বাংলা নিউজ > বায়োস্কোপ > আশার কথা শোনালেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ছবি উত্সবে শামিল বুম্বাদাও
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় 
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় 

আশার কথা শোনালেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ছবি উত্সবে শামিল বুম্বাদাও

  • চলচ্চিত্র উৎসব সম্পর্কে আশাবাদী প্রসেনজিৎ..

শুরু হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সাফল্যকে নিয়ে আশার কথা শোনালেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘আজই (৯ জানুয়ারি) শুনলাম যে ছবিগুলো চলছে তার কোনো একটা ছবিতে সকালের শো’তে ২২ জন ছবিটা দেখেছেন। সকালের শোয়ে এমনিতেই লোক কম হয়। এই অবস্থায় কতজন মানুষ ছবি দেখবেন সেটা নিয়ে সন্দেহ ছিল। মানুষ চলচ্চিত্র উৎসবের ছবি দেখছেন এটা আনন্দের খবর’। 

উৎসবের দ্বিতীয় দিনে (৯ জানুয়ারি) শতবর্ষ অতিক্রম করা পাঁচজন চলচ্চিত্র ব্যক্তিত্বকে সন্মান জানিয়ে তাঁদের স্থিরচিত্রের প্রদর্শনী উদ্বোধন করেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যে পাঁচজন ব্যক্তিত্বকে নিয়ে প্রদর্শনী শুরু হয় তাঁরা হলেন- সঙ্গীতশিল্পী ও সুরকার হেমন্ত মুখোপাধ্যায়, সেতারশিল্পী রবিশঙ্কর, অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়, ইতালিয়ান পরিচালক ফেদেরিকো ফেলিনি ও ফরাসী পরিচালক এরিক রোহমার। প্রদর্শনীতে এই ৫ শিল্পীর কর্মজীবনের নানান মুহূর্তকে সসম্মানে তুলে ধরা হয়েছে।

 এবছরের চলচ্চিত্র উৎসব সম্পর্কে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় আরো বলেন, কলকাতা চলচ্চিত্র উৎসব দেখে তাঁরা বড় হয়েছেন। এখানে আসতে পারা সবসময়েই খুব আনন্দের। এটা তো তাঁদের নিজেদের জায়গা। গত একটা বছর যে অবস্থার মধ্যে দিয়ে আমরা সকলে গেছি, তার মধ্যে এত বড় একটা অনুষ্ঠানের ব্যবস্থা করা সত্যি সাধুবাদের। যারা এই বিরাট কর্মযজ্ঞের উদ্যোগ নিয়েছেন, ইন্ডাস্ট্রির কর্মী হিসেবে তাঁদের ধন্যবাদ জানিয়েছেন অভিনেতা। 

এদিনের প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইতালিয়ান কনসাল জেনারেল জিয়ানলুকা রুবাগোত্তি এবং বিশিষ্ট চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য। অনুষ্ঠানে উদ্বোধনের পর  শুভাপ্রসন্ন বলেন, ‘৫ জন আন্তর্জাতিক স্তরের শিল্পীকে আমরা শতবর্ষে শ্রদ্ধা জানাচ্ছি। নিজেদের শহরে এরকম একটা প্রদর্শনীর ব্যবস্থা করতে পেরেছি, ভারতীয় ও বাঙালি হিসেবে আমরা গর্বিত’। 

 

 

 

 

বন্ধ করুন