বাংলা নিউজ > বায়োস্কোপ > Rakesh Roshan: 'বন্ধুদের পছন্দের ছবি বানাচ্ছে পরিচালকরা', সহকর্মীদের নজিরবিহীন আক্রমণ রাকেশের

Rakesh Roshan: 'বন্ধুদের পছন্দের ছবি বানাচ্ছে পরিচালকরা', সহকর্মীদের নজিরবিহীন আক্রমণ রাকেশের

বলিউডের দুর্দশা নিয়ে মুখ খুললেন রাকেশ রোশন

Rakesh Roshan on Bollywood: বলিউড ছবি থেকে হারিয়ে যাচ্ছে গান, তাই তৈরি হচ্ছে না সুপারস্টার- বি-টাউনের বেহাল দশা নিয়ে সোজাসাপটা রাকেশ রোশন। 

পরপর ব্যর্থ বলিউড সুপারস্টারেদের ছবি। করোনা-পরবর্তী সময়ে বলিউডে হিট ছবির সংখ্যা নেহাত হাতে গোনা। কেন এই ব্যর্থতা? কেন হিন্দি ছবির প্রতি আস্থা হারাচ্ছে দর্শক, অন্যদিকে দক্ষিণী ছবির বাজার গরম। বলিউডের এই দুরাবস্থার কারণ ব্যাখা করলেন রাকেশ রোশন।

বলিউডের অন্যতম অভিজ্ঞ এই পরিচালক মঙ্গলবারই ৭৩-এ পা দিয়েছেন। ‘কহো না প্যায়ার হ্যায়’ (২০০০), ‘কোই মিল গায়া’ (২০০৩)-র মতো ব্লকবাস্টার ছবি রয়েছে তাঁর ঝুলিতে। কেন আজকের জেনারেশনের অভিনেতারা সুপারস্টারের তকমা পাচ্ছেন না? কেন বক্স অফিসে কেবলই ব্যর্থতা- সব নিয়ে মুখ খুললেন হৃতিকের বাবা। রাকেশ রোশনের কথায়, আজকাল ছবিতে গানকে সেভাবে গুরুত্ব দেওয়া হয় না। যার জন্য ‘সুপারস্টার তৈরি করা এখন মুশকিলজনক কাজ’। তাঁর আরও দাবি, ‘বলিউডের উচিত পুষ্পা, আরআরআর-এর মতো ছবিগুলো দেখে শেখা। ছবির প্রত্যেক গান নিয়ে মাতামাতি’। পরিচালকদের বিঁধে তিনি বলেন, ‘সবাই মর্ডান সিনেমা তৈরির চেষ্টা করছে। যা দেশের এক শতাংশ জনতা দেখে’।

আরও পড়ুন- মহালয়ার দুর্গা সেজে ট্রোলড শুভশ্রী, 'কৃমিকীট'দের ধুয়ে দিলেন রাজ-ঘরণী

বলিউড হাঙ্গামাকে রাকেশ রোশন বলেন, ‘সত্যি বলতে বলিউডের ছবি চলছে না, কারণ লোকজন সেই ছবি বানাচ্ছে যা তাঁরা এবং তাঁদের বন্ধুরা দেখে। সেই সকল বিষয় নিয়ে ছবি বানানো হচ্ছে যার গ্রহণযোগ্যতা অনেক সংখ্যক মানুষের কাছে নেই। মানুষ ওই ছবিগুলোর সঙ্গে নিজেদের একাত্ম করতে পারছে না।… আরকেটা কারণ হল ছবিতে এখন গানকে প্রাধান্য দেওয়া হচ্ছে না। আগে ছবিতে ৬টা গান থাকত। গানের উপর ভর করেই তো সুপারস্টার তৈরি হয়েছে… আজকের দিনে সুপারস্টার তৈরি করা মুশকিল। আপনারাই দেখুন, রাজেশ খান্না থেকে অমিতাভ বচ্চন- মানুষ তাঁদের গান আজও মনে রেখেছে। ছবির সাফল্যের পিছনে সুপারহিট গানের বড় অবদান থাকে’।

রাকেশের কথায়, তামিল,তেলুগু ভাষায় নির্মিত দক্ষিণী ছবিগুলো এখনও শিকড়ের সঙ্গে জুড়ে আছে। তাঁরা জনতার কথা ভেবে ছবি বানাচ্ছে, তাই বাণিজ্যিকভাবে সফল হচ্ছে। পাশাপাশি আজকের দিনের ছবির প্রচার কৌশল নিয়েও প্রশ্ন তোলেন তিনি। একাধিক শহরে ঘুরে ঘুরে ছবির প্রচারের ‘কোনও মাথামুণ্ডু নেই’, দাবি ‘করণ-অর্জুন’ পরিচালকের। এতে পুরোপুরিভাবে ‘পয়সা নষ্ট’ হয় বলেই মনে করেন তিনি।

রাকেশ রোশন পরিচালিত শেষ ছবি ‘কৃশ ৩’ (২০১৩)। প্রযোজক হিসাবে শেষ কাজ ‘কাবিল’ (২০১৭), গত কয়েক বছর ধরে লাইমলাইট থেকে দূরেই রয়েছেন হৃতিকের বাবা। কৃশ ৪ নিয়ে আপতত ব্যস্ত বর্ষীয়ান পরিচালক। 

বায়োস্কোপ খবর

Latest News

‘ওকে মিস করব, তবে দেশের জন্য জীবন দেওয়ায় খুশি’, বললেন বাংলার শহিদ জওয়ানের বাবা কিছুদিন আগেই অপারেশন হয়েছে, হাসপাতাল থেকে ফিরে ফের অসুস্থ ঋতাভরী, কী আবার হল? বাস্তবেও তিনি 'সূর্য'! বৃদ্ধ-বৃদ্ধাদের সঙ্গে সময় কাটালেন বিক্রম ১ ওভারে উঠল ৪১ রান, জিততে ১২ বলে দরকার ছিল ৬১, ছক্কার ঝড়ে ম্যাচ জিতল অস্ট্রিয়া যেমন খুশি ভাড়া হাঁকছে বাস, কড়া পদক্ষেপ নিচ্ছে সরকার, প্রয়োজনে চুক্তি বাতিল এই বছর আর DA মামলা শুনবেই না সুপ্রিম কোর্ট, উঠবে ২০২৫ সালে, কবে পরবর্তী শুনানি? শিকাগো বিমানবন্দরে পরমব্রতর সঙ্গে হঠাৎ দেখা ওয়াসিম আক্রমের সঙ্গে! তারপর...? বুমরাহ, কোহলি, রোহিতকে শ্রীলঙ্কায় চান গম্ভীর, হার্দিক নাও পেতে পারেন T20-এর তাজ ফের সালিশি সভায় বর্বরতা, জুতোর মালা পরিয়ে বিবস্ত্র করে ঘোরানো হল যুগলকে জ্যোতিপ্রিয়র শরীর গতিক কেমন? প্রেসিডেন্সি জেল সুপারের কাছে রিপোর্ট চাইল হাইকোর্ট

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.