বাংলা নিউজ > বায়োস্কোপ > Rachana Banerjee: রচনার প্রশংসাতেই হল বাজিমাত! জামাই ষষ্ঠীতে হিট হুগলির দই

Rachana Banerjee: রচনার প্রশংসাতেই হল বাজিমাত! জামাই ষষ্ঠীতে হিট হুগলির দই

রচনা বন্দ্যোপাধ্যায়

লোকসভা ভোটের প্রচারের সময় সিঙ্গুরের দইয়ের বিরাট প্রশংসা করেছিলেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। রচনার কথায় অনেকেই আবার এই দই চেখেও দেখেছিলেন। কিন্তু এই দই-এর স্বাদ এখনও লেগে মানুষের মুখে, আর তাই জামাই ষষ্ঠীতে একলাফে হুগলির দইয়ের বিক্রি বেড়েছে বলে দাবি করেছেন হুগলির মিষ্টি ব্যবসায়ীদের একাংশের।

লোকসভা ভোটের প্রচারের সময় সিঙ্গুরের দইয়ের বিরাট প্রশংসা করেছিলেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে তিনি হুগলি লোকসভা কেন্দ্রের সাংসদ। এই কেন্দ্র থেকেই তৃণমূলের প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়ে ছিলেন। হুগলির দই নিয়ে করা তাঁর মন্তব্য রীতিমতো ভাইরাল হয়েছিল। এমনকী তাঁর এই মন্তব্যকে ঘিরে তৈরি হয়েছিল নানা 'মিম'ও। তবে রচনার কথায় অনেকেই আবার এই দই চেখেও দেখেছিলেন। কিন্তু এই দই-এর স্বাদ এখনও লেগে মানুষের মুখে, আর তাই জামাই ষষ্ঠীতে একলাফে হুগলির দইয়ের বিক্রি বেড়েছে বলে দাবি করেছেন হুগলির মিষ্টি ব্যবসায়ীদের একাংশের।

আজ অর্থাৎ বুধবার জামাই ষষ্ঠী উপলক্ষে মঙ্গলবার থেকেই রাজ্যের মিষ্টির দোকানগুলিতে ছিল তুমুল ব্যস্ততা। জামাই আদরে যেন কোনও খামতি না থাকে তাই গতকাল থেকেই ভিড় জমেছিল বাজার থেকে শুরু করে মিষ্টির দোকানগুলোতে। জামাই ষষ্ঠী মানে জামাইয়ের আবদার রাখা। জামাই ষষ্ঠী মানেই জামাইয়ের আপ্যায়নে কোনও ত্রুটি না থাকা। আর জামাই ষষ্ঠী মানেই মিষ্টির হাঁড়ি। এই মিষ্টি ব্যাপারটা থাকে দু'পক্ষ থেকেই। জামাই হাতে মিষ্টির হাঁড়ি নিয়ে শ্বশুর বাড়ি যান। আবার শাশুড়ি মা, নানা মিষ্টি সাজিয়ে দেন জামাইয়ের পাতে। তাই সব মিলিয়ে মিষ্টি ছাড়া জামাই ষষ্ঠী সম্পূর্ণ হয় না। আর এই মিষ্টির মরশুমে বেড়েছে হুগলির দইয়ের চাহিদা।

আরও পড়ুন: এবার ভালোবাসার গল্পের নায়ক উন্মেষ গঙ্গোপাধ্যায়! প্রকাশ্যে এল 'শ্রুতিমধুর'-এর ফার্স্ট লুক

এই প্রসঙ্গে হুগলির মিষ্টি ব্যবসায়ীরা জানান, এই বছর দইয়ের চাহিদা অন্যান্য বছরের তুলনায় অনেকটাই বেশি। শুধু শাশুড়ি বা শ্বশুর নন, জামাইরাও অনেকে শ্বশুরবাড়িতে এক হাঁড়ি দই নিয়ে যেতে ভিড় জমাচ্ছেন হুগলির সব মিষ্টির দোকানে।

আর সেই সুযোগকে কাজে লাগিয়ে বিক্রেতারাও বাজারে নিয়ে এসেছেন হরেক 'ফ্লেভার'-এর দই। মিষ্টি ব্যবসায়ী ধনঞ্জয় দাস 'এই সময়'-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, 'জামাইষষ্ঠীতে বিভিন্ন রকমের সন্দেশ ও মিষ্টি তৈরি করেছি। অন্যান্য বারের থেকে এই বছর দইয়ের চাহিদা অনেকটাই বেড়েছে। রচনা বন্দ্যোপাধ্যায় হুগলির দইয়ের প্রশংসা করেছিলেন। তাঁকে ধন্যবাদ, সাংসদের মুখ থেকে প্রশংসা পাওয়ার পর স্বাভাবিকভাবেই খুশি ব্যবসায়ীরা। আমাদের মনের জোরও বেড়েছে।’

আরও পড়ুন: 'ইশক ভিশক রিবাউন্ড'-এ থাকছেন শাহিদ কাপুরও? খোলসা করলেন পরিচালক নিজেই

ব্যবসায়ীদের মতে, আগে দু'রকমের দই তৈরি হতো, কিন্তু এখন বিভিন্ন ফ্লেভারের দই তৈরি হচ্ছে। এই ফ্লেবারগুলি মূলত ফলের রস দিয়ে তৈরি করা হয়। এর মধ্যে জনপ্রিয় আম দই, গন্ধরাজ দই।

প্রসঙ্গত, দইয়ের পাশাপাশি হুগলির বাজারে নানা ফ্লেভারের সন্দেশও বিকোচ্ছে, যেমন- ম্যাঙ্গো চকোলেট, কাজু মহারাজের পাশাপাশি হিট জামাইষষ্ঠী স্পেশাল, জামাই আপ্যায়ন, জামাই নেমন্তন্ন লেখা সন্দেশ। তাছাড়া রসগোল্লা, ল্যাংচা তো রয়েছে চিরাচরিত মিষ্টির মধ্যে।

বায়োস্কোপ খবর

Latest News

অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা সুইচ অফ এবং রিসেট- স্ত্রী-কন্যার সঙ্গে ছবি শেয়ার করে রোহিতের বিশেষ বার্তা ইন্ডাস্ট্রিতে ২২ বছর পার, এখনও 'লড়াই' করে যাচ্ছেন নেহা! বললেন, ‘দক্ষিণ থেকে…’ ৩৪০০ কোটি টাকার বন্ড বিক্রি RBI-এর, ভারতের রিজার্ভে জুড়েছে ৯.৭ বিলিয়ন ডলার ঢাকায় গ্রেফতার BNP মহাসচিব, থমথমে বাংলাদেশ থেকে ঘরে ফিরলেন ৪৫০০ ভারতীয় পড়ুয়া ক্রিকেট ইতিহাসে প্রথমবার ঘটল এমন ঘটনা! নিজের বিরুদ্ধে DRS নিয়ে উইকেট হারালেন শ্রাবণের প্রথম সোমবার আজ! শিবের আরাধনার মাসের বাকি শুভ দিন দেখে নিন প্রথম উইকেন্ডেই ৩০ কোটির গণ্ডি টপকে গেল ব্যাড নিউজ! রবিবার কত আয় করল ভিকির ছবি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.