বাংলা নিউজ > বায়োস্কোপ > Rakesh Jhunjhunwala in Bollywood: শ্রীদেবীর শেষ সিনেমা থেকে অমিতাভের প্রয়োজক - বলিউডেও সুপারহিট রাকেশ ঝুনঝুনওয়ালা

Rakesh Jhunjhunwala in Bollywood: শ্রীদেবীর শেষ সিনেমা থেকে অমিতাভের প্রয়োজক - বলিউডেও সুপারহিট রাকেশ ঝুনঝুনওয়ালা

‘ইংলিশ ভিংলিশ’-এ শ্রীদেবী, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং ‘শামিতাভে’ অমিতাভ বচ্চন এবং ধনুশ।

Rakesh Jhunjhunwala in Bollywood: রবিবার সকালে প্রয়াত হয়েছেন রাকেশ ঝুনঝুনওয়ালা। যিনি শেয়ার বাজারের পাশাপাশি বলিউডেও সুপারহিট হয়েছিলেন। শ্রীদেবীর শেষ সিনেমা, অমিতাভ বচ্চনের শেষ সিনেমার প্রয়োজনা করেছিলেন ‘বিগ বুল’।

শেয়ার বাজারের তো ‘বাদশা’ ছিলেন। বলিউডেও সুপারহিট হয়েছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। তিনটি সিনেমার প্রয়োজনা করেছিলেন শেয়ারের বাজারের ‘বিগ বুল’।

কেমন ছিল রাকেশ ঝুনঝুনওয়ালার বলিউড যাত্রা (Rakesh Jhunjhunwala's Bollywood connection)?

  • ১৯৯৯ সালে হাঙ্গামা ডিজিটাল মিডিয়া চালু করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। সদর দফতর ছিল মুম্বইয়ে। পরবর্তীতে সেই সংস্থার নাম পালটে হয় হাঙ্গামা ডিজিটাল মিডিয়া এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড (Hungama Digital Media Entertainment Pvt. Ltd)।
  • ২০১২ সালে হিন্দি সিনেমা 'ইংলিশ ভিংলিশ'-র প্রয়োজনা করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। সেটাই ছিল বলিউডের সুপারস্টার শ্রীদেবীর শেষ সিনেমা। দর্শক এবং সমালোচকদের মহলে অত্যন্ত প্রশংসিত হয়েছিল 'ইংলিশ ভিংলিশ'। ২০১২ সালে টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল। সিনেমার শেষে উঠে দাঁড়িয়ে পাঁচ মিনিট হাততালি দিয়েছিলেন দর্শকরা।
  • 'ইংলিশ ভিংলিশ'-র পর ২০১৫ সালে 'শামিতাভ'-র প্রয়োজক ছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। যে সিনেমায় অমিতাভ বচ্চন, ধনুষ এবং অক্ষরা হাসান অভিনয় হয়েছিলেন। দর্শক মহলে মোটামুটি প্রশংসিত হয়েছিল 'শামিতাভ'।
  • ২০১৬ সালে আরও 'কি অ্যান্ড কা'-র প্রয়োজনা করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। 'ইংলিশ ভিংলিশ'-র মতো সমালোচকদের প্রশংসা না পেলেও বক্স অফিসে সেঞ্চুরি হাঁকিয়েছিল করিনা কাপুর এবং অর্জুন কাপুরের সিনেমা। বিশ্বজুড়ে ১০০.৩৩ কোটি টাকা উপার্জন করেছিল।

আরও পড়ুন: Rakesh Jhunjhunwala portfolio: রয়ে গেল ‘সাম্রাজ্য’, শেয়ার বাজারে কোন সংস্থায় রাকেশ ঝুনঝুনওয়ালার কত বিনিয়োগ আছে?

রবিবার সকালে প্রয়াত হয়েছেন সেই রাকেশ ঝুনঝুনওয়ালা। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, ‘রাকেশ ঝুনঝুনওয়ালা ছিলেন অদম্য। জীবন্ত, বুদ্ধিমান এবং অন্তর্দৃষ্টিপূর্ণ ব্যক্তি ছিলেন। অর্থনৈতিক জগতে অসামান্য অবদান রেখে গিয়েছেন । ভারতের অগ্রগতির বিষয়েও তিনি অত্যন্ত উৎসাহী ছিলেন। তাঁর প্রয়াণে শোকাহত আমি। তাঁর পরিবার ও অনুগামীদের সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি।’

রাকেশ ঝুনঝুনওয়ালার উক্তি

  • রাকেশ ঝুনঝুনওয়ালা: আবহাওয়া, মৃত্যু, বাজার এবং মহিলাদের বিষয়ে কেউ আগে থেকে বলতে পারেন না। (শেয়ার) বাজার হল মহিলাদের মতো - সবসময় কর্তৃত্ব থাকে, রহস্যময়, অনিশ্চিত এবং অস্থির (হয়)। আপনি কখনও সেভাবে কোনও মহিলাকে নিয়ন্ত্রণ করতে পারবেন না। একইভাবে আপনি বাজারের উপরও কর্তৃত্ব ফলাতে পারবেন না।
  • রাকেশ ঝুনঝুনওয়ালা: সবসময় স্রোতের বিপরীতে যান। যখন অন্যরা বিক্রি করছেন, তখন কিনতে হবে। যখন অন্যরা কিনছেন, তখন বিক্রি করে দিতে হবে।
  • রাকেশ ঝুনঝুনওয়ালা: (কোনও বিষয়ের প্রতি) গভীরভাবে আচ্ছন্ন না থাকলে সফল হওয়া যায় না।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে,১০ টাকায় চিকিৎসা, ভর্তিতে কত লাগবে? বেড কতগুলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.