বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘পাখির চোখ’ হলিউডে, মুম্বই থেকে পাততাড়ি গুটিয়ে লন্ডনে সংসার পূরব কোহলির
পূরব কোহলি।

‘পাখির চোখ’ হলিউডে, মুম্বই থেকে পাততাড়ি গুটিয়ে লন্ডনে সংসার পূরব কোহলির

  • 'ম্যাট্রিক্স' সিরিজের নতুন ছবি ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশন’-এ ছোট হলেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে বলি-অভিনেতা পূরব কোহলিকে।

গত মাসেই মুক্তি পেয়েছে হলিউডের জনপ্রিয় 'ম্যাট্রিক্স' সিরিজের নতুন ছবি ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশন’ (The Matrix Resurrections). কিয়ানু রিভস অভিনীত সেই চরিত্রে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে বলিউডের পূরব কোহলি এবং প্রিয়াঙ্কা চোপড়াকে। এই বিগ বাজেটের ছবিতে অভিনয় করে স্বাভাবিকভাবেই নজর কেড়েছেন পূরব। হলিউডে অভিনয় করার অভিপ্রায় মুম্বই থেকে পাট গুটিয়ে লন্ডনে এসে গুছিয়ে ডেরা বাঁধা যে বিফলে যায়নি তাঁর, সেই নিয়েই মুখ খুললেন এই জনপ্রিয় অভিনেতা।

পরিচালক জুটি লানা ও লিলি ওয়াচসকিস-এর পরিচালনায় 'সেন্স ৮' ওয়েব সিরিজে অভিনয় করার পর থেকেই হলিউডে কাজ করার আগ্রহ কয়েক গুণ বেড়ে গেছিল 'রক অন'ছবি খ্যাত এই অভিনেতার। নিজের মুখে সবকথা স্বীকার করার পাশাপাশি পূরব আরও জানিয়েছেন বর্তমানে হলিউডের ভালো ভালো সব প্রজেক্টে ভারতীয় অভিনেতাদের কাজ করার সুযোগ অনেকটাই বেড়ে যাওয়াতে আরও বেশি করে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। ঠিক এই কারণেই মুম্বই থেকে পাততাড়ি গুটিয়ে সোজা লন্ডনে সংসার পেতেছিলেন তিনি। হলিউডে কাজ করার জন্য এজেন্টও রেখেছিলেন। 'সেন্স ৮' ওয়েব সিরিজে কাজ করার পরপরই লানা ওয়াচসকিস-এর ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশন’ ছবিতে কাজ করার সুযোগ জুটে যায় তাঁর।

তা মার্কিন মুলুকের লস এঞ্জেলস-এ না গিয়ে লন্ডনেই কেন বাসা বাঁধলেন পূরব? জবাবে ৪২ বছর বয়সী এই অভিনেতা বললেন, 'এখনও বলিউডের একাধিক প্রজেক্টে সুযোগ পাচ্ছি। হলিউডে কাজ করার পাশাপাশি সেখানেও সমান তালে কাজ করতে চাই। তাই লন্ডন। যাতায়াতেরও সুবিধা হবে। একবার মার্কিন মুলুকে পাকাপাকি পাড়ি দিয়ে ফেললে বলিউড-হলিউড দু'দিকে সমান তালে কাজ করাটা দারুণ মুশকিলের। অগত্যা...'

 

বন্ধ করুন