বাংলা নিউজ > বায়োস্কোপ > বাপ্পি লাহিড়ির প্রশংসা করে তাঁকে ধন্যবাদ জানিয়েছিলেন ইংল্যাণ্ডের রানি!জানেন কেন?
বাপ্পি লাহিড়ি।

বাপ্পি লাহিড়ির প্রশংসা করে তাঁকে ধন্যবাদ জানিয়েছিলেন ইংল্যাণ্ডের রানি!জানেন কেন?

  • ইংল্যাণ্ডের রানি দ্বিতীয় এলিজ়াবেথের তারিফও নিজের ঝুলিতে পুরেছিলেন বাপ্পি লাহিড়ি।

ইংল্যাণ্ডের রানি দ্বিতীয় এলিজ়াবেথেরও শুভেচ্ছা ও তারিফও নিজের ঝুলিতে পুরেছিলেন বাপ্পি লাহিড়ি। ইংল্যাণ্ডের রানির তরফে সেই শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন রানির ডেপুটি করেসপন্ডেস কোঅর্ডিনেটর মিস জেনি ভাইন। ২৫ বছর বয়সে সিংহাসনে বসেছিলেন রানি দ্বিতীয় এলিজ়াবেথ, তার ৬০ বছর পূর্ণ হওয়ার উপলক্ষে 'লং লিভ আওয়ার ক্যুইন' নামের একটি গান তৈরি করে বাকিংহ্যাম প্যালেসে রানির উদ্দেশে উপহার হিসেবে পাঠিয়েছিলেন বাপ্পি লাহিড়ি।

প্রার্থনা ও গণেশ বন্দনা সম্বলিত সেই গানের কথার মর্মার্থ ছিল রানি দ্বিতীয় এলিজ়াবেথ-এর দীর্ঘ ও নীরোগ জীবন কামনা করা। শুধু তাই নয়, সিংহাসনে রানির ৬০ বছর পূর্ণ হওয়ার উপলক্ষে তাঁর সম্মানে বাকিংহ্যাম প্যালেসে স্বতঃপ্রণোদিত হয়ে গানও গাইতে চেয়েছিলেন বাপ্পি। তবে বাপির সে প্রস্তাব খারিজ করে দিলেও তাঁর ইচ্ছেকে সাধুবাদ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন রানি দ্বিতীয় এলিজ়াবেথ। জানিয়েছিলেন ধন্যবাদ। স্বয়ং ইংল্যাণ্ডের রানির থেকে এহেন সৌজন্য দেখে আপ্লুত হয়ে গিয়েছিলেন 'ডিস্কো কিং'। রানির জন্য গান রেকর্ড করে পাঠানোর প্রসঙ্গে বাপ্পি জানিয়েছিলেন যে পল ম্যাককার্টনি এবং এল্টন জন-এর পর তিনিই ছিলেন তৃতীয় ব্যক্তি যিনি ইংল্যান্ডের অধীশ্বরীর জন্য এহেন সম্মান দেখিয়েছিলেন।

কিছুদিন আগে, ইংল্যাণ্ডের 'দ্য হাউজ অফ লর্ডস' কর্তৃপক্ষের তরফে 'ইন্টারন্যাশনাল ইউডোজ ডে'-তে 'জাস্টিস ফর উইডোজ' গানটির জন্য 'জাস্টিস ফর উইডোজ অ্যাওয়ার্ডস' প্রদান করা হয়েছিল বাপ্পি লাহিড়িকে।

বন্ধ করুন