১লা মে মুক্তি পাচ্ছে না হবুচন্দ্র রাজ গবুচন্দ্র মন্ত্রী (ছবি-ইনস্টাগ্রাম)
১লা মে মুক্তি পাচ্ছে না হবুচন্দ্র রাজ গবুচন্দ্র মন্ত্রী (ছবি-ইনস্টাগ্রাম)

করোনার জের: 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' মুক্তি পিছোল, জানালেন দেব

  • জল্পনা ছিল আগে থেকেই, সোমবার আনুষ্ঠানিক ঘোষণা সেরে ফেললেন প্রযোজক দেব। ১লা মে মুক্তি পাচ্ছে না 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'।

আশঙ্কা করা হচ্ছিল আগে থেকেই, সে আশঙ্কাই সত্যি প্রমাণিত হল। করোনার জেরে মুক্তি পিছিয়ে গেল প্রযোজক দেবের আসন্ন ছবি 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর'। আগামী ১লা মে মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের এই রূপকথা নির্ভর ছবির।বোম্বাগড়ের রাজা-রানির গল্প রূপোলি পর্দায় জীবন্ত করে তুলছেন প্রযোজক দেব। গরমের ছুটির কথা মাথায় রেখেই মে মাসে ছবির মুক্তির দিন ঠিক করেছিল গোটা টিম। তবে এমন কঠিন পরিস্থিতিতে বাধ্য হয়েই ছবির মুক্তি পিছিয়ে দিলেন দেব। সোমবার ফেসবুকে এই খবর শেয়ার করে নেন দেব। সঙ্গে শেয়ার করেন অ্যানিমেশনের মাধ্যমে বোম্বাগড়ের রাজা ও মন্ত্রীর একটি ভিডিয়ো বার্তা। দেব লেখেন, ' বর্তমান এই কঠিন পরিস্থিতিতে করোনা ভাইরাসের জন্য আমরা 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'- র মুক্তি স্থগিত রাখছি। আপনারা সবাই সুস্থ এবং সুরক্ষিত থাকুন,শীঘ্রই আমরা এই পরিস্থিতি সামলে বেরিয়ে আসবো এবং আপনাদের সকলকে নিয়ে যাবো রূপকথার রাজ্যে'।

কবে মুক্তি পাবে এই ছবি? না সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেননি দেব। পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই এই ছবির মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে।

দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ঠাকুমার ঝুলির গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। ছবিতে বোম্বাগড়ের রাজা হবুর ভূমিকায় রয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায়, রানি কুসুমকলি অর্পিতা চট্টোপাধ্যায় এবং মন্ত্রী গবুচন্দ্রর ভূমিকায় থাকছেন খরাজ মুখোপাধ্যায়। এটাই প্রযোজক দেবের প্রথম ছবি যেখানে অভিনেতা হিসাবে থাকছেন না তিনি।

করোনা পরিস্থিতির জেরে আগেই মুক্তি পিছিয়েছে অভিনেতা দেবের পরবর্তী ছবি 'টনিক' এর। ৮ মে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু শীতের ছুটি অবধি পিছিয়ে দেওয়া হল টনিকের মুক্তি। এছাড়া এই গ্রীষ্মেই মুক্তি পাওয়ার কথা ছিল দেব অভিনীত গোলন্দাজেরও। কিন্তু করোনার জেরে শ্যুটিংয়ের কাজ বাতিল হয়েছে, তাই ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত এই ছবিরও মুক্তি পিছোতে বাধ্য। দেবের পুজো রিলিজ কিসমিসের কাজও এই গরমেই শুরু হওয়ার কথা ছিল-সেটিও আটকে রয়েছে। দেবের প্রথম বাংলাদেশি প্রোজেক্ট কম্যান্ডো মুক্তি পাওয়ার কথা ইদে। কি্ন্তু করোনার জেরে সেই মুক্তিও প্রভাবিত হবে বলেই মনে করা হচ্ছে।



বন্ধ করুন