বাংলা নিউজ > বায়োস্কোপ > Raj Kundra: ‘যৌনমিলন না হলে সেটা পর্ন নয়’, আদালতে যুক্তি রাজ কুন্দ্রার আইনজীবীর
রাজ কুন্দ্রা  (ANI Photo)
রাজ কুন্দ্রা  (ANI Photo)

Raj Kundra: ‘যৌনমিলন না হলে সেটা পর্ন নয়’, আদালতে যুক্তি রাজ কুন্দ্রার আইনজীবীর

  • ২৩ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে থাকবেন পর্ন-কাণ্ডে অভিযুক্ত রাজ কুন্দ্রা।

'হটশটস' নামের এক মোবাইল ভিডিয়ো অ্যাপের মাধ্যমে মুম্বই এবং তার আশেপাশের এলাকায় শ্যুট করা পর্নোগ্রাফিক ভিডিয়ো ছড়িয়ে দিতেন রাজ কুন্দ্রা, এই অভিযোগে সোমবার রাতে গ্রেফতার হয়েছেন রাজ কুন্দ্রা। আদালতের তরফেও স্বস্তি মেলেনি, আগামী ২৩শে জুলাই পর্যন্ত পুলিশ হেফাজত মঞ্জুর হয়েছে অভিযুক্তর। মঙ্গলবার মুম্বইয়ের এসপ্ল্যানেড আদালতে পেশ করা হয়েছিল শিল্পা শেট্টির স্বামীকে। 

তদন্তকারী অফিসার আদালতকে জানায়, অভিযু্ক্তরা উঠতি মডেল এবং অভিনেত্রীদের নানারকম প্ররোচনা দিয়ে ফাঁদে ফেলত। গ্রেফতার হওয়া অভিযুক্ত, অভিনেত্রী গহনা বশিষ্ঠও এই পর্ন ভিডিয়োর অংশ থেকেছেন। উমেশ কামাত রাজ কুন্দ্রার হয়ে কাজ করত। কুন্দ্রা কামাতকে তাঁর আত্মীয় প্রদীপ বক্সীর সঙ্গে পরিচয় করিয়ে দেয়'। পুলিশ আরও জানায়, বক্সী এই পর্ন কাণ্ডের অন্যতম অভিযুক্ত।

রাজ কুন্দ্রার আইনজীবী আবেদ পোন্ডা এদিন সওয়াল জবাবের সময় নিজের দলিলে বলেন, ‘গ্রেফতার তখনও জরুরি যখন তদন্ত চালানোর জন্য অভিযুক্তকে গ্রেফতার করা ছাড়া অন্য পথ খোলা থাকে না। এই ক্ষেত্রে অভিযুক্তকে সিআরপিসি ৪১ নোটিশে স্বাক্ষর করানো হয়েছে, তাঁকে তদন্তপ্রক্রিয়ায় যোগদানের জন্য পুলিশ থানায় ডাকা হয়েছে, এরপর গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতারি আইন মেনে হয়নি’। আইনজীবী আরও জানান, একমাত্র যৌনমিলন বা সঙ্গম হলে তবেই সেটাকে পর্ন বলে বিবেচনা করা যেতে পারে। না হলে অন্য ভিডিয়ো 'ভালগার' বা অশ্লীল ভিডিয়ো বলে গন্য হবে। পুলিশ কি খতিয়ে দেখছে আজকাল ওয়েব সিরিজে কী ধরণের কনটেন্ট দেখানো হয়, সেগুলো কতটা অশ্লীল, কিন্তু অবশ্যই পর্ন নয়।এখানে এমন কোনও প্রমাণ নেই যে দুজন মানুষ সঙ্গমে লিপ্ত হয়েছে। সেটা না হলে তখনই তা পর্ন নয়।

পুলিশ জানিয়েছে, ২০১৯ সালের ফেব্রুয়ারি সামে রাজ কুন্দ্র আর্মস প্রাইম মিডিয়া নামের একটি কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন। ছয় মাস পর সেই কোম্পানির আওতাতেই তৈরি হয় Hotshot নামের ওই ভিডিয়ো অ্যাপ। যে অ্যাপটিকে মুম্বই পুলিশের তরফে পর্ন স্ট্রিমিং অ্যাপ বলে উল্লেখ করা হয়েছে। পরবর্তীতে লন্ডনের ব্যবসায়ী প্রদীপ বক্সীকে ২৫ হাজার মার্কিন ডলারে এই অ্যাপ বিক্রি করে দেন রাজ কুন্দ্রা। ২০১৯-এর ডিসেম্বরে আর্মস প্রাইম মিডিয়া থেকে পদত্যাগ করেন রাজ কুন্দ্রা। কিন্তু হটশটের যাবতীয় কর্মকাণ্ড চলত রাজের অঙ্গুলি হেলনেই, হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে উঠে এসেছে সেই তথ্য-প্রমাণ।

রাজ কুন্দ্রার আইনজীবীর সাময়িক দলিল কাজে আসেনি, ২৩শে জুলাই পর্যন্ত মুম্বই ক্রাইম ব্রাঞ্চের হেফাজতেই থাকবেন অভিযুক্ত। 

বন্ধ করুন