বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘রং দে বসন্তি’তে মাত্র ৯ মিনিট স্ক্রিনে! তন্ময় ভাটের মস্করায় যা জবাব দিলেন মাধবন
‘রং দে বসন্তি’ ছবিতে ফ্লাইট লেফটেন্যান্ট অজয় রাঠোরের চরিত্রে অভিনয় করেছিলেন মাধবন। 

‘রং দে বসন্তি’তে মাত্র ৯ মিনিট স্ক্রিনে! তন্ময় ভাটের মস্করায় যা জবাব দিলেন মাধবন

  • ‘রং দে বসন্তি’ ছবিতে স্ক্রিনে মাত্র ৯ মিনিট উপস্থিত থেকেই কামাল করেছিলেন মাধবন। তন্ময় ভাট সেই কথা ওঠাতেই যা জবাব এল অভিনেতার তরফে। 

‘রং দে বসন্তি’ ছবিতে আর মাধবনের চরিত্রটা কেই বা ভুলতে পেরেছে! মাত্র ৯ মিনিট স্ক্রিনে দেখা গিয়েছিল তাঁকে। ফ্লাইট লেফটেন্যান্ট অজয় সিং রাঠোরের চরিত্রে অভিনয় করেছিলেন মাধবন, যে মারা যায় মিগ-২১ বিমানের গোলমালের কারণে। সম্প্রতি তন্ময় ভাটদের সঙ্গে কথাপ্রসঙ্গে নিজের সেই ছোট চরিত্র নিয়ে জবাব দিতে দেখা গেল ম্যাডিকেই। 

তন্ময় ভাটকে সেই সময় আর মাধবনকে প্রশ্ন করেছিলেন, ম্যাডি কি সিনেমার সেকেন্ড হাফ দেখেছে? কেমন লেগেছে? আর অভিনেতা উত্তর দেওয়ার আগে রোহন জশি সমেত শো-র অন্য কো-হোস্টরা হাসতে শুরু করে দেয়। আর এর উত্তরে ম্যাডি বলেন, ‘খুব ভালো প্রশ্ন। রঙ্গ দে বসন্তির ৯ মিনিট আমাকে এখনও আমার জন্য প্রযোজ্য, আমাকে উত্তেজিত করে।’ আরও পড়ুন: ‘আনকুল আর ডাউন মার্কেট’, হিন্দিতে কথা বলায় আদিত্য চোপড়াকে পছন্দ ছিল না করণের!

Film Companion-কে এক পুরনো সাক্ষাৎকারে আর মাধবন জানিয়েছিলেন, ‘আমার সিদ্ধার্থের চরিত্রটা করার কথা ছিল। কিন্তু যেহেতু আমার লম্বা চুল ছিল তাই করা হয়নি। তারপর পাইলটের চরিত্রটা আমার হাতে আসে। এখনও যখন লোক রং দে বসন্তীর নাম নেয়, আমার নামটা একইসঙ্গে আসে, মাত্র ৯ মিনিট ছবিতে উপস্থিত থেকেই। আর আমার মনে হয় একটা চরিত্রের অমর থেকে যাওয়া পুরোটাই নির্ভর করে তুমি কীভাবে চরিত্রটা ফুটিয়ে তুলছ। কীভাবে তা লেখা হয়েছে।’ আরও পড়ুন: সিনেপ্রেমীদের জন্য অগস্ট ধামাকেদার! রইল মুক্তি পেতে চলা ২২ সিনেমা-সিরিজের তালিকা

মাধবন আরও বলেছিলেন, তিনি ওই ন মিনিটের জন্যও খুব খেটেছিলেন। যাতে মৃত্যুর পর প্রত্যেকটা দর্শক মনে করে নিজের কাউকে তারা হারিয়েছে।

রাকেশ ওমপ্রকাশ মহেরা পরিচালিত এই ছবি সেই বছর সবচেয়ে বেশি ব্যবসা করেছিল এবং ইন্ডিয়ান গ্লোব অ্যাওয়ার্ড ও অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্যও বিদেশি ভাষার ছবি হিসেবে মনোনয়ন পেয়েছিল। ছবিতে অভিনয় করেছিলেন আমির খান, সিদ্ধার্থ, শরমন জোশি, অতুল কুলকার্নি, কুণাল কাপুর আর সোহা আলি খান। 

 

বন্ধ করুন