বাংলা নিউজ > বায়োস্কোপ > মাটিতে বসে খাচ্ছেন মীরাবাঈ! অলিম্পিয়ানের ছবি দেখে শব্দের খেই হারিয়েছেন আর মাধবন
মাধবনের কুর্নিশ
মাধবনের কুর্নিশ

মাটিতে বসে খাচ্ছেন মীরাবাঈ! অলিম্পিয়ানের ছবি দেখে শব্দের খেই হারিয়েছেন আর মাধবন

  • অভিনেতা আর মাধবনের কথায়, ‘আরে এটা সত্যি হতে পারে না'।

অলিম্পিকে রূপোর পদক জিতে বাড়ি ফিরেই খুব সরাধারণ আর পাঁচটা মেয়ের মতোই পরিবারের সঙ্গে বসে খাবার খাচ্ছেন মীরাবাঈ চানু। মণিপুরের মেয়ে সে। মহিলা ক্যাটাগরিতে ৪৯ কেজি ভারোত্তোলনে রূপোর পদক জিতে বিশ্বের সামনে ভারতের নাম উজ্জ্বল করে ফিরেছেন। 

ছবিতে দেখা যাচ্ছে মণিপুরের বাড়ির রান্নাঘরের মাটিতে বসে আরও দুজনের সঙ্গে খাবার খেতে ব্যস্ত তিনি। খাবার খেতে খেতেই ক্যামেরার দিতে তাকিয়ে পোজ দিয়েছে সে। ছবিটি রি-টুইট করে অভিনেতা আর মাধবন লেখেন, ‘আরে এটা সত্যি হতে পারে না। আমি বলার জন্য শব্দ হারিয়ে ফেলেছি’।

বাড়ি ফিরে পরিবারের সঙ্গে একটি তরতাজা ছবি শেয়ার করেছিলেন মীরাবাঈ। ক্যাপশনে জানিয়েছিলেন, ‘সেই হাসি, যখন আপনি বাড়ি ফিরে ২ বছর পর ঘরের খাবার খাবেন’।

ফিরে এসে তিনি লেখেন, '২ বছর পরে পরিবারের সঙ্গে দেখা করতে পাওয়ার সুযোগকে ভাষায় বর্ণনা করা সম্ভব নয়। আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ যারা আমার উপর ভরসা রেখেছেন এবং আমাকে সমর্থন করেছেন। ধন্যবাদ এমা (মণিপুরী ভাষায় 'মা') এবং বাবা আমার কারণে এতটা আত্মত্যাগ করার জন্য। তোমাদের আত্মত্যাগ আজ আমাকে এই জায়গায় পৌঁছে দিয়েছে।'

অন্যদিকে পদক জিতে মীরাবাঈ পিৎজ্জা খাবার ইচ্ছে প্রকাশ করেছিলেন। ডোমিনোজ থেকে আজীবন তাঁকে ফ্রী-তে পিৎজ্জা দেওয়া কথা ঘোষণা করা হয়েছে। মাল্টিপ্লেক্স আইনক্স আজীবন তাঁকে ফ্রীতে টিকিট দেওয়ার কথা ঘোষণা করেছে।

মীরাবাঈ পদক জিততেই বলিউড থেকে একের পর এক তারকারা তাঁকে শুভেচ্ছা জানিয়েছে। অনুষ্কা শর্মা থেকে অনিল কাপুর, রীতেশ দেশমুখ সকলকেই তাঁকে শুভেচ্ছা জানাতে দেখা গেছে।

 

 

বন্ধ করুন