বাড়ি > বায়োস্কোপ > 100 Hours 100 Stars: প্রসেনজিৎ-এর মনের সবচেয়ে কাছে রয়েছে তাঁর ফিল্মোগ্রাফির এই ৫ ছবি

100 Hours 100 Stars: প্রসেনজিৎ-এর মনের সবচেয়ে কাছে রয়েছে তাঁর ফিল্মোগ্রাফির এই ৫ ছবি

  • প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজে বাছলেন তাঁর দীর্ঘ ফিল্মি কেরিয়ারের সেরা পাঁচটি ছবি। ফিভার নেটওয়ার্ক ও হিন্দুস্তান টাইমসের যৌথ উদ্যোগে আয়োজিত 100 Hours 100 Stars অনুষ্ঠানে অংশ নিলেন তারকা।
বাংলা ইন্ডাস্ট্রির লিভিং লেজেন্ড প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কেরিয়ারে ৩৪০টির বেশি ছবিতে অভিনয় করেছেন বুম্বাদা। সেই সুদীর্ঘ ছবির তালিকা থেকে নিজের মনের সবচেয়ে কাছের পাঁচ ছবি বাছা কার্যত অসম্ভব। (ছবি-ইনস্টাগ্রাম)
1/7বাংলা ইন্ডাস্ট্রির লিভিং লেজেন্ড প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কেরিয়ারে ৩৪০টির বেশি ছবিতে অভিনয় করেছেন বুম্বাদা। সেই সুদীর্ঘ ছবির তালিকা থেকে নিজের মনের সবচেয়ে কাছের পাঁচ ছবি বাছা কার্যত অসম্ভব। (ছবি-ইনস্টাগ্রাম)
ফিভার নেটওয়ার্ক ও হিন্দুস্তান টাইমসের যৌথ উদ্যোগে আয়োজিত 100 Hours 100 Stars- অনুষ্ঠানে অংশ নিয়ে আরজে জিনিয়াকে সেই স্পেশ্যাল লিস্টের কথা জানালেন টলিউড ইন্ডাস্ট্রি স্বয়ং।
2/7ফিভার নেটওয়ার্ক ও হিন্দুস্তান টাইমসের যৌথ উদ্যোগে আয়োজিত 100 Hours 100 Stars- অনুষ্ঠানে অংশ নিয়ে আরজে জিনিয়াকে সেই স্পেশ্যাল লিস্টের কথা জানালেন টলিউড ইন্ডাস্ট্রি স্বয়ং।
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজের সুদীর্ঘ ফিল্মি কেয়িরারের দিকে ফিরে তাকালে এই সুপারস্টারের মনের সবচেয়ে কাছের ছবির মধ্যে একদম প্রথমে আসে দোসরের নাম। যে ছবি পরিচালনার দায়িত্বে ছিলেন তাঁর বন্ধু ঋতুপর্ণ ঘোষ। ২০০৬ সালে মুক্তি পায় এই ছবি। 
3/7প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজের সুদীর্ঘ ফিল্মি কেয়িরারের দিকে ফিরে তাকালে এই সুপারস্টারের মনের সবচেয়ে কাছের ছবির মধ্যে একদম প্রথমে আসে দোসরের নাম। যে ছবি পরিচালনার দায়িত্বে ছিলেন তাঁর বন্ধু ঋতুপর্ণ ঘোষ। ২০০৬ সালে মুক্তি পায় এই ছবি। 
চার দশক দীর্ঘ ফিল্মি কেরিয়ারের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মনের সবচেয়ে কাছে রয়েছে যে ছবি তার মধ্যে একদম শুরুর দিকে আসে মনের মানুষের নাম। পরিচালক গৌতম ঘোষের এই ছবিতে লালন ফকিরের চরিত্রে অভিনয় করেছিলেন বুম্বাদা। অভিনেতার কেরিয়ারের অন্যতম মাইলস্টোন এই ছবি। ২০১০ সালে মুক্তি পায় এই ছবি।
4/7চার দশক দীর্ঘ ফিল্মি কেরিয়ারের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মনের সবচেয়ে কাছে রয়েছে যে ছবি তার মধ্যে একদম শুরুর দিকে আসে মনের মানুষের নাম। পরিচালক গৌতম ঘোষের এই ছবিতে লালন ফকিরের চরিত্রে অভিনয় করেছিলেন বুম্বাদা। অভিনেতার কেরিয়ারের অন্যতম মাইলস্টোন এই ছবি। ২০১০ সালে মুক্তি পায় এই ছবি।
বুম্বাদা মনের খুব কাছে রয়েছে জাতিস্মর ছবিটি। বিশেষত এই ছবির কুশল হাজরা চরিত্রটি সুপাস্টারের ভীষণ প্রিয়। এই ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ২০১৪ সালে মুক্তি পায় এই ছবি। (ছবি সৌজন্যে-ফেসুবক)
5/7বুম্বাদা মনের খুব কাছে রয়েছে জাতিস্মর ছবিটি। বিশেষত এই ছবির কুশল হাজরা চরিত্রটি সুপাস্টারের ভীষণ প্রিয়। এই ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ২০১৪ সালে মুক্তি পায় এই ছবি। (ছবি সৌজন্যে-ফেসুবক)
ফিল্মি কেরিয়ারের কথা বলতে গেলে, যে ছবিকে বুম্বাদা ভুলতে পারবেন না সেটা অমর সঙ্গী। ‘সাদা জামা, সাদা জামার সেই প্রসেনজিৎ-এর জন্যই আজ আমি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় হয়েছি’ 100 hours 100 stars অনুষ্ঠানে বললেন অভিনেতা।
6/7ফিল্মি কেরিয়ারের কথা বলতে গেলে, যে ছবিকে বুম্বাদা ভুলতে পারবেন না সেটা অমর সঙ্গী। ‘সাদা জামা, সাদা জামার সেই প্রসেনজিৎ-এর জন্যই আজ আমি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় হয়েছি’ 100 hours 100 stars অনুষ্ঠানে বললেন অভিনেতা।
অভিনেতার নিজের পছন্দের এই সেরা পাঁচ ছবির তালিকায় অবশ্যই জায়গা করে নিয়েছে ময়ূরাক্ষী। অভিনেতার কথায়, সাম্প্রতিক সময়ে এটা তাঁর অন্যতম সেরা ছবি। এবং এই ছবি তাঁর মনের ভীষণ কাছে থাকার অন্যতম কারণ, এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করেছেন তিনি। ২০১৭ সালে মুক্তি পায় পরিচালক অতনু ঘোষের এই ছবি। 
7/7অভিনেতার নিজের পছন্দের এই সেরা পাঁচ ছবির তালিকায় অবশ্যই জায়গা করে নিয়েছে ময়ূরাক্ষী। অভিনেতার কথায়, সাম্প্রতিক সময়ে এটা তাঁর অন্যতম সেরা ছবি। এবং এই ছবি তাঁর মনের ভীষণ কাছে থাকার অন্যতম কারণ, এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করেছেন তিনি। ২০১৭ সালে মুক্তি পায় পরিচালক অতনু ঘোষের এই ছবি। 
অন্য গ্যালারিগুলি