বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ঝুঁকি নাও, তবে নিজের জীবনের পরিবর্তে নয়', উঠতি অভিনেতাদের বার্তা রাহুল রায়ের
রাহুল রায়
রাহুল রায়

'ঝুঁকি নাও, তবে নিজের জীবনের পরিবর্তে নয়', উঠতি অভিনেতাদের বার্তা রাহুল রায়ের

  • ব্রেন স্ট্রোক থেকে সুস্থ রাহুল রায়, উঠতি অভিনেতাদের উদ্দেশে যা বার্তা দিলেন তিনি।

গত বছর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন আশিকি অভিনেতা রাহুল রায়। সম্প্রতি সুস্থ হয়ে উঠে অভিনেতা তরুণ অভিনেতাদের পরামর্শ দিয়েছেন, কাজের পাশাপাশি শরীরের যত্ন নিতে। রাহুল গত বছরের শেষের দিকে কার্গিলে শ্যুটিংয়ের সময় স্ট্রোকের শিকার হন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তরুণ অভিনেতাদের প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করা একদমই উচিত নয়। মূলত, বছর চল্লিশের সিদ্ধার্থ শুক্লার মৃত্যুর পরই তিনি একথা বলেন।

রাহুল রায় একটি শীর্ষস্থানীয় দৈনিকে বলেন, ‘আমার ব্রেন স্ট্রোক হয়েছিল। আমি সম্পূর্ণ পর্যবেক্ষণ এবং ভারী ওষুধের মধ্যে ছিলাম। কিন্তু এখন আমি যখন ফিরে তাকাই আমাকে অনেক কিছু শিখিয়েছে। আমি এই ঘটনার মাধ্যমে জানতে পেরেছি যে, অভিনেতা হিসেবে আমাদের অবশ্যই ঝুঁকি নিতে হবে, কিন্তু আমাদের নিজের জীবনের বিপরীতে নয়। এলোমেলো, অপ্রস্তুত পেশাদারদের বিশ্বাস করা বিপজ্জনক। যাদের ছবি তৈরির প্রক্রিয়া সম্পর্কে ধারণা নেই এবং তারা তাদের লক্ষ্য অর্জনের জন্য বিপজ্জনক কাজ করতে পারে’।

তিনি আরও বলেন, ‘আমি বিশেষ করে এই প্রজন্মের অভিনেতাদের এবং উচ্চাকাঙ্ক্ষী অভিনেতাদের উদ্দেশ্যে বলতে চাই যারা অভিনয় করতে মুখিয়ে থাকেন। মস্তিকে চাপ দিয়ে কখনও কাজ করবেন না। কাউকে সুবিধা নিতে দেবেন না এবং যার ফলে তোমাকে মৃত্যু শয্যায় ফেলতে পারে এমন পরিস্থিতি। এটি সবচেয়ে ভয়ঙ্কর জিনিস যা কারও সাথে ঘটতে পারে। কেবল সঠিক পেশাদারদের উপর নির্ভর করতে হবে’।

অভিনেতা তাঁর বোনকে ‘মায়ের মতো’ দেখাশোনার জন্য কৃতিত্ব দেন। তিনি বলেছিলেন যে, সুস্থ থাকা-খাওয়াদাওয়া, নিয়মিত ব্যায়াম, এমনকি তিনি শ্বাস নিচ্ছে কিনা তা পরীক্ষা করতেন তাঁর বোন। রাহুল বলেছিলেন যে তিনি ধূমপান এবং মাংস খাওয়ার মতো 'বদ অভ্যাস' ছেড়ে দিয়েছেন।

 

 

বন্ধ করুন