বাংলা নিউজ > বায়োস্কোপ > ১৬ বছর আগের কোন চরিত্র প্রিয়াঙ্কার কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল? জানালেন নায়িকা
প্রিয়াঙ্কা চোপড়া (ইনস্টাগ্রাম)
প্রিয়াঙ্কা চোপড়া (ইনস্টাগ্রাম)

১৬ বছর আগের কোন চরিত্র প্রিয়াঙ্কার কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল? জানালেন নায়িকা

  • বলিউডের গণ্ডি পেরিয়ে এখন আন্তর্জাতিক তারকা তিনি। সে অর্থে এখন ইন্ডাস্ট্রির ‘আউটসাইডার’ তিনি। 

২০০০ সালের ‘মিস ওয়ার্ল্ড’ প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের গণ্ডি পেরিয়ে এখন আন্তর্জাতিক তারকা তিনি। সে অর্থে তিনি ইন্ডাস্ট্রির ‘আউটসাইডার’। সদ্যই ১৬ বছর পূরণ করল তাঁর অভিনীত সিনেমা ‘এতরাজ'।‘এতরাজ' ছবিতে অভিনয় করার পরই কেরিয়ারের মোড় ঘুরে গিয়েছিল অভিনেত্রীর। সোশ্যাল মিডিয়ায় তা নিজেই জানিয়েছেন পিগি চপস।এই সিনেমার একটি দৃশ্যও তিনি তাঁর ইনস্টাগ্রামে পোস্ট করেন।

সিনেমায় নিজের চরিত্রকে ‘সাহসী’ বলে অভিহিত করেছেন অভিনেত্রী। তিনি আরও জানিয়েছেন, বিচার-বিবেচনা না করলে কোনও চরিত্রে নিজেকে সঠিকভাবে মেলে ধরা যায় না বা গভীরভাবে প্রকাশ করা যায় না। তিনি লিখেছেন, ‘২০০৪ সাল… অভিনয় জগতে সবে মাত্র এক বছর পার করেই আমি আব্বাস-মুস্তানের থ্রিলার ‘এতরাজ’ ছবিতে সনিয়া রায়ের চরিত্রে অভিনয় করেছিলাম। এটা ভীষণ সাহসী একটা চরিত্র ছিল, যা সেইসময় আমার জন্য ভীষণ দুঃসাহসিক একটা কাজ ছিল, কারণ তখন আমি নতুন ছিলাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে। আমি স্বীকার করছি আমি ভিতরে ভিতরে প্রচণ্ড ভয় পেয়েছিলাম কিন্তু আমার অভ্যন্তরীণ শিল্পসত্ত্বা কাঁদছিল শুধুমাত্র নিজেকে প্রমান করার একটা সুযোগের জন্য এবং সনিয়া একদমই তাই ছিল... নীতিহীন, শিকারি, জটিল এবং উচ্চাকাঙ্খী, কিন্তু আশ্চর্যজনকভাবে দুর্বল এবং সংবেদনশীলও’।

তিনি আরও লেখেন, 'আমি আব্বাস-মুস্তান এই দুজন দুর্দান্ত পরিচালকের কাছে চিরকৃতজ্ঞ থাকব, আমার মতো একজন নবাগতাকে এই চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেওয়ার জন্য, এমনকি আমার সীমাবদ্ধতা বুঝে আমাকে চাপ দিয়ে আরও ভালো কাজ করানোর জন্য। আজ ১৬ বছর আগে পিছনে ফিরে দেখলে বুঝি ‘এতরাজ’ আমার জীবন পাল্টে দিয়েছে। এটা আমাকে আমার চরিত্রগুলোকে বিচার বিবেচনা না করে শুধুমাত্র ভালো অভিনেত্রী হতে শিখিয়েছে'।

পোস্টে প্রিয়াঙ্কাকে দেখা যায় নিজের সহ-অভিনেতা অক্ষয় কুমার, করিনা কাপুর খানকে ট্যাগ করতে। তিনি প্রয়াত অভিনেতা অমরেশ পুরীরও নাম নিয়েছেন তাঁর পোস্টে, যিনি সিনেমায় প্রিয়াঙ্কার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন।

কেরিয়ারের একদম গোড়াতেই এতরাজের মতো ছবিতে নেগেটিভ চরিত্রে অভিনয় করে সত্যিই সাহসিকতার পরিচয় দিয়েছিলেন প্রিয়াঙ্কা, তা নায়িকার কমেন্ট বক্সে মেনে নিয়েছেন অনুরাগীরাও। 

এ বছরই অভিনয় জগতে দু’দশক সম্পূর্ণ করলেন অভিনেত্রী।প্রিয়াঙ্কা সেই উপলক্ষ্যে নিজের কেরিয়ার নিয়ে বিভিন্ন মাইলস্টোন শেয়ারও করেছেন সোশ্যাল মিডিয়ায়- ২০০০ সালের ‘মিস ওয়ার্ল্ড’ থেকে তাঁর সাম্প্রতিক সাফল্যের খতিয়ান নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছেন নায়িকা। 

বন্ধ করুন