বাংলা নিউজ > বায়োস্কোপ > সলমন এমন চরিত্রে আগে কখনও অভিনয় করেননি! চ্যালেঞ্জ 'আন্দাজ আপনা আপনা'-র পরিচালকের
সলমন খান এর সঙ্গে ছবি করতে আগ্রহী বলি-পরিচালক রাজকুমার সন্তোষী।
সলমন খান এর সঙ্গে ছবি করতে আগ্রহী বলি-পরিচালক রাজকুমার সন্তোষী।

সলমন এমন চরিত্রে আগে কখনও অভিনয় করেননি! চ্যালেঞ্জ 'আন্দাজ আপনা আপনা'-র পরিচালকের

  • সলমন খান-কে নিয়ে ফের কাজ করতে চান 'আন্দাজ আপনা আপনা' খ্যাত বলি-পরিচালক রাজকুমার সন্তোষী।

বলিউডের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ অধ্যায়ের নাম সলমন খান।ইন্ডাস্ট্রিতে তিন দশক কাটিয়েও মধ্যে পঞ্চাশে সলমনের জনপ্রিয়তার কাছে আজও ম্লান বহু তাবড় তাবড় তারকার খ্যাতি। সলমনের জনপ্রিয়তার মতো বলি-প্রেমীদের কাছে অন্যতম চর্চিত বিষয় বলিউডে তাঁর যাত্রাপথ। এককথায় 'ভাইজান' এর জার্নি যেন নাগরদোলায় চড়ার সামিল। এতটাই বিতর্ক ও আকাশচুম্বী খ্যাতি ঘিরে সেই ওঠা- নামা, চড়াই উৎরাই পথ। সলমনকে নিয়ে তৈরি হতে চলেছে একটি ডকু সিরিজ, যার নাম 'বিয়ন্ড দ্য স্টার'। জোর খবর, একটি আন্তর্জাতিক মানের ওটিটি প্ল্যাটফর্মে আগামী বছরে স্ট্রিমিং শুরু হবে এই ডকু-সিরিজের। এবং এই 'বিয়ন্ড দ্য স্টার' এর দৌলতেই ফের একবার জুটি বাঁধতে চলেছেন জনপ্রিয় পরিচালক রাজ কুমার সন্তোষী এবং সলমন। সেই ডকু-সিরিজের জন্যই সদ্য শ্যুটিং সারলেন 'আন্দাজ আপনা আপনা'-র পরিচালক।

সলমন তাঁর জীবন এবং কেরিয়ারের ক্ষেত্রে অত্যন্ত পয়া, এমনটাই মনে করেন এই পরিচালক। যদিও 'ভাইজান' এর সঙ্গে নিজের দীর্ঘ কেরিয়ারে মাত্র একটি ছবিতেই কাজ করেছেন তিনি, তবু তাঁর এই বিশ্বাসের নড়চড় হয়নি। অবশ্য তাঁর 'ফাটা পোস্টার নিকলা হিরো' কিংবা 'আজব প্রেম কি গজব দিওয়ানি' ছবিতে অতিথি শিল্পী হিসেবে মুখ দেখিয়েছেন সলমন। 'টাইগার'-এর সঙ্গে যে তাঁর সম্পর্ক অত্যন্ত ভালো সেকথা আগেও একাধিক সাক্ষাৎকারে দাবি করেছেন এই পরিচালক। জানা গেছে, এই ডকু সিরিজে নয়া প্রজন্মকে সুস্থ ও ফিট রাখার ব্যাপারে যে অত্যন্ত গুরুদায়িত্ব পালন করে এসেছেন সলমন, সেই নিয়েই কথা বলেছেন তিনি। তাঁর মতে সুষম আহার, ফিটনেসে গুরুত্ব দেওয়ার পাশাপাশি মাদক থেকে দূরে থাকার ব্যাপারে প্রয়োজনীয় বার্তা সলমন দিয়ে আসছেন বহু বছর ধরে। সে পর্দায় হোক কিংবা তার বাইরে। রাজ কুমার সন্তোষীর কথায়, ' এ প্রজন্মের অনেকের কাছে রোল মডেল সলমন। যেমন আমার ছেলে রামের কাছেও। রাম তো ওঁর সঙ্গে ভারত এবং টিউবলাইট ছবিতে কাজও করেছে'।

কথা প্রসঙ্গে রাজকুমার আরও জানিয়েছেন 'আন্দাজ আপনা আপনা'-র সিক্যুয়েল তৈরি হবে। চিত্রনাট্যে প্রায় শেষের পথেই। তবে নয়া প্রজন্মের অভিনেতারাই যে এই এই কাল্ট কমেডির সিক্যুয়েলে মুখ দেখবেন সে ব্যাপারে কোনও সন্দেহ নেই তাঁর। আর সলমন? তাঁকে নিয়ে নতুন কোনও প্রজেক্ট? রাজ কুমার সন্তোষীর জবাব, 'মাথায় ভেবে রেখেছি। গত কয়েক বছরে সেভাবে বলার মতো কোনও কাজ করেননি সলমন। ওঁর মতো বিরাট একজন অভিনেতাকে পর্দায় ঠিকমতো ভাঙতে পারছেন না পরিচালকেরা। কোনওদিন সুযোগ পেলে নিশ্চয়ই কাজ করব ওঁর সঙ্গে'। পরিচালকের দাবি, 'সলমনের জন্য এমন একটি চরিত্র ভেবে রেখেছি যা এর আগে কখনওই ও ওঁর কেরিয়ারে অভিনয় করেননি! এতটাই অন্যরকম'।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ডকু দিড়িযে যেহেতু সলমনের ব্যক্তিগত জীবনের নানান অজানা গল্প থেকে শুরু করে তাঁর বলিউড যাত্রার বিভিন্ন বাঁকের ঘটনার কথা উঠে আসবে, তেমনই তারকার দীর্ঘ তিন দশকের বেশি বলি-কেরিয়ারে তাঁকে নিয়ে তাঁর ইন্ডাস্ট্রির বন্ধু, সহকর্মী, পরিচালকদের মনোভাবের কথাও তুলে ধরা হবে। এই তালিকাতেই অন্যতম নাম ছিল রাজ কুমার সন্তোষীর।

বন্ধ করুন