বাংলা নিউজ > বায়োস্কোপ > Prosenjit Chatterjee: একসময় বাংলাকেই আঁকড়ে ছিলাম, তবে এখন আর এই ইন্ডাস্ট্রি নিয়ে ভাবি না: প্রসেনজিৎ

Prosenjit Chatterjee: একসময় বাংলাকেই আঁকড়ে ছিলাম, তবে এখন আর এই ইন্ডাস্ট্রি নিয়ে ভাবি না: প্রসেনজিৎ

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিতের কথায়, সেসময় একটা ছবি ১০ সপ্তাহ হলে চলেছে, সেটাও ঘটেছে। কোটি কোটি টাকার ব্যবসা করত বাংলা ছবি। প্রসেনজিৎ বলেন, চিরঞ্জিত চট্টোপাধ্য়ায়ের বেদের মেয়ে জ্যোৎস্না নিয়ে যতই কথা হোক, ছবিটা ব্যপক ব্যবসা করেছিল।

প্রসেনজিতের ছবি এসেছে, একথা শুনলেই একসময় হল ভরে যেত। ৮০ ও ৯০-এর দশকে প্রসেনজিৎ ছিলেন সুপার হিট। একের পর হিট ছবি দিয়েছেন টলিপাড়ার সকলের প্রিয় 'বুম্বাদা'। তবে সম্প্রতি ষাটে পৌঁছে টলি ছেড়ে বলিপাড়ায় পা রেখেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেখানেও তিনি 'সুপার হিট'। এদিকে যিনি কিনা নিজেই 'ইন্ডাস্ট্রি' সম্প্রতি তিনিই এবার বলছেন বাংলা ইন্ডাস্ট্রি নিয়ে নাকি তিনি এখন আর ভাবেন না। কিন্তু কেন?

সম্প্রতি টিভি নাইন বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে নাকি এমনটাই বলেছেন বুম্বাদা। কিন্তু কেন? তবে কি কোনও আক্ষেপ থেকেই একথাগুলি বলছেন প্রসেনজিৎ? ঠিক কী বলেছেন?

একসময় তিনি বলিউডে গিয়ে কাজ করতে চাননি। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকেই আঁকড়ে বেঁচেছিলেন। তাঁর মা রত্না চট্টোপাধ্যায়ের কাছেও প্রস্তাব এসেছিল ছেলেকে মুম্বইয়ে কাজ করতে পাঠানো, হিন্দি ইন্ডাস্ট্রিতে অভিনয় করতে পাঠানোর। কিন্তু বুম্বাদা যাননি। আর সেকারণেই সাজন, ম্য়ায়নে প্যায়ার কিয়া-র মতো ছবির প্রস্তাবও ফিরিয়েছেন। কারণ, বাংলায় তখন প্রসেনজিৎ সুপার হিট। একটার পর একটা হিট, হাইসফুল ছবি দিয়েছেন। একবছরে ২২টা ছবি মুক্তি পেয়েছে এমনটা প্রসেনজিৎ ছাড়া আর কোনও নায়কের সঙ্গে হয়েছে বলেও জানা নেই। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কথায়, কোয়ালিটি, কোয়ান্টিটি কোনওটাতেই তিনি বিশ্বাস করেন না। ছবির ব্যবসাটাই শেষ কথা। সেটাই আসলে ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে রাখে।

আরও পড়ুন-হিন্দু পুরোহিতের মুসলিম বোন, গল্পটা কেমন? 'দ্য কেরালা স্টোরি' নিয়েও মুখ খুললেন রাহুল

আরও পড়ুন-Prosenjit Chatterjee: আমার জীবন বা কেরিয়ারে কোনও 'গডফাদার' পাইনি, 'গডমাদার' পেয়েছি: প্রসেনজিৎ

<p>প্রসেনজিৎ চট্টোপাধ্যায়</p>

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

প্রসেনজিতের কথায়, সেসময় একটা ছবি ১০ সপ্তাহ হলে চলেছে, সেটাও ঘটেছে। কোটি কোটি টাকার ব্যবসা করত বাংলা ছবি। প্রসেনজিৎ বলেন, চিরঞ্জিত চট্টোপাধ্য়ায়ের বেদের মেয়ে জ্যোৎস্না নিয়ে যতই কথা হোক, ছবিটা ব্যপক ব্যবসা করেছিল।

কথায় কথায় প্রসেনজিৎ বলেন, একটা সময় ছিল তখন তিনি বাংলা ইন্ডাস্ট্রি নিয়ে ভাবতেন, তবে এখন আর ভাবেন না, কারণ, ভাবতে হয় না। তিনি মনে করেন, এখন সকলেই নিজেরটা ভালো বুঝতে পারেন। তবে শুরুতে লড়াই ছিল। তাঁর কথায়, একসময় তাঁর মধ্যে বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের ছায়া ছিল। তবে ধীরে ধীরে সেই ছায়া থেকে নিজেই তিনি বের হয়ে আসেন। প্রসঙ্গত সম্প্রতি বিক্রামাদিত্য মোতওয়ানের ‘জুবিলি’তে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ। আবার দেখা যাবে হনসল মেহতার 'স্কুপ'-এও।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.