বাংলা নিউজ > বায়োস্কোপ > NCB তদন্তের খবর প্রচারে মিডিয়া নিতে পারবে না রকুলের নাম! হাইকোর্টে আর্জি নায়িকার
রাকুল প্রীত সিং (ফাইল ছবি) (PTI)
রাকুল প্রীত সিং (ফাইল ছবি) (PTI)

NCB তদন্তের খবর প্রচারে মিডিয়া নিতে পারবে না রকুলের নাম! হাইকোর্টে আর্জি নায়িকার

  • সুশান্তের মৃত্যুর সঙ্গে জড়িত মাদককাণ্ডের খবর প্রচারে মিডিয়া উল্লেখ করতে পারবে না রকুল প্রীত সিং-এর নাম। এমনই দাবি নিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ নায়িকা। 

ফের একবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিনেত্রী রকুল প্রীত সিং। বলিউডের মাদককাণ্ডের রিপোর্ট দেখানোর সময় বা প্রকাশ করাবর ক্ষেত্রে সংবাদমাধ্যম কোনওভাবেই রকুল প্রীতি সিংয়ের নাম ব্যবহার করতে পারবে না, এমনই আবেদন নিয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছেন রকুল। এই বিষয়ে দ্রুত অন্তরবর্তীকালীন রায় জানানোর কাতর আর্জি জানিয়েছেন নায়িকা। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাকদকাণ্ডে নিজের নাম জড়ানো নিয়ে শুরু থেকেই আইনি রাস্তায় হাঁটার চেষ্টা করেছেন রকুল। এর আগেও একবার হাইকোর্টে পিটিশন দাখিল করেছিলেন তিনি। তখনও এনসিবির তরফে রকুলের নাম নিশ্চিত করা হয়নি। 

চলতি সপ্তাহেই আদালতে উঠবে এই বিষয়টি। রকুলের তরফে আইনজীবী হিমাংশু যাদব,অমন হিঙ্গোরানি এবং শ্বেতা হিঙ্গোরানি জানিয়েছেন রকুল হায়দরাবাদে একটি ছবির শ্যুটিংয়ে ছিলেন যখন মিডিয়া তাঁর নাম সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদকাণ্ডে যোগ করে খবর প্রচার শুরু করে। যা দেখে এক্কেবারেই চমকে গিয়েছেন তাঁদের মক্কেল। সংবাদ চ্যানেল মারফতই তিনি জানতে পারেন ২৪ সেপ্টেম্বর এনসিবি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। 

‘আবেদনকারী এই ধরণের কোনও সমন এনসিবির তরফে পাননি তাঁর মুম্বই অথবা হায়দরাবাদের বাড়িতে, এবং সেইমতো উনি হায়দরাবাদেই ছিলেন। এই ধরণের খবরের সত্যতা যাচাই করতে ওঁনার বাবা কর্নেল কুলবিন্দর সিং (প্রাক্তন) ২৪ তারিখ সকালের বিমানে হায়দরাবাদ থেকে মুম্বই আসেন। যদিও ২৩ তারিখ সন্ধ্যা থেকেই মিডিয়া এই ধরণের ভুয়ো সংবাদ প্রচার করা শুরু করে দিযেছিল যে রকুলকে এই মামলায় সমন পাঠানো হয়েছে’, পিটিশনের কপিতে জানিয়েছেন রকুলের আইনজীবী।

শুক্রবার এনসিবির জেরার পর বেরিয়ে যাচ্ছেন রকুল (ছবি-এনএনআই)
শুক্রবার এনসিবির জেরার পর বেরিয়ে যাচ্ছেন রকুল (ছবি-এনএনআই)

সেখানে আরও বলা হয়- ‘২৪ সেপ্টেম্বর সকাল ১১.২০ নাগাদ আবেদনকারী এনসিবির তরফে সমন হাতে পান (এনডিপিস আইনের সেকশন ৬৭ ধারা অনুযায়ী) হোয়াটসঅ্যাপের মাধ্যমে,যখন উনি হায়দরাবাদে ছিলেন-যার তারিখ ছিল ২৩ সেপ্টেম্বর। সেখানে ওঁনাকে ২৪ তারিখ সকাল ১০টায় মুম্বইয়ে এনসিবির সামনে হাজিরা দিতে বলা হয়। ২৪ তারিখ ইমেল মারফত উনি যে সমন পান, সেখানে জানা যায় ওঁনাকে এনসিবির তরফে রেজিস্টার MZU/NCB/15/2020 এফআইআর অনুসারে হাজিরা দিতে হবে’।

উল্লেখ্য এনসিবির তরফে ২৩ সেপ্টেম্বর নিশ্চিতভাবেই জানানো হয়েছিল মাদকাণ্ডে আগামীকাল (২৪ সেপ্টেম্বর) সমন করা হয়েছে রকুল প্রীত সিংকে। একই সঙ্গে দীপিকা পাড়ুকোন, শ্রদ্ধা কাপুর এবং সারা আলি খানকেও সমন পাঠানোর দিন জানিয়েছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। নির্দিষ্ট নিয়ে রকুল হাজিরা দেননি, সেই সময় এনসিবি জানায়-'আমরা গতকাল (২৩ সেপ্টেম্বর) রকুল প্রীত সিংকে সমন পাঠিয়েছি। আমরা সবরকম প্ল্যাটফর্মের মাধ্যমে ওঁনার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি, তবে এখনও পর্যন্ত কোনও জবাব মেলেনি।

পরবর্তী সময়ে রকুল জানান তিনি ২৪ তারিখ সমন পেয়েছেন, এবং আগামিকাল তিনি হাজিরা দিতে পারবেন। তাঁর আবেদন মঞ্জুর করেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেইমতো গত শুক্রবার এনসিবি জিজ্ঞাসাবাদ করে রকুলকে। এবং তাঁকে প্রায় চার ঘন্টা ধরে জেরা করা হয়। জানা গিয়েছে রকুল এনসিবিকে জানিয়েছেন- রিয়ার সঙ্গে হোয়াটসঅ্যাপে যে ডুব (Doob) নিয়ে তিনি কথা বলেছেন তা আদপে মোড়ানো তামাক বোঝাতেই ব্যবহার করা হতো সেটি কোনও নিষিদ্ধ মাদক নয়। বিস্তারিত তদন্তের জন্য রকুলের ফোন বাজেয়াপ্ত করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।
 

বন্ধ করুন