বাংলা নিউজ > বায়োস্কোপ > Priyanka Chopra on Joyland: অস্কারের দৌড়ে ‘জয়ল্যান্ড’, ‘দেখা উচিত’, পাকিস্তানি ছবির প্রশংসা প্রিয়াঙ্কার

Priyanka Chopra on Joyland: অস্কারের দৌড়ে ‘জয়ল্যান্ড’, ‘দেখা উচিত’, পাকিস্তানি ছবির প্রশংসা প্রিয়াঙ্কার

‘জয়ল্যান্ড’-এর প্রশংসায় পঞ্চমুখ প্রিয়াঙ্কা চোপড়া

Priyanka Chopra: ‘জয়ল্যান্ড’ ৯৫তম অস্কারের ‘আন্তর্জাতিক ফিচার ফিল্ম’ শাখায় চূড়ান্ত পুরস্কারের জন্য লড়বে। অস্কার একাডেমির সংক্ষিপ্ত মনোনয়নের তালিকায় নাম রয়েছে ছবিটির। গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়া টুইটার এবং ইনস্টাগ্রামে ছবির প্রশংসা করেছেন।

অস্কারের জন্য মনোনীত হয়েছে পাকিস্তানের ছবি ‘জয়ল্যান্ড’। প্রথমবারের মতো একাডেমি অ্যাওয়ার্ডে(অস্কার) সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছে পাকিস্তানের ছবি ‘জয়ল্যান্ড’। বলা যায়, অস্কারের ইতিহাসে নাম লেখাতে যাচ্ছে ছবিটি। ‘জয়ল্যান্ড’ ৯৫তম অস্কারের ‘আন্তর্জাতিক ফিচার ফিল্ম’ শাখায় চূড়ান্ত পুরস্কারের জন্য লড়বে।

তারকাদের মুগ্ধ করেছে ‘জয়ল্যান্ড’। মঙ্গলবার, গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়া টুইটার এবং ইনস্টাগ্রামে ছবির প্রশংসা করেছেন। ‘জয়ল্যান্ড’ ছবিটি পরিচালনা করেছেন সায়িম সাদিক। এটি পরিচালকের প্রথম ছবি। অভিনয় করেছেন রাস্তি ফারুক, আলিনা খান, সরওয়াত গিলানি, সানিয়া সাইদ প্রমুখ। আরও পড়ুন: মেহেন্দি অনুষ্ঠানে আলিয়ার গানে নাচ, গোলাপি লেহেঙ্গায় গ্ল্যামারাস লুকে আম্বানি পুত্রবধূ রাধিকা

ছবিটির একটি ভিডিয়ো শেয়ার করে প্রিয়াঙ্কা লেখেন, ‘জয়ল্যান্ড দেখাটা সত্যিই আনন্দের। গল্পটিকে প্রাণবন্ত করে তোলার জন্য পুরো টিমকে কুর্নিশ। ছবিটি অবশ্যই দেখা উচিত।’ ছবির কাস্ট এবং কলাকুশলীরাও প্রিয়াঙ্কাকে পালটা ধন্যবাদ জানিয়েছেন।

প্রিয়াঙ্কার বার্তার প্রতিক্রিয়া জানিয়ে ইনস্টাগ্রাম স্টোরিতে ছবির অফিসিয়্যাল হ্যান্ডেলের তরফে লেখা হয়েছে, ‘ধন্যবাদ, প্রিয়াঙ্কা চোপড়া।’ পরিচালক সাইম সাদিকও ইনস্টাগ্রাম স্টোরিতে প্রিয়াঙ্কাকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘অনেক ধন্যবাদ।’ অভিনেত্রী সানিয়া সাইদ লিখেছেন, ‘ওএমজি (ওহ মাই গড) বন্ধুরা!’ অভিনেত্রী রাস্তি ফারুকও ইনস্টাগ্রাম স্টোরিতে বলেছেন, ‘ধন্যবাদ প্রিয়াঙ্কা চোপড়া, আমি সত্যিই গর্বিত আমাদের সিনেমা বিশ্বজুড়ে দর্শকের সঙ্গে সংযোগ স্থাপন করেছে। পাকিস্তানিদের নিজস্ব দর্শনীয় উপায়ে মানবিক করেছে।’

<p>প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রাম স্টোরি </p>

প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রাম স্টোরি 

ছবির গল্প পুরুষতান্ত্রিক এক পরিবারের ছোট ছেলে হায়দারকে নিয়ে। একজনের বদলি হিসেবে সে ইরোটিক এক নাচের দলে যোগ দেয়। সেখানেই ঝামেলার সূত্রপাত। এক রূপান্তরকামী নারীর প্রতি ভালোবাসা জন্মায় তাঁর। বিষয়টি পাকিস্তানে ভীষণ সংবেদনশীল। এটি নিয়ে সে দেশের একটি গোষ্ঠী দীর্ঘদিন ধরেই সমালোচনা করে আসছিল।

১৭ আগস্ট সেন্সর বোর্ড থেকে ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছিল। তারপরই সিনেমাটির বিষয়বস্তুকে আপত্তিকর জানিয়ে গত নভেম্বরে সিনেমাটিকে পাকিস্তানে নিষিদ্ধ করার ঘোষণা করা হয়েছিল। সিনেমাটি অস্কারে জমা দেওয়া নিয়েও সংশয় তৈরি হয়েছিল। দু-দিন পরই অবশ্য এই ছবির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল। একই সঙ্গে দেশটিতে মুক্তির অনুমতি দেওয়া হয়। নিষেধাজ্ঞা দেওয়া সেই ছবি দিয়েই রেকর্ড গড়ে পাকিস্তান। অস্কারের সংক্ষিপ্ত তালিকায় থাকাটাও সম্মানের।

‘জয়ল্যান্ড’–এর বিজয়যাত্রা শুরু হয়েছে কান চলচ্চিত্র উৎসব থেকে। সিনেমাটি পাকিস্তানের প্রথম ছবি হিসেবে চলতি বছর ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে আঁ সার্তে রিগা বিভাগে মনোনয়ন পেয়েছিল। একই সঙ্গে কুইয়ার পাম ও আঁ সার্তে রিগা বিভাগ থেকে জুরি পুরস্কার জিতেছিল। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বেশ সাড়া ফেলেছে। ২০ ডিসেম্বর (২০২০) নন্দনে এ পাকিস্তানি ছবিটি প্রদর্শিত হয়।

বন্ধ করুন