বাংলা নিউজ > বায়োস্কোপ > Chiranjeet-Prosenjit: ‘প্রসেনজিৎ টাকা ঢালতে পারে, তাই ওকে নিয়ে…’, ফের 'বুম্বা'কে বিঁধলেন চিরঞ্জিৎ!

Chiranjeet-Prosenjit: ‘প্রসেনজিৎ টাকা ঢালতে পারে, তাই ওকে নিয়ে…’, ফের 'বুম্বা'কে বিঁধলেন চিরঞ্জিৎ!

চিরঞ্জিৎ ফের বোমা ফাটালেন

ঋত্বিক চক্রবর্তীর জায়গায় প্রসেনজিৎ-কে নিয়ে সিনেমা বানাতে গিয়ে ‘আধখ্যাঁচড়া’ ছবি বানিয়ে ফেলছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, দাবি চিরঞ্জিতের। 

টলিউডে তাঁদের রেষারেষি নিয়ে অনেক কথাই শোনা গিয়েছে দীর্ঘ তিন দশক জুড়ে। নব্বইয়ের দশকে বাংলা ইন্ডাস্ট্রিতে একচেটিয়া রাজত্ব করেছেন প্রসেনজিৎ-চিরঞ্জিৎ। বরাবরই স্পষ্টবক্তা বলে পরিচিত চিরঞ্জিৎ, কোনও বিষয় নিয়ে আপত্তি জানাতে দু-মিনিট ভাবেন না। ফের একবার প্রসেনজিৎকে বিঁধলেন চিরঞ্জিৎ।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইন্ডাস্ট্রির পক্ষপাতিত্বের কথা বলতে শোনা গেল অভিনেতাকে। চিরঞ্জিতের কথায়, ‘আমি জনতাকে খুব ভালো বুঝি। আমি জানি কমার্শিয়াল সেট-আপের কোন ছবি হিট হবে’। চিরঞ্জিত জানান, মৃণাল সেন, বুদ্ধদেব দাশগুপ্তের মতো পরিচালকরা দুর্দান্ত সিনেমা বানিয়েছেন। কিন্তু তাঁরা কমার্শিয়্যাল ছবি বানাতে পারেননি। অভিনেতা আরও বলেন, ‘আমি সাহস নিয়ে মৃণাল সেনকে মুখের উপর বলেছিলাম আপনারা হয়ত ভাবেন চাইলেই কমার্শিয়াল ছবি বানাতে পারবেন কিন্তু সেটা পারবেন না’। 

আজকের দিনের পরিচালকের কথা প্রসঙ্গে উঠে আসে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নাম। তারকা বিধায়কের কথায়, কৌশিক গঙ্গোপাধ্যায় চেষ্টা করছে ভীষণভাবে কমার্শিয়াল কিছু করার। তাতে কী হচ্ছে একটা আধখ্যাঁচড়া ছবি হয়ে যাচ্ছে। আর্টের সঙ্গে মিশিয়ে একটা খিচুড়ি হচ্ছে, যা ফলে সেটা আর ছবি লাগছে না। ও যখন ছবি করছে ‘শব্দ’ তখন সেটা খুব ভালো করছে। সেটা অ্যাওয়ার্ড পাচ্ছে, কিন্তু লোকে দেখছে না। কৌশিক নিজে খুব সুন্দর পাঠ করে। ও চাইছে ঋত্বিক চক্রবর্তীকে। তাকে নিয়ে সুন্দর ছবি করছে। ও তৈরিও করছে তার জন্য ঋত্বিককে। কিন্তু, যেই ও ঋত্বিককে না নিয়ে অন্য কাউকে নিচ্ছে তখনই সেটা কমার্শিয়াল সেট আপের ছবি হয়ে দাঁড়াচ্ছে।' 

এরপর চিরঞ্জিতের সংযোজন, ‘কৌশিক যেই পাশে প্রসেনজিৎকে নিয়ে নিচ্ছে ফিনান্সের জন্য। কারণ, ফিন্যান্স ও পাচ্ছে না। প্রসেনজিৎ ফিনান্স দিতে পারে। এটাই হচ্ছে বড় সুবিধা। সেজন্য ওঁকে নিয়ে ছবি করার একটা সুবিধাও আছে। এক্ষেত্রে আমায় নিয়ে ছবি করার সেই সুবিধা নেই। কারণ, আমি কাউকে ফিনান্স দিচ্ছি না। সেখানেই কিন্তু ছবিটা ফেল করছে।… খুব শক্ত কাজ’। 

এই প্রথম নয়, বছর কয়েক আগেও একবার প্রসেনজিৎ'কে কটাক্ষ করেছিলেন তাঁর সহকর্মী। প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায় একাই ‘ইন্ডাস্ট্রি’, এই কথা শুনে তেলেবেগুণে জ্বলে উঠেছিলেন চিরঞ্জিৎ। প্রতিবাদের সুরে জানিয়েছিলেন, ‘৩০ বছর বুম্বা একা ইন্ডাস্ট্রি টানলে মিঠুন, ভিক্টর, তাপস, অভিষেক আর আমি কি পার্শ্ব অভিনেতা?’ দীর্ঘ ফিল্মি কেরিয়ারে নিজের উপলব্ধি নিয়ে সন্তুষ্ট চিরঞ্জিৎ। তাঁর কথায়, 'চিরঞ্জিৎ-কে পুরোপুরি মানুষ চেনে না। আমি এক্সাটলি কী কেউ জানে না। আমি আজীবন মানুষের কাছ থেকে সম্মান চেয়েছি, সেটা পেয়েছি। আমাকে সিবিআই, ইডি খোঁজে না। সেটাই বড় প্রাপ্তি আমার'। 

বায়োস্কোপ খবর

Latest News

চাকরি, পরিকাঠামো, শহুরে উন্নয়ন- কোন ৯ বিষয়ে সর্বাধিক জোর? বাজেটে ঘোষণা নির্মলার অনন্ত রাধিকাকে ৪০ কোটির ফ্ল্যাট উপহার দিলেন শাহরুখ! অক্ষয়-রণবীররা কে কী দিলেন? বাংলাদেশে ছাত্র আন্দোলনের মধ্যেই পাঁচ ঘণ্টা কার্ফু শিথিল হচ্ছে, ইন্টারনেট বন্ধ আবার চমক! পুজো এবার বিশাল গোলকে 11D ছায়াছবি দেখা যাবে সন্তোষ মিত্র স্কোয়ারে ফুলের সাজে সোহিনী, গায়ে এলিয়ে শোভন! দাদা-বউদিকে দেখে দীপ্সিতার প্রতিক্রিয়া দেখুন অনুমতি না নিয়েই কাজের 'অপরাধে শাস্তি' পাচ্ছেন রাহুল, গর্জে উঠলেন সোমক সাদা চেকের হ্যান্ডলুম শাড়ি, 'বহি-খাতা' ট্যাব নিয়ে নির্মলার বাজেট-লুক একনজরে ‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.