বাংলা নিউজ > বায়োস্কোপ > Dev-Subhashree: ‘লোভের জন্য আটকে’,দেব-শুভশ্রীর ‘ধূমকেতু কোনোদিন রিলিজ হবে না’: রাণা সরকার
শ্যুটিং-এর ফাঁকে দেব ও শুভশ্রী (বাঁ দিকে) ছবির অফিসিয়্যাল পোস্টার (ডানদিকে)  (ছবি সৌজন্যে- ফেসবুক)

Dev-Subhashree: ‘লোভের জন্য আটকে’,দেব-শুভশ্রীর ‘ধূমকেতু কোনোদিন রিলিজ হবে না’: রাণা সরকার

  • Dev-Subhashree: ‘তেমনই কিছু কিছু মানুষের টাকার লোভের কারণে ধূমকেতু সিনেমাটা কালের গর্ভে হারিয়ে যাচ্ছে, এই লোভের কি কোনো ক্ষমা আছে ?’ দেবকে খোঁচা প্রযোজক রাণা সরকারের। 

দেব-শুভশ্রী ভক্তদের জন্য বিরাট ধাক্কা! ‘ধূমকেতু সিনেমা রিলিজ হবে না কোনোদিন’- ফেসবুক পোস্টে এমনটাই জানালেন ছবির প্রযোজক রাণা সরকার। দীর্ঘ ৬ বছর ধরে সিনে-আকাশে ‘ধূমকেতু’র অপেক্ষায় দিন গুণছে ভক্তরা, তবে সবটাই এখন বিশ বাঁও জলে। চলতি বছরের গোড়ার দিকে আশার ক্ষীণ আলো দেখা গিয়েছিল ছবি মুক্তির, তবে সব জল্পনায় জল ঢাললেন প্রযোজক। তাঁর দাবি, ‘লোভ’-এর জন্য আটকে এই ছবির মুক্তি। প্রকাশ্যে নাম নেননি ঠিকই, তবে তাঁর ইঙ্গিত যে ছবির নায়ক দেবের দিকে তা বুঝতে কারুর অসুবিধা হবে না।

বুধবার রাতে ফেসবুক পোস্টে ‘ধূমকেতু’র প্রযোজক লেখেন- ‘টাকা লাগে' শীর্ষক দিকে একটি দীর্ঘ পোস্ট লেখেন। প্রসঙ্গত, দেবের ‘কাছের মানুষ’ ছবির ‘টাকা লাগে' গান এখন ঘুরছে লোকের মুখে মুখে। রাণা সরকাল লেখেন- 'শুধু কলিযুগে কেন যুগ যুগ ধরে বাঁচতে গেলে টাকা লাগে, মানুষের ন্যূনতম প্রয়োজন থেকে সর্বোচ্চ বিলাসবহুল জীবন নির্বাহে টাকা লাগে এ বিষয়ে কোনো দ্বিমত নেই, কিন্তু টাকা'র লোভ কি ভালো ? টাকার লোভ, সেই থেকে অহংকার, ইগো, দ্বন্দ, ঝগড়া, নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করার প্রয়াস, এগুলো তো মানুষের প্রয়োজনের ওপরে টাকার লোভ করা থেকেই আসে, তাই না?'

এরপর তিনি আরও যোগ করেন, 'তেমনই কিছু কিছু মানুষের টাকার লোভের কারণে ধূমকেতু সিনেমাটা কালের গর্ভে হারিয়ে যাচ্ছে, এই লোভের কি কোনো ক্ষমা আছে ? টাকার লোভের কারণেই 'ধূমকেতু' সিনেমাটা হয়তো কোনোদিন মুক্তি পাবে না আমার হাজার প্রচেষ্টা সত্ত্বেও... তাই আজ মনে হচ্ছে টাকা হয়তো লাগে কিন্তু টাকার লোভ লাগা ভালো না, যারা লোভ করে ক্ষতি করে ফেললো তার কোনো বিকল্প পাওয়া যাবে না কোনোদিন... ধূমকেতু সিনেমা রিলিজ হবে না কোনোদিনই...'।

দেব-শুভশ্রী জুটির কামব্যাক ফিল্ম হওয়ার কথা ছিল পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবির। প্রতি বছরের শুরুতেই শোনা যায়, এই বছর ‘ধূমকেতু’ মুক্তি পাবে,কিন্তু কোথায় কী! প্রযোজক রাণা সরকার জানিয়েছেন, ‘ধূমকেতু’ নিয়ে এটাই নাকি তাঁর শেষ পোস্ট। এদিন দেবের নাম না নিলেও তিনি পরোক্ষভাবে তাঁকেই নিশানা করেন, এক নেটিজেন মন্তব্য করেন- ‘তা ওটিটি-তে দিলেই হয়’। জবাবে রাণা সরকার লেখেন- ‘বাকি সব রেডি, শুধু দেব (ডাবিং) করেনি বলে কোথাউ রিলিজ করা যাবে না’।

রাণা সরকারের বিস্ফোরক দাবি
রাণা সরকারের বিস্ফোরক দাবি

এর আগে রাণা সরকার দাবি করেছিলেন, যৌথ প্রযোজক ভায়াকম ১৮ অসহযোগিতা করছে মুক্তি নিয়ে। ছবি তৈরি বাবদ বাড়তি ২৪ শতাংশ অর্থ চেয়ে বসায় সমস্যা দেখা দিয়েছে, এদিন তিনি দাবি করেন ভায়াকম ১৮-র সঙ্গেও আলোচনা সফল তবুও ‘লোভ’-এর জন্য আটকে ‘ধূমকেতু’।

এই ছবিতেই প্রস্থেটিক রূপটান নিয়ে ৭০ বছরের বয়স্কের ভূমিকায় দেখা যাবে অভিনেতা দেবকে। অনেকের মতেই দেবের কেরিয়ারের সেরা ছবি ‘ধূমকেতু’। চলতি বছরের গোড়ার দিকে দেব জানিয়েছিলেন- 'অনেকের মতো আমিও চাই ‘ধূমকেতু’ মুক্তি পাক। কিন্তু সত্যি বলতে কি, মুক্তি নিয়ে আমার কাছে এখনও পর্যন্ত কোন খবর নেই।’

দেব ভক্তরা রীতিমতো বিরক্ত প্রযোজক রাণা সরকারের উপর। তাঁদের দাবি, ‘দেবের কোনও ছবি রিলিজ করলেই আপনার মাথায় ধূমকেতুর ভূত চাপে তাই না?’ অপর একজন লেখেন- ‘খোলাখুলি লিখুন কার লোভের কথা বলছেন?’ বেশ কয়েকজন প্রস্তাব দিয়ে বসেন- ‘কী সমস্যার জন্য ধূমকেতুর মুক্তি আটকে সেটা নিয়ে দেব আর কৌশিক গঙ্গোপাধ্যায়কে সাথে নিয়ে একটা ফেসবুক লাইভ করুন’।

দেব-শুভশ্রী জুটির ‘ধূমকেতু’র উড়ান সিনে-আকাশে সকলেই দেখতে চায়, কিন্তু সত্যি কি সেটা সম্ভবপর হবে কোনওদিন? উত্তর সত্যিই অধরা!

 

বন্ধ করুন