বাংলা নিউজ > বায়োস্কোপ > Daler Mehndi: মানব পাচারের মামলায় দালের মেহেন্দিকে স্বস্তি হাইকোর্টের,জামিন পেলেন পঞ্জাবি গায়ক
জামিন পেলেন দালের মেহেন্দি  (PTI)

Daler Mehndi: মানব পাচারের মামলায় দালের মেহেন্দিকে স্বস্তি হাইকোর্টের,জামিন পেলেন পঞ্জাবি গায়ক

  • Daler Mehndi: পাতিয়ালা আদালতের রায়ে স্থগিতাদেশ হাইকোর্টের। ১৯ বছর পুরোনো মানব পাচার মামলায় বড় স্বস্তি গায়কের। 

জেলবন্দি পঞ্জাবি গায়ক দালের মেহেন্দিকে বড় স্বস্তি দিল পঞ্জাব-হরিয়ানা আদালত। মানব পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত গায়ককে গত জুলাই মাসে দু-বছরের কারাদণ্ড দিয়েছিল পাতিয়ালার আদালত, এদিন সেই রায়ে স্থগিতাদেশ দিল পঞ্জাব-হরিয়ানা হাইকোর্ট।

জামিন পেলেন দালের মেহেন্দি

সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে জানা গিয়েছে, পঞ্জাব-হরিয়ানা হাইকোর্ট পাটিয়ালা আদালতের সিদ্ধান্তে স্থগিতাদেশ জারি করেছে। গত ১৪ই জুলাই এই মামলায় নিম্ন আদালত দালের মেহেন্দিকে দোষী সাব্যস্ত করবার পর থেকে পাটিয়ালা জেলেই বন্দি ছিলেন তারকা। অবশেষে জামিনে মুক্ত হলেন তিনি। 

একই মামলায় ২০১৮ সালেও গ্রেফতার হয়েছিলেন দালের মেহেন্দি, সেইসময়ই জামিনে মুক্তি পান গায়ক। দালেরের আইনজীবীরা আগেই জানিয়েছিলেন, নিম্ন আদালতের রায় বড় ধাক্কা, এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন জানানোর কথাও বলা হয়েছিল। 

১৯ বছর আগের মামলায় গ্রেফতার হয়েছিলেন

পঞ্জাবের বালভেরা গ্রামের বাসিন্দা বকশিস সিং নামে এক ব্যক্তি দালের মেহেন্দি এবং তাঁর ভাই সমশের মেহেন্দি বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ দায়ের করেন। ২০১৭ সালেই মারা গিয়েছেন সমশের। বকশিস সিং-এর অভিযোগ ছিল কানাডায় পাঠানোর নাম করে ১২ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন দালের ও তাঁর ভাই। এরপরই মানব পাচার, জালিয়াতির মতোর অভিযোগে মামলা দায়ের হয় দালেরে ও তাঁর ভাইয়ের নামে।

মেহেন্দি ভাইদের বিরুদ্ধে অভিযোগ ছিল ১৯৯৮-৯৯ সাল নাগাদ ১০ জন ভারতীয়কে নিজের দলের সদস্য হিসাবে মার্কিন মুলুকে নিয়ে গিয়ে বেআইনিভাবে ‘ছেড়ে দিয়ে’ আসেন দুই ভাই।

২০০৬ সালে এই মামলা থেকে দালের মেহেন্দিকে অব্যহতি দেওয়ার আবেদন জানিয়েছিল পাটিয়ালা পুলিশ। যদিও আদালত জানায়, দালের মেহেন্দির বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ রয়েছে, এই নিয়ে বিস্তারিত তদন্ত করতে হবে।

দু-দশকেরও বেশি সময় ধরে ভারতীয় মিউজিক ইন্ডাস্ট্রির অবিচ্ছেদ্য অঙ্গ দালের মেহেন্দি। তাঁর ভাই মিকা সিং-ও বলিউডের পরিচিত নাম। ‘রং দে বসান্তি’, ‘দঙ্গল’-সহ বহু হিট ফিল্মের একাধিক জনপ্রিয় গান গেয়েছেন দালের মেহেন্দি। 

 

 

বন্ধ করুন