বাংলা নিউজ > বায়োস্কোপ > Projapoti Box office Collection: নন্দনে জায়গা হয়নি, তবুও ফাটিয়ে টাকা কামাচ্ছে দেবের ‘প্রজাপতি’, ২ সপ্তাহে কত আয়?

Projapoti Box office Collection: নন্দনে জায়গা হয়নি, তবুও ফাটিয়ে টাকা কামাচ্ছে দেবের ‘প্রজাপতি’, ২ সপ্তাহে কত আয়?

অপ্রতিরোধ্য প্রজাপতি

Projapoti Box office Collection: প্রথম সপ্তাহের চেয়ে দ্বিতীয় সপ্তাহে বেশি কামাই করল দেব-মিঠুনের ছবি। মোট কত কোটি টাকার টিকিট বিকালো ‘প্রজাপতি’র? 

দেব-মিঠুনের দুর্দান্ত রসায়নে ভর করেই বক্স অফিসে ডানা মেলে উড়ছে ‘প্রজাপতি’। বিতর্ককে বুড়ো আঙুল দেখিয়ে ফাটাফাটি ব্যবসা করছে এই ছবি। ‘প্রজাপতি’র উড়ান দ্বিতীয় সপ্তাহে প্রবেশের পর থেকে আরও বেশি করে ডানা মেলেছে। হ্যাঁ, প্রথম সপ্তাহের আয়কে এই ছবি ছাপিয়ে গেল দ্বিতীয় সপ্তাহে। হ্যাঁ, ‘প্রজাপতি’র সাফল্যে উচ্ছ্বসিত গোটা টিম।

ক্রিসমাসে মুক্তি পাওয়া প্রযোজক দেবের এই ছবি জায়গা পায়নি নন্দনে। তৃণমূূল সাংসদ দেবের ছবিতে বিজেপি নেতা মিঠুন থাকাতেই এই ছবি নন্দনে জায়গা পায়নি? এই প্রশ্ন ঘিরে দু-সপ্তাহ আগে উত্তাল হয়ে উঠে টলিপাড়া। পাশাপাশি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ কটাক্ষের সুরে মিঠুনের অভিনয় দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে বসে বিতর্কের আগুনে ঘি ঢেলে দেন। কুণাল ঘোষ জানিয়েছিলেন প্রজাপতির ‘ভরাডুবি’র জন্য মিঠুন দায়ী। কিন্তু কোথায় কী! বাংলা ছবির সর্বকালীন রেকর্ড ভেঙে ১লা জানুয়ারি এক দিনে এক কোটি টাকা আয় করে নয়া নজির গড়ে ‘প্রজপাতি’। 

দ্বিতীয় সপ্তাহে সারা দেশে এই ছবির মোট কালেকশন ২.৮৫ কোটি টাকা। যা প্রথম সপ্তাহের চেয়ে ৬৮ লক্ষ টাকা বেশি। প্রথম সপ্তাহে এই ছবি মোট ২.১৭ কোটি টাকা আয় করেছিল। এই পরিসংখ্যান সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিয়েছেন, অজন্তা' সিনেমা হলের কর্ণধার তথা ডিস্টিবিউটর শতদীপ সাহা।

দু-সপ্তাহে এই ছবির মোট আয় ৫.০২ কোটি টাকা। চিত্রনাট্য মজবুত হলে দর্শক সেই ছবির পাশে দাঁড়াবেই তা ফের প্রমাণ করে দিল ‘প্রজাপতি’। পরিচালক অভিজিৎ সেনের এই ছবিতে বাবা-ছেলের ভূমিকায় দেখা গিয়েছে মিঠুন এবং দেবকে। ক্রিসমাসে ‘প্রজাপতি’র পাশাপাশি মুক্তি পেয়েছে ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনীত ‘হত্যাপুরী’ এবং পরিচালক জুটি শিবপ্রসাদ-নন্দিতা রায়ের ‘হামি ২’। টাকার অঙ্কের নিরিখে এই তিন ছবির মধ্যে সবচেয়ে বেশি ব্যবসা করেছে ‘প্রজাপতি’। প্রথম সপ্তাহে এই ছবির শো সংখ্যা ছিল ১৮৯, দ্বিতীয় সপ্তাহে তা একলাফে বেড়ে দাঁড়ায় ২৮৯-এ! তৃতীয় সপ্তাহেও ছবির শো সংখ্যয় খুববেশি হেরফের নেই।

আরও পড়ুন-ফাটাফাটি ব্যবসা! বিতর্ক ছাপিয়ে শুরুর ১০ দিনে কত আয় করল দেব-মিঠুনের প্রজাপতি?

দেব-মিঠুন ছাড়াও এই ছবিতে দেখা মিলেছে মমতা শঙ্কর, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, শ্বেতা ভট্টাচার্য, কৌশানি মুখোপাধ্যায়ের। টনিক ও প্রজাপতির সাফল্যের পর আগামী বছরের শেষেও পর্দায় ফিরবে অভিজিৎ সেন ও দেব জুটি। তিন নম্বর ছবির ঘোষণাও ইতিমধ্যেই সেরে ফেলেছেন অভিনেতা। 

 

বন্ধ করুন