বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘যৌন সঙ্গম দেখানো হয়নি’: পর্নকাণ্ডে গ্রেফাতারি অবৈধ,দাবি নিয়ে হাইকোর্টে রাজ কুন্দ্রা
রাজ কুন্দ্রার পুলিশ কাস্টডির মেয়াদ বাড়ল (PTI)
রাজ কুন্দ্রার পুলিশ কাস্টডির মেয়াদ বাড়ল (PTI)

‘যৌন সঙ্গম দেখানো হয়নি’: পর্নকাণ্ডে গ্রেফাতারি অবৈধ,দাবি নিয়ে হাইকোর্টে রাজ কুন্দ্রা

  • গ্রেফতারি অবৈধ, এমন দাবি নিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ পর্নকাণ্ডে গ্রেফতার রাজ কুন্দ্রা। 

শুক্রবারও পর্নকাণ্ডে রেহাই মেলেনি রাজ কুন্দ্রা। আজ দ্বিতীয়বার মুম্বইয়ের এক ম্যাজিস্ট্রেট কোর্টে পেশ করা হলে অভিযুক্তর পুলিশ হেফাজতের মেয়াদ ২৭ জুলাই পর্যন্ত বাড়িয়ে দেন বিচারক। পর্নকাণ্ডে রাজ কুন্দ্রার গ্রেফতারি অবৈধ, এবার এমন দাবি নিয়েই হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিযুক্তর আইনজীবীরা, জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

শিল্পা শেট্টির স্বামীর আইনজীবীদের দাবি, ৪,০০০ পাতার যে চার্জশিট মুম্বই পুলিশ রাজ কুন্দ্রা ও পর্ন কাণ্ডে জড়িত অন্য অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে পেশ করেছে সেখানে পর্নোগ্রাফির কোনও নির্দিষ্ট উল্লেখ নেই। পাশাপাশি রাজ কুন্দ্রার গ্রেফতারি অবৈধ বলে দাবি তাঁদের।

রাজ কুন্দ্রার আইনজীবী আবেদ পোন্ডা আগেও নিম্ন আদালতে সওয়াল জবাবের সময় নিজের দলিলে বলেছিলেন, ‘গ্রেফতারি তখনই জরুরি যখন তদন্ত চালানোর জন্য অভিযুক্তকে গ্রেফতার করা ছাড়া অন্য পথ খোলা থাকে না'। তিনি আরও বলেন রাজ কুন্দ্রা হটশটস অ্যাপের জন্য যে ভিডিয়ো গুলি ব্রিটিশ যুক্তরাজ্যের একটি কোম্পানির জন্য বানিয়েছিলেন বলে দাবি করা হচ্ছে এই কাণ্ডে, সেগুলি ভালগার (অশ্লীল) কিন্তু তা পর্নোগ্রাফি নয় কারণ সেখানে প্রকৃত যৌন সঙ্গমের কোনও দৃশ্য নেই। 

হাইকোর্টে রাজ কুন্দ্রা আবেদন,তাঁকে বয়ান রেকর্ডের আছিলায় ডেকে বিনা কোনও নোটিশে গ্রেফতার করা হয়েছে। তাঁকে সিআরপিসি ৪১(এ)-এর আওতায় নির্দিষ্ট কোনও নোটিশ জারি করা হয়নি। আবেদনপত্রে জানানো হয়েছে, এই মামলায় গত ৫ই ফেব্রুয়ারি এফআইআর রেজিস্টার হয় এবং ৩রা এপ্রিল চার্জশিট ফাইল করা হয়। এক্ষেত্রে আবেদনকারী (রাজ কুন্দ্রা)-কে সহজেই বয়ান রেকর্ডের জন্য পুলিশ ডেকে পাঠাতে পারত এবং তিনি সেই সমনে সাড়া না দিলে সেইমতো ব্যবস্থা গ্রহণ করতে পারত।

 অন্য দিকে ম্যাজিস্ট্রেট কোর্টে মুম্বই পুলিশ জানিয়েছে, ২০১৯ সালের ফেব্রুয়ারি সামে রাজ কুন্দ্র আর্মস প্রাইম মিডিয়া নামের একটি কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন। ছয় মাস পর সেই কোম্পানির আওতাতেই তৈরি হয় Hotshot নামের ওই ভিডিয়ো অ্যাপ। যে অ্যাপটিকে মুম্বই পুলিশের তরফে পর্ন স্ট্রিমিং অ্যাপ বলে উল্লেখ করা হয়েছে। পরবর্তীতে লন্ডনের ব্যবসায়ী প্রদীপ বক্সীকে ২৫ হাজার মার্কিন ডলারে এই অ্যাপ বিক্রি করে দেন রাজ কুন্দ্রা। ২০১৯-এর ডিসেম্বরে আর্মস প্রাইম মিডিয়া থেকে পদত্যাগ করেন রাজ কুন্দ্রা। কিন্তু হটশটের যাবতীয় কর্মকাণ্ড চলত রাজের অঙ্গুলি হেলনেই, হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে উঠে এসেছে সেই তথ্য-প্রমাণ। 

বন্ধ করুন