বাংলা নিউজ > বায়োস্কোপ > দেবের ছবিতে সৌমিত্র স্মরণ, প্রকাশ্যে 'হবুচন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী'র ট্রেলার
প্রকাশ্যে ট্রেলার 
প্রকাশ্যে ট্রেলার 

দেবের ছবিতে সৌমিত্র স্মরণ, প্রকাশ্যে 'হবুচন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী'র ট্রেলার

  • পুজোয় 'বোম্বাগড়'-এ নিয়ে যাচ্ছেন দেব। আগাম ঝলক সামনে এল শনিবার।

ট্রেলারের শুরুতেই ভেসে উঠল সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাদা-কালো ছবি। 'ছানাদাদু'কে স্মরণ করেই প্রযোজক দেব সামনে আনলেন তাঁর পুজো রিলিজ 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'র বহু প্রতীক্ষিত ট্রেলার।প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের ধারাভাষ্যেই শোনা গেল বোম্বাগড়ের শুরুর গল্প।

দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘দাদামশাইয়ের থলে’র দু’টি গল্পকে নিয়ে এই ছবি তৈরি করেছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। ছবিতে রাজা হবুচন্দ্রের ভূমিকায় রয়েছেন শ্বাশত চট্টোপাধ্যায়, মন্ত্রী গবুর ভূমিকায় খরাজ মুখোপাধ্যায়, অন্যদিকে রানি কুসুমকলির চরিত্রে অভিনয় করেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শুভাশিস মুখোপাধ্যায়। ট্রেলারের শুরু থেকে শেষপর্যন্ত গমগম করছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্ঠস্বর। ছবির সংগীতের দায়িত্বভার সামলেছেন কবীর সুমন।

'সে অনেক দিন আগের কথা। হিমালয় আর বিন্ধ্য পর্বতের মাঝামাঝি, পাহাড়, নদী, জঙ্গল, ঝর্নায় ঘেরা- নাম ছিল ছিল তাঁর বোম্বাগড়', রুপোলি পর্দায় এই বোম্বাগড় গল্প তুলে ধরবেন প্রযোজক দেব। কেমনভাবে হাসিখুশি রাজ্য বোম্বাগড়ের ছবিটা বদলে যাবে দুষ্টু মন্ত্রীর চক্রান্তে, তার ঝলক উঠে এসেছে ট্রেলারে। যুদ্ধের আগুন কেমনভাবে ছারখার করে দেবে বোম্বাগড়ের সুখ, কীভাবেই বা সেই সুখ-সমৃদ্ধির পুনরুদ্ধার হবে? সেই গল্প পর্দায় ফুটে উঠবে দেবীপক্ষে।

এদিন টুইটারে ছবির ট্রেলারের লিঙ্ক শেয়ার করে ছন্দ মিলিয়েই দেব লিখলেন, ‘বাংলার সবচেয়ে বড় রূপকথার গল্প ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’- র ট্রেলার দেখতে যদি চাও, নিচের দেওয়া লিংকে তবে ক্লিক করে দাও’।

ট্রেলার লঞ্চের মঞ্চে টিম হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর সঙ্গে প্রযোজক দেব
ট্রেলার লঞ্চের মঞ্চে টিম হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর সঙ্গে প্রযোজক দেব


গত বছর মে মাসে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল এই ছবি। কিন্তু অতিমারীর জেরে মুক্তি পিছোয়। ২০১৯ সালে রামোজি ফিল্ম সিটিতে রাজকীয় সেট তৈরি করে শ্যুটিং হয়েছিল এই ছবির। এই প্রথম প্রযোজক দেবের কোনও ছবিতে অভিনেতা হিসাবে থাকছেন না তিনি, পাশাপাশি এই ছবির বাজেটও বিরাট! এই ছবি একদিকে যেমন ছোটদের জন্য রূপকথার গল্প, তেমনই রূপকথার মোড়কে পলিটিক্যাল স্যাটায়ারও। ট্রেলারেও সেই আভাস মিলল। ছন্দ-মেলানো সংলাপ, কুচক্রী মন্ত্রীকে দেখে আপনার মনে পারে ‘হীরক রাজার দেশে’ ছবিটি। সৌমিত্রর কন্ঠে ট্রেলারের শেষ লাইনে স্পষ্ট বার্তা- 'যে দেশে মুড়ি-মিছরির দাম এক হয়, সে দেশে আর এক মুহূর্ত থাকা উচিত নয়'।


বন্ধ করুন