বাংলা নিউজ > বায়োস্কোপ > Tina Turner death: প্রয়াত রক 'এন' রোলের রানি টিনা টার্নার, মৃত্যুর সময় বয়স হয়েছিল ৮৩

Tina Turner death: প্রয়াত রক 'এন' রোলের রানি টিনা টার্নার, মৃত্যুর সময় বয়স হয়েছিল ৮৩

প্রয়াত টিনা টার্নার। 

সুইজারল্যান্ডের জুরিখের কাছে কুসনাখতে নিজের বাড়িতেই দীর্ঘ অসুস্থতার পর তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন, জানান টিনার প্রতিনিধিরা। শোকের ছায়া অনুরাগীদের মধ্যে। 

আমেরিকান বংশোদ্ভূত গায়িকা টিনা টার্নার বুধবার ৮৩ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। সুইজারল্যান্ডের জুরিখের কাছে কুসনাখতে নিজের বাড়িতেই দীর্ঘ অসুস্থতার পর তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন, জানান টিনার প্রতিনিধিরা। 

টিনার দীর্ঘদিনের প্রচার কর্মকর্তা বেরনার্ড ডোহার্টি তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তবে জনপ্রিয় এই তারকার মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে সম্প্রতি তাঁর স্ট্রোক হয়। ভুগছিলেন কিডনির সমস্যাতেও।

টিনা তাঁর কেরিয়ার শুরু করেন ১৯৫০-এর দশকে, রক 'এন' রোলে-র প্রাথমিক সময়ে। কিছুদিনের মধ্যেই এমটিভি-র সেনসেশন হয়ে যান। তাঁর চার্ট-টপিং গান ‘হোয়াটস লাভ গট টু ডু উইথ ইট’।  যেখানে তিনি প্রেমকে ‘সেকেন্ড-হ্যান্ড ইমোশন’ বলে অভিহিত করেছিলেন। যা এখনও সমানভাবে জনপ্রিয়। টিনা টার্নার বললেই যেন মনে আসে নিউ ইয়র্কের রাস্তায় সোনালি চুল, মিনি স্ক্য়ার্ট, ক্রপড জিন্সের জ্যাকেট, স্টিলেটো পরে হেঁটে যাচ্ছেন হলিউডের এই গায়িকা। জোরালো কণ্ঠ, অফুরাণ উদ্যম, শক্তিশালী স্টেজ পারফরমেন্সের কারণে খুব সহজেই হয়ে উঠেছিলেন রক এন রোলের রানি। আরও পড়়ুন: ‘জিন্স থেকে বেরিয়ে আছে অন্তর্বাস!’, হাইস্কুলের সময়কার ছবি পুড়িয়ে দেন প্রিয়াঙ্কা

রিও ডি জেনেরিওতে তাঁর ১৯৮৮ সালের শোতে ১ লাখ ৮০ হাজার দর্শক জড়ো হয়েছিল, যা যে কোনও একক শিল্পীর জন্য সবচেয়ে বড় কনসার্ট। 

গিটারিস্ট স্বামী ইকের সঙ্গেও গান গাইতেন একসঙ্গে। তাঁদের গাওয়া ‘প্রাউড ম্যারি’ ও ‘রিভার ডিপ’ গানগুলো বেশভালো জনপ্রিয়। ১৯৭৮ সালে বিচ্ছেদ হয়েছিল ইক আর টিনার। বিয়েতে থাকার সময়. ইকের থেকে পাওয়া আঘাতের কারণে চোখে-মুখে কালশিটে ও শরীরের নানা জায়গায় চোট নিয়ে একাধিকবার তাঁকে ভর্তি হতে হয়েছিল হাসপাতালের এমার্জেন্সিতে। 

যুক্তরাষ্ট্রের টেনেসিতে জন্ম নেওয়া টিনা টার্নার আটবার গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন। ২০২১ সালে রক অ্যান্ড রোলের হল অব ফেমে একক শিল্পী হিসেবে অনর্ভুক্ত করা হয় টিনার নাম। তার আগে যদিও গায়িকার নাম ছিল সেখানে প্রাক্তন স্বামী ইকের সঙ্গে। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে? ব্যবসায় বিপুল লাভ, দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে! শিবরাত্রির পর লাকি কোন কোন রাশি? ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড ‘মানুষ একদিন জবাব দেবে’, নন্দীগ্রাম মামলা নিয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতা কাজ করবেন ৫০ দিন, টাকা মিলবে ১০০ দিনের! ঘোষণা মমতার, কবে চালু? কাদের সুযোগ? বাংলার শুভদীপকে হারিয়ে ট্রফি জয় নিয়ে বিতর্ক, আগামীর স্বপ্ন নিয়ে মুখ খুললেন বৈভব রাজ্যে এক দফায় ভোট চাইছে তৃণমূল, নির্বাচন কমিশনে আর কী চাইল অন্যান্য দলগুলি কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার খাদানে রেট্রো লুকে দেব! কোথায় চলছে শ্যুটিং? আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষায় বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.