বাংলা নিউজ > বায়োস্কোপ > The Kerala Story: ইসলাম বিরোধী নয় ‘দ্য কেরালা স্টোরি’, বিতর্কে জল ঢালতে দাবি বিপুল শাহর

The Kerala Story: ইসলাম বিরোধী নয় ‘দ্য কেরালা স্টোরি’, বিতর্কে জল ঢালতে দাবি বিপুল শাহর

দ্য কেরালা স্টোরি বিতর্ক নিয়ে সাফাই বিপুলের

The Kerala Story: চরম বিতর্কের মুখে দ্য কেরালা স্টোরি। যবে থেকে সুদীপ্ত সেনের এই ছবি মুক্তি পেয়েছে তবে থেকেই এটিকে নিয়ে শুরু হয়েছে চরম বিতর্ক। অনেকেই মনে করছেন এই ছবি বোধহয় মুসলিমদের বিরোধিতা করছে। এবার তার জবাব দিলেন এই ছবির প্রযোজক।

দ্য কেরালা স্টোরি (The Kerala Story) ছবিটি নিয়ে যেন বিতর্ক থামার নাম নিচ্ছে না। এই ছবিকে নিয়ে যেটা অনেকেরই মূল আপত্তি সেট হল এর কনটেন্ট। অনেকেই ভাবছেন এই ছবিটি বোধহয় মুসলিমদের বিরোধিতা করছে। ইসলাম ধর্মের বিরুদ্ধে প্রোপাগান্ডা। অনেকেই আবার ভাবছেন এই ছবি উসকানিমূলক যা কোনও অপ্রীতিকর হিংসার ঘটনা ছড়াতে পারে। এবার এই গোটা বিষয় নিয়ে সাফাই দিলেন ছবি প্রযোজক তথা ক্রিয়েটিভ ডিরেক্টর।

দ্য কেরালা স্টোরির প্রযোজক বিপুল অমৃতলাল শাহ (Vipul Amrutlal Shah) সম্প্রতি জানালেন এই ছবি মুসলিম বা ইসলাম ধর্মের বিরুদ্ধে নয়, এটা আতঙ্কবাদীদের বিরুদ্ধে। ছবিটি গত ৫ মে মুক্তি পেয়েছে। পশ্চিমবঙ্গে আনুষ্ঠানিক ভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে ইতোমধ্যেই এই ছবিকে। অন্যদিকে তামিল নাড়ুতে ছবি চলছে না, দর্শক হচ্ছে না এই অজুহাতে ছবিটিকে হল থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

এই ছবিতে আদা শর্মা (Adah Sharma) সহ যোগিতা বিহানি, সিদ্ধি ইদনানি, সোনিয়া বালানিকে মুখ্য ভূমিকায় দেখা যাচ্ছে। মধ্যপ্রদেশে এই ছবিকে ট্যাক্স ফ্রি ঘোষণা করা হচ্ছে। এই ঘোষণা করেছে যোগী রাজ্য। পাঁচদিনেই ছবিটি ৫০ কোটি কামিয়েছে বক্স অফিসে। এই সপ্তাহে, অর্থাৎ ১২ মে ছবিটা আন্তর্জাতিক স্তরে মুক্তি পেতে চলেছে।

রেডইফকে দেওয়া একটি সাক্ষাৎকারের বিপুল জানান, 'দ্য কেরালা স্টোরি মুসলিম বিরোধী নয়। এটা আতঙ্কবাদীদের বিরুদ্ধে। এই ছবিটি কোনও নির্দিষ্ট ধর্ম বা জাতির বিরুদ্ধে নয়। অনেকেই এই ছবির বিরুদ্ধে ক্ষোভ উগরে নোংরা মন্তব্য করছেন না বুঝেই। কিন্তু যখন তাঁরা ছবিটি দেখছেন হলে গিয়ে তখন তাঁরা বুঝছেন তাঁরা ভুল। এমন তিনজন ব্যক্তিকে আমি দেখলাম যাঁরা প্রথম খারাপ কথা বললেও পরে এটার প্রশংসা করেন। আমি আশাবাদী যখন মানুষের রাগ কমবে, সময় এগোবে মানুষ বুঝবে এই ছবিটা কারও বিরুদ্ধে নয়। এটা আতঙ্কবাদের বিরুদ্ধে। আর যাঁরা আতঙ্কবাদের বিরুদ্ধে তাঁদের অনুরোধ করব আমাদের পাশে থাকার জন্য।'

তিনি জানিয়েছেন এই ছবিটা যে মিথ্যে নয় সেটার প্রণাম শেষে দেওয়া আছে। সত্যি যে পরিবাররা এই বিপদের মধ্যে দিয়ে গেছেন তাঁদের বক্তব্য আছে।

বিপুলের বেটার হাফ হলেন শেফালি শাহ। তিনি এর আগে একাধিক ছবির পরিচালনা করেছেন। এর মধ্যে আছে আঁখে, ওয়াক্ত, নমস্তে লন্ডন, লন্ডন ড্রিমস, অ্যাকশন রিপ্লে, ইত্যাদি।

বন্ধ করুন