বাংলা নিউজ > বায়োস্কোপ > KIFF-এ চেয়ারপার্সনের পদ থেকে অব্যাহতি চান রাজ! রদবদল কী হবে?

KIFF-এ চেয়ারপার্সনের পদ থেকে অব্যাহতি চান রাজ! রদবদল কী হবে?

রাজ চক্রবর্তী (সৌজন্যে-ইন্সটাগ্রাম)

বিগত দু-বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের দায়িত্ব সামলানোর পর কী বললেন রাজ চক্রবর্তী?

২০২২-এ ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF) অনুষ্ঠিত হতে চলেছে। আগামী বছর ৭ জানুয়ারি এই উৎসব শুরু হওয়ার কথা। নির্বাচনের জন্য ছবি দেখা থেকে শুরু করে, যাবতীয় প্রস্তুতি নিতে শুরু করেছেন জুরি বোর্ডের সদস্যরা। এরই মধ্যে টলি পাড়ায় জোর চর্চা, আগামী বছর কিফে বদল হতে পারে চেয়ারপার্সন। কিন্তু কেন? বিগত দু-বছর ধরে এই গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে ছিলেন পরিচালক রাজ চক্রবর্তী। 

বর্তমানে রাজ বিধায়ক। গুরু দায়িত্ব তাঁর কাঁধে। এবিষয় কথা বলতে গিয়ে সংবাদমাধ্যমকে রাজ জানিয়েছেন, 'মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ করেছি, এ বছর অন্য কেউ চেয়ারপার্সন হলে ভালো হয়। যদিও ফেস্টিভ্যালের সঙ্গে প্রথম থেকে শেষ পর্যন্ত যুক্ত থাকবো আমি'। 

কিন্তু কেন এমন সিদ্ধান্ত? এবিষয় বিধায়ক-পরিচালক বলেন, 'গত দু' বছরে আমি চেয়ারপার্সন থাকা অবস্থায় পরমব্রত (পরমব্রত চট্টোপাধ্যায়, অভিনেতা তথা পরিচালক) বা অরিন্দমদা (অরিন্দম শীল, পরিচালক) সর্বক্ষণ বিভিন্ন দায়িত্ব সামলেছেন। ফেস্টিভ্যাল কমিটির প্রত্যেক সদস্য দায়িত্ব নিয়ে কাজ করেন। এটা আমাদের সকলের ফেস্টিভ্যাল। এমন সম্মানীয় পদ আমি বেশিদিন আটকে রাখতে চাই না। অন্য কেউ এলে, হয়তো তাঁর ভাবনা ফেস্টিভ্যালকে আরও উন্নত করতে পারে। এমন পদে নতুন-নতুন মুখ এলে সকলে আরও উৎসাহিত হবেন'।

রাজ আরও বলেন, 'যখন দায়িত্ব পাই, অনেকেই বলেছিলেন, এই পদের যোগ্য আমি নই। যাঁরা আমাকে যোগ্য মনে করেননি আর যাঁরা আমাকে যোগ্য মনে করেছেন, দু' পক্ষকে নিয়েই আমি ফেস্টিভ্যাল করেছি। কারণ এটা আমাদের সকলের। আমাদের ঐতিহ্য-ইতিহাস জড়িয়ে রয়েছে এর সঙ্গে। আমার একশো শতাংশ দিয়ে ফেস্টিভ্যালের কাজ করার জন্য কোনও নির্দিষ্ট পদ পেতেই হবে সেই রকম নয়। তাই এমন অনুরোধ করেছি'।

যদিও টলিপাড়ায় জোর গুঞ্জন, পরমব্রত চট্টোপাধ্যায়ের কাছে যেতে পারে কিফ-এর চেয়ারপার্সনের পদ! এবিষয় রাজ অবশ্য জানিয়েছেন, 'এই ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি এখনও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৬ তারিখ পর্যন্ত অত্যন্ত ব্যস্ত। তারপর কোনও সিদ্ধান্ত হবে। যদি উনি আমাকেই থাকতে বলেন এই পদে, তা হলে দায়িত্ব সামলাবো। না হলে অন্য কেউ এই পদ নেবেন'। তবে পরিচালক-বিধায়ক চাইছেন আগামী কয়েক দিনের মধ্যে সিদ্ধান্ত জানতে পারলে ভালো হয়। দায়িত্বে নতুন কেউ এলে, সে তাঁর মতো করে উৎসবের কিছু বিষয় সাজাতে পারবেন। 

কে হবেন ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-এর চেয়ারপার্সন? সবটাই এখন সময়ের অপেক্ষা। 

 

বায়োস্কোপ খবর

Latest News

T20 WC 2024 Points Table: ইংল্যান্ডকে চাপে ফেলল ওয়েস্ট ইন্ডিজ! জমে গেল সেমির রেস নানা গুণে ভরা জামে হার্ট থাকবে সুস্থ! নিয়ন্ত্রণে থাকবে ব্লাডসুগার ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিস্তা নিয়ে হতে পারে বড় আলোচনা টানা ৯ ঘণ্টা আকাশে উড়ে একই এয়ারপোর্টে ফিরল লন্ডনের প্লেন, রেগে আগুন যাত্রীরা মেয়ের বিয়ের আনন্দে সাজল 'রামায়ণ', কোথায় আইনি বিয়ে সারছেন সোনাক্ষী-জাহির? ১ কোটি জরিমানা থেকে ১০ বছর জেল, NEET বিতর্কের মাঝে কার্যকর প্রশ্নফাঁস বিরোধী আইন ‘‌লোকেদের থেকে টাকা নেবেন, মদ মাংস খাবেন আর ভুক্তভুগী হবে দল?’‌ বার্তা উদয়নের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.