বাংলা নিউজ > বায়োস্কোপ > Daler Mehndi: মানব পাচারের মামলায় গ্রেফতার দালের মেহেন্দি, ২ বছর জেলের সাজা গায়কের

Daler Mehndi: মানব পাচারের মামলায় গ্রেফতার দালের মেহেন্দি, ২ বছর জেলের সাজা গায়কের

দালের মেহেন্দি (ফাইল ছবি)

বিদেশে মানব পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত দালের মেহেন্দি। ১৯ বছর পুরোনো মামলায় গ্রেফতার হলেন মিক সিং-এর দাদা। 

মানব পাচারের অভিযোগে দোষী সাব্যস্ত দালের মেহেন্দি। ১৯ বছর পুরোনো মামলায় নিম্ন আদালতের রায় বহাল রাখল পাটিয়ালা হাউজ কোর্ট। ২০০৩ সালের মানব পাচার মামলায় দোষী ঘোষিত হলেন এই জনপ্রিয় পঞ্জাবি গায়ক। এরপরই গ্রেফতার করে জেলে পাঠানো হয় দালের মেহেন্দিকে। ২ বছরের জন্য জেল খাটতে হবে দালের মেহেন্দিকে, নিম্ন আদালতের রায় খারিজ করার জন্য আদালতে আর্জি জানিয়েছিলেন দালের, সেই আবেদন খারিজ করে দিল পাটিয়ালা কোর্ট। 

অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক এইচএস গেরেওয়াল নিম্ন আদালতের রায় বহাল রাখেন। ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ১২০বি ধারায় দোষী সাব্যস্ত হয়েছিলেন মিকা সিং-এর দাদা। দু-বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ২ হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত, সেই রায়ই বহাল রয়েছে। 

জানা যাচ্ছে পাটিয়ালা জেলে রাখা হবে দালের মেহেন্দিকে, যেখানে নভজ্যোত সিং সিধুর মতো হাই-প্রোফাইল ব্যক্তি আগে থেকেই বন্দি। 

পঞ্জাবের বালভেরা গ্রামের বাসিন্দা বকশিস সিং নামে এক ব্যক্তি দালের মেহেন্দি এবং তাঁর ভাই সমশের মেহেন্দি বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ দায়ের করেন। ২০১৭ সালেই মারা গিয়েছেন সমশের। বকশিস সিং-এর অভিযোগ ছিল কানাডায় পাঠানোর নাম করে ১২ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন দালের ও তাঁর ভাই। এরপরই মানব পাচার, জালিয়াতির মতোর অভিযোগে মামলা দায়ের হয় দালেরে ও তাঁর ভাইয়ের নামে। 

মেহেন্দি ভাইদের বিরুদ্ধে অভিযোগ ছিল ১৯৯৮-৯৯ সাল নাগাদ ১০ জন ভারতীয়কে নিজের দলের সদস্য হিসাবে মার্কিন মুলুকে নিয়ে গিয়ে বেআইনিভাবে ‘ছেড়ে দিয়ে’ আসেন দুই ভাই। 

২০০৬ সালে এই মামলা থেকে দালের মেহেন্দিকে অব্যহতি দেওয়ার আবেদন জানিয়েছিল পাটিয়ালা পুলিশ। যদিও আদালত জানায়, দালের মেহেন্দির বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ রয়েছে, এই নিয়ে বিস্তারিত তদন্ত করতে হবে। 

১৯ বছর পর কেস জিতে জয়ের চওড়া হাসি বকশিস সিং-এর মুখে। তিনি জানান, এত বছর ধরে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাঁকে সুবিচার পেতে। তবে এখানেই থামতে চান না বকশিস, দালের মেহেন্দির সাজার মেয়াদ বাড়াতে উচ্চ আদালতে আপিল জানালেন তিনি। 

 

 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.