বাংলা নিউজ > বায়োস্কোপ > আন্দোলনরত কৃষকদের জন্য চুপিসাড়ে ১ কোটি টাকার অনুদান দিলেন দিলজিৎ দোসাঞ্জ
দেশের দিল জিতে নিলেন পঞ্জাবের দিলজিত দোসাঞ্জ (ছবি-টুইটার) 
দেশের দিল জিতে নিলেন পঞ্জাবের দিলজিত দোসাঞ্জ (ছবি-টুইটার) 

আন্দোলনরত কৃষকদের জন্য চুপিসাড়ে ১ কোটি টাকার অনুদান দিলেন দিলজিৎ দোসাঞ্জ

  • শনিবার সিংঘু সীমান্তে কৃষকদের আন্দোলনে যোগ দেন দিলজিত্। শুধু কথায় নয়, কাজ নিয়ে এই তারকা বুঝিয়ে দিচ্ছেন সর্বতভাবে তিনি কৃষক আন্দোলনের পাশে আছেন। 

না, শুধু টুইটারে বা সোশ্যাল মিডিয়ার দেওয়ালে কঙ্গনার সঙ্গে বাকযুদ্ধে আটকে থাকেননি দিলজিৎ দোসাঞ্জ। আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াতে শনিবার সশরীরে সিংঘু সীমান্তে কৃষকদের পাশে দাঁড়াল পঞ্জাবের এই ভূমিপুত্র। সূত্রের খবর শুধু তাই নয়, আন্দোলনরত কৃষকদের প্রতি সমর্থন জাহির করতে চুপিসাড়েই ১ কোটি টাকার অনুদান দিয়েছেন ‘উড়তা পঞ্জাব’ অভিনেতা। কেন্দ্রের আনা কৃষি বিলের বিরোধীতায় শামিল কৃষকদের জন্য শীতবস্ত্র কিনতে এই মোটা টাকা দান করেছেন দিলজিৎ। 

কষকদের পাশে দাঁড়িয়ে গত কয়েকদিনে টুইটারে কঙ্গনা রানাউতকে একহাত নিয়েছেন দিলজিৎ। স্বভাবতই সোশ্যাল মিডিয়া থেকে সংবাদ মাধ্যম-সর্বত্র চর্চার কেন্দ্রবিন্দুতে এই পঞ্জাবি গায়ক-অভিনেতা। নেটিজেনদের একটা বড় অংশের মতে কঙ্গনাকে উপযুক্ত পাঠ পড়িয়েছেন দিলজিৎ, যা আজ পর্যন্ত কোনও বলিউড তারকা করে দেখাতে পারেননি। সোশ্যাল মিডিয়ায় এখন দিলজিত্কে নিয়ে এতটাই মাতামাতি যে গত ২ দিনে তাঁর টুইটারে ফলোয়ারের সংখ্যা ৪ লক্ষ বেড়ে গিয়েছে। 

শনিবার দিল্লি-হরিয়ানা সীমান্তে প্রতিবাদী মঞ্চে দাঁড়িয়ে কৃষি বিলের বিরুদ্ধে সুর চড়ালেন দিলজিৎ। তিনি বলেন- সকল কৃষক ভাইবোনেদের সেলাম, আপনারা নতুন ইতিহাস লিখছেন। এই ঘটনা আগামী প্রজন্ম গর্বের সঙ্গে স্মরণ করবে। কৃষকদের এই আন্দোলন কারুর দ্বারা প্রভাবিত হতে পারে না'। 

মোদী সরকারের উদ্দেশে দিলজিতের বার্তা, ‘আমাদের একটাই অনুরোধ, দয়া করে কৃষকদের কথা শুনুন। ওরা যা চাইছে সেটা পূরণ করুন। সবাই এখানে শান্তভাবে বসেই প্রতিবাদ করছে। রক্তারক্তি তো কেউ করেনি! গোটা দেশ আজ কৃষকদের পাশে। এই গুরুতর সমস্যাটিকে অন্যদিকে ঘুরিয়ে দেবেন না’।

পঞ্জাবি গায়ক সিংগা ইনস্টাগ্রামে ভিডিয়ো পোস্ট করে জানান, দিলজিত্ আন্দোলনরত কৃষকদের জন্য শীতবস্ত্র কিনতে ১ কোটি টাকা দান করেছেন। অথচ কাউকে সে কথা জানতে দেননি। সোশ্যাল মিডিয়ায় নিজে সে কথা প্রচার করেননি।

বন্ধ করুন