বাংলা নিউজ > বায়োস্কোপ > অর্ণব-কঙ্গনার বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ, রায়দানে বাড়তি সময় পেল কমিটি
বাড়ল মেয়াদ
বাড়ল মেয়াদ

অর্ণব-কঙ্গনার বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ, রায়দানে বাড়তি সময় পেল কমিটি

  • প্রিভিলেজ মোশন বা স্বাধিকারভঙ্গের মামলায় অর্ণব গোস্বামী ও কঙ্গনা রানাওয়াতের দোষ খতিয়ে দেখতে অতিরিক্ত সময় চাইল কমিটি। আবেদন মঞ্জুর করল মহারাষ্ট্র বিধানসভা। 

মহারাষ্ট্র বিধানসভার তরফে মঙ্গলবার অতিরিক্ত দু-মাস সময় দেওয়া হল অর্ণব গোস্বামী ও কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে আনা প্রিভিলেজ মোশন বা স্বাধিকারভঙ্গের মামলা খতিয়ে দেখবার দায়িত্বে থাকা প্রিভিলেজ কমিটিকে। দোষ প্রমাণিত হলে রাজ্যের আইনসভায় শমন করে ডেকে পাঠিয়ে সচেতন করা হতে পারে তাঁদের, এমনকি হাজতবাস পর্যন্ত হতে পারে। এই মামলায় কোনওরকম রায় ঘোষণার আগে কঙ্গনা রানাওয়াত এবং অর্ণব গোস্বামীকেও আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেবে সংশ্লিষ্ট প্যানেল। 

মুম্বইয়ের মানহানি করবার অভিযোগ করেছে কঙ্গনার বিরুদ্ধে। মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করবার জেরে কঙ্গনার উপর ক্ষুদ্ধ শিবসেনার একাধিক নেতা-মন্ত্রী। অন্যদিকে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগ ররেছে। 

বিধানসভার শীতকালীন অধিবেশনের দ্বিতীয় দিন শিবসেনার বিধায়ক দীপক কেশরকর এই মামলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও কিছু সময় প্রার্থনা করেন। রাজ্যের প্রিভিলেজ কমিটির প্রধান কেশরকর। তিনি জানিয়েছেন বাজেট সেশনের শেষ  দিন অর্থাত্ ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত সময় দেওয়া হোক কমিটিকে। বিধানসভার নিম্নকক্ষ ইতিমধ্যেই এই প্রস্তাবে মান্যতা দিয়েছে। যদিও বিজেপির বিধায়করা এই প্রস্তাবের বিরেধিতা করে জানান, অর্ণব-কঙ্গনার বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব আনার মতো কোনও ঘটনা ঘটেনি। যদিও স্পিকার নানা পাটোলে বলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রতিচ্ছবি কালিমালিপ্ত করার ঘটনাকে গুরুত্ব সহকারে খতিয়ে দেখা উচিত। ভয়েস ভোটের মাধ্যমে বিধানসভায় এদিন মেয়াদবৃদ্ধির প্রস্তাব পাস হল। 

বন্ধ করুন