বাংলা নিউজ > বায়োস্কোপ > দ্বিধাবিভক্ত বলিউড! কৃষক আন্দোলনের সমর্থনে সোনম-প্রিয়াঙ্কা, কেন্দ্রের পাশে সানি
দু-শিবিরে ভাগ বলিউড 
দু-শিবিরে ভাগ বলিউড 

দ্বিধাবিভক্ত বলিউড! কৃষক আন্দোলনের সমর্থনে সোনম-প্রিয়াঙ্কা, কেন্দ্রের পাশে সানি

  • কৃষি আন্দোলন নিয়ে দু-শিবিরে ভাগ বলিউড। কৃষকদের পাশে দাঁড়িয়ে টুইট প্রিয়াঙ্কা, সোনমের। কেন্দ্রের সমর্থনে সুর চড়ালেন সানি দেওল। 

এবার কৃষক আন্দোলনের সমর্থনে মুখ খুললেন বলিউডের দুই প্রথম সারির নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া ও সোনম কাপুর। কেন্দ্রের নয়া কৃষিবিলের বিরোধিতা করে পথে নেমেছে দেশের কৃষকরা। আন্তর্জাতিক মহল এই কৃষক আন্দোলন নিয়ে আগেই চিন্তা জাহির করেছে। এবার বলিউডের গ্লোবাল তারকা প্রিয়াঙ্কা চোপড়া টুইট বার্তায় কৃষকদের পাশে দাঁড়ালেন।

কৃষক আন্দোলনের পাশে দাঁড়ানো অন্যতম তারকা দিলজিত্ দোসাঞ্জের একটি টুইট রি-টুইট করে প্রিয়াঙ্কা লেখেন, আমাদের ভারতীয় কৃষিভাইয়েরা হলেন খাদ্য সৈনিক। তাঁদের আশঙ্কার সবরকম সমাধান হওয়া প্রয়োজন। তাঁদের আশা পূরণ হওয়াটা আবশ্যক। একটি সমৃদ্ধ গণতন্ত্র হিসাবে, আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে এই সংকটগুলি খুব শীঘ্রই সমাধান হবে'।

অন্যদিকে অনিল কাপুর কন্যা তথা অভিনেত্রী সোনম কাপুর ইনস্টাগ্রামে কৃষক আন্দোলনের একাধিক ছবি পোস্ট করে ড্যানিয়েল ওয়েবস্টারের একটি বিখ্যাত উদ্ধৃতি যোগ করেন। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়-'যখন কৃষিকাজ শুরু হয় তখন অন্য শিল্প তা অনুসরণ করে।স্বভাবতই কৃষকরা হলেন সভ্যতার মূল স্রষ্টা'। কৃষক প্রতি সমর্থন জাহির করে ইনস্টাগ্রামে আন্দোলনরত কৃষকদের ছবি পোস্ট করেন সোনম কাপুরের স্বামী আনন্দ আহুজাও। 

শুধু সোশ্যাল মিডিয়াতে সমর্থন জাহির করে ক্ষান্ত হননি পঞ্জাবি গায়ক-অভিনেতা দিলজিত দোসাঞ্জ। আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াতে শনিবার সশরীরে সিংঘু সীমান্তে হাজির হন তিনি। আন্দোলন মঞ্চে দাঁড়িয়ে মোদী সরকারের উদ্দেশে দিলজিতের বার্তা, ‘আমাদের একটাই অনুরোধ, দয়া করে কৃষকদের কথা শুনুন। ওরা যা চাইছে সেটা পূরণ করুন। সবাই এখানে শান্তভাবে বসেই প্রতিবাদ করছে। রক্তারক্তি তো কেউ করেনি! গোটা দেশ আজ কৃষকদের পাশে। এই গুরুতর সমস্যাটিকে অন্যদিকে ঘুরিয়ে দেবেন না’।

গওহর খান, রীতেশ দেশমুখ, চিত্রাঙ্গদা সিংয়ের মতো বলিউড তারকারাও আম জনতার জীবনে কৃষকদের গুরুত্ব স্মরণ করিয়ে জানিয়েছেন দেশের উন্নয়ন ও সভ্যতার টিকে থাকার লড়াইয়ে কৃষকদের ভূমিকায় সবচেয়ে বেশি। তাই তাঁদের সমস্যাটা গুরুত্ব দিয়ে দেখা উচিত।

অন্যদিকে কঙ্গনা রানাওয়াত আগেই প্রকাশ্যে কেন্দ্রের আনা কৃষিবিলের সমর্থন করে একাধিক টুইট করেছেন। এবার সরকারের পাশে দাঁড়িয়ে কৃষিবিলের পক্ষে সওয়াল করলেন পঞ্জাবের ভূমিপুত্র তথা বলিউড তারকা সানি দেওল। বিতর্কিত পরিস্থিতিতে দলের পাশেই দাঁড়ালেন গুরুদাসপুরের বিজেপি সাংসদ।

দীর্ঘ টুইট বার্তায় সানি লেখেন, ‘আমি সকলের উদ্দেশে অনুরোধ জানাচ্ছি, এটা কেন্দ্র ও কৃষকদের মধ্যেকার বিষয়। এর মাঝে কারুর হস্তক্ষেপ দরকার নেই। দুই পক্ষ আলোচনার মাধ্যমে অবশ্যই একটা সিদ্ধান্তে পৌঁছবে। কিন্তু কিছু মানুষ এই আন্দোলনকে কাজে লাগিয়ে নিজেদের আখের গুছিয়ে ফেলবার প্রয়াস করছে। তারা কৃষকদের বিষয়ে না ভেবে বরং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই বেশি ব্যস্ত। তাই আমি আমার দল ও কৃষক- উভয়েরই পাশে আছি’।

বন্ধ করুন