বাংলা নিউজ > বায়োস্কোপ > R Madhavan: 'অনেক হয়েছে', এ বার ভারতেও 'অস্কারের মতো' পুরস্কার চাইছেন মাধবন
অস্কার নিয়ে নিজের মতামত ব্যক্ত করলেন মাধবন।

R Madhavan: 'অনেক হয়েছে', এ বার ভারতেও 'অস্কারের মতো' পুরস্কার চাইছেন মাধবন

মাধবন মনে করেন, এ দেশেও অস্কারের মতো কোনও একটি পুরস্কার দেওয়ার চল শুরু করা উচিত।

ভারত থেকে অস্কারে গিয়েছে 'ছেল্লো শো'। গুজরাটি ভাষায় এই ছবি তৈরি করেছেন পরিচালক পান নলিন। জানা গিয়েছে, নিজের অভিজ্ঞতা থেকেই ছবিটি তৈরি করেছেন তিনি। ডিজিটাল মাধ্যমের দাপটের মাঝেও কী ভাবে একজন কী ভাবে সেলুলয়েডের প্রেমে পড়ল, সেই গল্পই বলবে এই ছবি।

অস্কারের দৌড়ে শামিল ভারতীয় ছবিটিকে নিয়ে চর্চার শেষ নেই। এ বার এ বিষয়ে কথা বললেন অভিনেতা আর মাধবন। তিনি মনে করেন, এ দেশেও অস্কারের মতো কোনও একটি পুরস্কার দেওয়ার চল শুরু করা উচিত। তাঁর কথায়, 'এ বার অনেক হল। মনে হচ্ছে, আমরা ওখানে (অস্কারে) গিয়ে কিছু একটা প্রমাণ করার চেষ্টা করছি।'

মাধবনের যুক্তি, ‘এ রকম একটা পুরস্কার দেওয়া শুরু হলে ভালো হবে। বিষয়টা অন্য রকম হবে। পার্থক্য এই যে, পশ্চিমে কেউ এই পুরস্কার পেলে তাঁর সম্মান, আয়, পারিশ্রমিক— সবই বেড়ে যায়। আমার মনে হয়, এখানেও এমন একটা পুরস্কার চালু করা উচিত, যা পেলে সামগ্রিক উন্নতি হবে।’

(আরও পড়ুন: নাম্বি নারায়ণনকে নিয়ে রকেট্রিতে যা দেখানো হয়েছে তা ভুল, অভিযোগ ইসরোর প্রাক্তন বিজ্ঞানীদের)

চলতি বছরে 'রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট'-এর মাধ্যমে পরিচালনায় হাতে খড়ি হয় মাধবনের। ইসরোর বিজ্ঞানী এবং এরোস্পেস ইঞ্জিনিয়ার নাম্বি নারায়ণনকে নিয়ে তৈরি এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মাধবন স্বয়ং। তবে বক্স অফিসে বিশেষ ব্যবসা করেনি ছবিটি।

(আরও পড়ুন: দক্ষিণের চাপ, বয়কটের ডাকে কোণঠাসা বলিউড! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন মা)

শুক্রবার মুক্তি পেয়েছে মাধবনের 'ধোকা: রাউন্ড দ্য কর্ণার'। ক্রাইম থ্রিলার ঘরানার এই ছবিতে মাধবনের সঙ্গে অভিনয় করেছেন দুলকের সলমন, অপারশক্তি খুরানা, খুশালি কুমার।

বন্ধ করুন