতাম, বারবার মনে হতো যে সময়টা হারিয়ে ফেলছি তা আর ফিরে পাব না। আমার মেয়ে গিয়া এবং আমার ছেলে জয় আমার দিকে তাকিয়ে বলত, 'মা, প্লিজ আমাদের সঙ্গে থাকো,' এবং আমিও ওদের কথা শুনে কেঁদে ফেলতাম।"

 

আরও পড়ুন: প্রথম ভারতীয় মহিলা পরিচালক পায়েল কাপাডিয়া Cannes-এ ছবি প্রদর্শনের সঙ্গে বার্তা দিলেন প্যালেস্তাইনের পাশে থাকার

 

প্রীতি বলেছিলেন যে তিনি গত ছয় বছরে ধরে একগুচ্ছ স্ক্রিপ্ট পড়েছেন, কিন্তু 'লাহোর ১৯৪৭'- এর মতো এত আকর্ষণীয় চিত্রনাট্য তিনি পাননি। এই পিরিয়ড ড্রামাটি পরিচালনা করেছেন রাজকুমার সন্তোষী। নায়িকার বিপরীতে অভিনয় করতে দেখা যাবে সানি দেওলকে। এটি প্রযোজনা করেছেন আমির খান। প্রীতি বর্তমানে কান চলচ্চিত্র উৎসবে রয়েছেন। বুধবার ফ্রেঞ্চ রিভেরার উদ্দেশ্যে পাড়ি দিয়েছিলেন অভিনেত্রী। তারপর, শুক্রবার সেখান থেকে স্যোশাল মিডিয়ায় তিনি শেয়ার করে নেন তাঁর 'কান'-এর প্রথম লুক।

বায়োস্কোপ খবর

Latest News

নিট প্রশ্ন ফাঁস কাণ্ডে উদ্ধার ৬টি চেক, পরীক্ষার্থী পিছু কত করে 'চার্জ' করা হয়? ২৪ বছর ধরে ঝুলে ডিভোর্স মামলা! ফাদার্স ডেতে মেয়েকে সাথে নিয়ে কী লিখলেন স্বস্তিকা আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! শীঘ্রই গুরুত্বপূর্ণ বৈঠকে নির্মলা, কবে পেশ হতে পারে ‘ঐতিহাসিক’ পূর্ণাঙ্গ বাজেট? ODI-এ অভিষেকেই ভারতের মেয়েদের মধ্যে দ্বিতীয় সেরা বোলিং ফিগারের নজির আশা শোভনার মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল সরকারি কর্মীদের মাথায় হাত মুখ্যমন্ত্রীর বড় ঘোষণায়, এবার পকেট থেকে খসবে টাকা ভালোবাসার সম্পর্কে আদর্শ পার্টনার হবেন কীভাবে? রইল ৫ পরামর্শ মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ জুনের রাশিফল

T20 WC 2024

আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.