বাংলা নিউজ > বায়োস্কোপ > Saraswati Puja 2023 : ‘সরস্বতী পুজোয় আগে দিদার বাড়ি চলে যেতাম’, স্মৃতিতে ভাসলেন রাইমা, জুন বললেন…

Saraswati Puja 2023 : ‘সরস্বতী পুজোয় আগে দিদার বাড়ি চলে যেতাম’, স্মৃতিতে ভাসলেন রাইমা, জুন বললেন…

জুন ও রাইমা

রাইমার কথায়, পাশেই দিদার বাড়ি ছিল, ছোটবেলায় সরস্বতী পুজোতে দিদার সঙ্গেই কাটত। এদিনও বাড়ি ফিরে বাবা-মায়ের সঙ্গে মধ্যাহ্নভোজ সারবেন বলে জানান রাইমা।

দুর্গাপুজোর পর যদি কোনও পুজো কিংবা উৎসবের সঙ্গে বাঙালির নস্টালজিয়া জড়িয়ে থাকে, তবে সেটা সরস্বতী পুজো । সরস্বতী পুজো কিংবা বসন্ত পঞ্চমীর এই দিনটিকে একপ্রকার বাঙালির 'ভ্যালেন্টাইনস ডে' বলে গণ্য করা হয়। কম বেশি প্রায় প্রতি বাঙালিরই সরস্বতী পুজোর সঙ্গে ছোটবেলার স্মৃতি জড়িয়ে রয়েছে। ২৬ জানুয়ারি, বৃহস্পতিবার, সরস্বতী পুজোর দিন বালিগঞ্জ সায়েন্স কলেজে গিয়ে স্মৃতিমেদুর হয়ে পড়লেন অভিনেত্রী রাইমা সেন, জুন মালিয়া।

রাইমার বাড়ির ঠিক উল্টোদিকেই বালিগঞ্জ সায়েন্স কলেজ। বাড়ি থেকে কলেজ তো দেখা যায়, তবে কলেজে ভিতরে কখনও ঢোকা হয়নি। বৃহস্পতিবার, সরস্বতী পুজোর দিন প্রথমবার কলেজের ভিতরে গেলেন। আসলে গিয়েছিলেন 'রক্সকরবী' সিনেমার প্রচারে, সেখানে গিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে সময় কাটালেন, গল্প করলেন। তাঁদের সঙ্গে কথা বলতে বলতেই ফিরে গিয়েছিলেন ছোটবেলার স্মৃতিতে। রাইমার কথায়, পাশেই দিদার বাড়ি ছিল, ছোটবেলায় সরস্বতী পুজোতে দিদার সঙ্গেই কাটত। এদিনও বাড়ি ফিরে বাবা-মায়ের সঙ্গে মধ্যাহ্নভোজ সারবেন বলে জানান রাইমা।

সায়ন্তন ঘোষাল পরিচালিত রক্তকরবী ওয়েব সিরিজে রাইমার বিপরীতে দেখা যাবে বিক্রম চট্টোপাধ্যায়কে। জি ফইমে মুক্তি পাবে এই ওয়েব সিরিজ, যেটি কিনা আদতে হত্যা রহস্য ঘরনার ছবি। বিক্রম এবং রাইমা ছাড়াও এই ওয়েব সিরিজে থাকবেন শান্তিলাল মুখোপাধ্যায়, কিঞ্জল নন্দ, অঙ্গনা রায়, লাবণী সরকার, রুকমা রায়, হরিদাস চট্টোপাধ্যায়, তুলিকা বসু, প্রমুখ। একটা পরিবারের সকলের সঙ্গে সকলের সম্পর্ক এবং সেই পরিবারেই লুকিয়ে থাকা একটি রহস্যকে কেন্দ্র করে এই ছবির গল্প এগোবে। সম্প্রতি মুক্তি পেয়েছে রক্তকরবীর ট্রেলার। সেখানেই ধরা পড়েছে রুদ্ধশ্বাস ঘটনাক্রম।

এদিকে বালিগঞ্জ কলেজ থেকে কিছু দূরেই আবার থাকেন অভিনেত্রী, বিধায়ক জুন মালিয়া। রাইমার সঙ্গে এদিন তিনিও গিয়েছিলেন কলেজে, জুনের অবশ্য এনিয়ে সে কলেজে দ্বিতীয়বার যাওয়া। জানিয়েছেন, সেই কলেজের সঙ্গে তাঁর ফেলে আসা ছোটবেলার স্মৃতি মিশে রয়েছে। কলেজের গেটের বাইরেই বসতেন ঝালমুড়ি ও ফুচকা বিক্রেতা, সেখানে বন্ধুদের সঙ্গে গিয়ে ঝালমুড়ি খেয়েছেন, ফুচকা খেয়েছেন। দিন বদলেছে, জীবনযাপনও, তাই এখন আর সেই সুযোগ মেলে না। তবে এদিন বালিগঞ্জ সায়েন্স কলেজে এসে জুনের স্মৃতিতে ভিড় করেছিল সেই দিনগুলি। এদিন তাঁদের সঙ্গে সেখানে গিয়েছিলেন রাজনীতিবিদ মালা রায়ওখ 

প্রসঙ্গত, অভিনেত্রী হিসাবেই পরিচিত জুন মালিয়া। বর্তমানে তিনি পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের অন্যতম সদস্য। ২০২১ মেদিনীপুর বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়ে ভোটে যেতেন জুন। 

 

 

 

 

 

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

আটকে ৭ লাখ খোরপোশের মামলা! শ্রাবন্তী বলছেন, ‘ভালো চরিত্র পেতে পরিচালকের সঙ্গে…’ বাংলায় ফেল! কেরলের উপনির্বাচনে বড় জয় পেল সিপিএম, ধাক্কা খেল কংগ্রেস উদ্দালকের গোপন স্ত্রী হয়ে এন্ট্রি মালবিকার, কোন দিকে মোড় নেবে জল থই থইয়ের গল্প বিতকর্কে থোড়াই কেয়ার, ঘরোয়া ক্রিকেট ছেড়ে IPL-র জন্য প্রস্তুতি শুরু ইশানের 'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.