বাড়ি > বায়োস্কোপ > বিয়ের পর সৃজিলার প্রথম জামাইষষ্ঠীতে করোনা কাঁটা,ঢাকা থেকে সৃজিতকে উপদেশ মিথিলার
'রাফিয়াত রাশিদ এখন ভয়ঙ্কর গুণী মহিলা, আমার থেকে অনেক বেশি কিছু জীবনে সে অর্জন করেছে', বললেন সৃজিত (ছবি-টুইটার)
'রাফিয়াত রাশিদ এখন ভয়ঙ্কর গুণী মহিলা, আমার থেকে অনেক বেশি কিছু জীবনে সে অর্জন করেছে', বললেন সৃজিত (ছবি-টুইটার)

বিয়ের পর সৃজিলার প্রথম জামাইষষ্ঠীতে করোনা কাঁটা,ঢাকা থেকে সৃজিতকে উপদেশ মিথিলার

  • 'হ্যাপি জামাই ষষ্ঠী মিস্টার মুখার্জি। আউধ থেকে ভালো-মন্দ খেয়ে নিও এবার',টুইটারে দেওয়ালে লিখলেন মিথিলা। 

বিয়ের পর প্রথম জামাই ষষ্ঠী সৃজিত মুখোপাধ্যারে,নিঃসন্দেহে আজকের দিনটা স্পেশ্যাল হওয়ার কথা ছিল বাংলাদেশের জামাইয়ের।মিথিলার মায়ের হাতের শুঁটকি ভর্তা কিংবা কাসুন্দি দিয়ে পাবদা মাছটা আজ মিস করছেন সৃজিত। কারণ এই নবদম্পতির জামাইষষ্ঠীর সেলিব্রেশনের মাঝে স্বাভাবিকভাবেই থাবা বসিয়েছে করোনা। কাঁটাতারের দূরত্বটা আমচকাই অনেকখানি বেড়ে গিয়েছে-মিথিলা এখন ঢাকায়,অন্যদিকে কলকাতায় সৃজিত। ফেব্রুয়ারিতে শেষ দেখা হয়েছে এই দম্পতির। মার্চ মাসে দক্ষিণ আফ্রিকা থেকে কাকাবাবুর প্রত্যাবর্তনের শ্যুটিং সেরে ঢাকা যাওয়ার কথা ছিল সৃজিতের কিন্তু লকডাউন সবটাই ভেস্তে দিয়েছে। 

বিয়ের পর মিথিলার প্রথম জন্মদিন,সৃজিতের প্রথম ইদ সবটাই বাকি রয়ে গেল। আর পাঁচজন বাঙালির মতো সৃজিতও ভীষণ ভোজনরসিক। তাই মিথিলার বাপের বাড়ির নিয়মে জামাইষষ্ঠী না থাকলেও 'সৃজিতকে আজ আম্মুর হাতে মাছের ভর্তা, ইলিশভাপা আর কষা মাংস খাওয়াতাম', জানিয়েছেন মিথিলা। এদিন টুইটারে সূদূর ঢাকা থেকে সৃজিতের জন্য বিশেষ উপদেশও দিয়ে দিলেন সৃজিত পত্নী। বিয়ের পর সৃজিতের প্রথম ঢাকা সফরের জামাই আদরের ছবি পোস্ট করে মিথিলা লেখেন, হ্যাপি জামাই ষষ্ঠী মিস্টার মুখার্জি। আউধ থেকে ভালো-মন্দ খেয়ে নিও এবার'।

সই-সাবুদ করে ডিসেম্বরে বিয়ের পর্ব সারবার পর বন্ধুদের নিয়ে যে রেঁস্তোরায় খেতে গিয়েছিলেন সৃজিলা সেখানকার খাবার খেয়েই এই বছর জামাই ষষ্ঠীটা স্বামীকে কাটিয়ে নিতে বললেন মিথিলা। জামাই ষষ্ঠী মিস হলেও ঢাকায় গেলেই সৃজিতের জামাই আদরে খামতি রাখেন না মিথিলার বাবা-মা। ডিসেম্বরে ঢাকায় গিয়ে কী কী খেয়েছিলেন সৃজিত সেই নমুনা তো মিথিলা তাঁর টুইটে বিস্তারিত দিয়েই দিয়েছেন। মেন্যুর তালিকাটা সেই সময় টুইট করেছিলেন সৃজিতও। মেন্যুতে তে ছিল ঝিরি ঝিরি আলুভাজা, লটে শুঁটকি, ডাল, কড়াইশুঁটি দিয়ে পাবদা মাছ, মুরগির ঝোল আর বাঁধাকপি দিয়ে গরুর গোস্ত।

করোনা নামক ভিলেনের জেরে সৃজিত-মিথিলার জামাই ষষ্ঠীটা আপতত পরের বছরের জন্য তোলা থাকল। ‘মিলন হবে কতদিনে আমার মনের মানুষের সনে' সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে এই নবদম্পতির মাথায়! 

বন্ধ করুন