বাড়ি > বায়োস্কোপ > করণ জোহর ও স্বজনপোষণের সমর্থনে এগিয়ে এলেন রাম গোপাল বর্মা!
করণের পাশে রাম গোপাল বর্মা
করণের পাশে রাম গোপাল বর্মা

করণ জোহর ও স্বজনপোষণের সমর্থনে এগিয়ে এলেন রাম গোপাল বর্মা!

  • এটা একান্তই কোন ফিল্মমেকারের ব্যক্তিগত সিদ্ধান্ত যে সে কার সঙ্গে কাজ করবে আর করবে না,নেপোটিজম বিতর্কে করণ জোহরের পাশে রাম গোপাল বর্মা। 

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছেন বলিউডকে। ‘আউটসাইডারদের’ সঙ্গে ইন্ডাস্ট্রির সত্ আচরণ নিয়ে সরব হয়েছেন কঙ্গনা রানাওয়াত সহ অনেক বলিউড তারকাই। নেপোটিজম বা স্বজনপোষণ বিতর্ক বলিউডে নতুন নয়,তবে সুশান্তের মৃত্যু যেন সব বিতর্ককে ছাপিয়ে গিয়েছে। কঙ্গনা রানাওয়াত বলেছেন এটা আত্মহত্যা নয় পরিকল্পিত খুন,অন্যদিকে পরিচালক শেখর কাপুর বলেছেন, ‘আমি জানি তোর এই যন্ত্রণার জন্য কারা দায়ী’। এবার সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে চাঞ্চল্যকর প্রতিক্রিয়া দিলেন বলিউডের অন্যতম বিতর্কিত পরিচালক রাম গোপাল বর্মা। সকলকে চমকে দিয়ে করণ জোহরের সমর্থন করেন সত্যা পরিচালক। স্বজনপোষণ বিতর্কে নেটিজেনদের রোষের মুখে করণ জোহর,তাঁকেই বলিউডে নেপোটিজমের মূল কাণ্ডারী হিসাবেই তুলে ধরেছে টুইটার। কিন্তু রামগোপাল বর্মার তেমনটা মনে করছেনা বরং তাঁর মনে হচ্ছে করণ জোহর পরিস্থিতির শিকার।

টুইটারে তিনি লেখেন, ‘করণ জোহরের নিন্দা করা,তাঁর সমালোচনা করাটা মূর্খামি এবং সেটা বুঝিয়ে দিচ্ছে বলিউড সম্পর্ক মানুষজন কতটা অজ্ঞ। যদি এটা মেনেও নেওয়া হয় সুশান্তের সঙ্গে করণের কোনও বিদ্বেষ ছিল, তাহলেও এটা একান্তই কোন ফিল্মমেকারের ব্যক্তিগত সিদ্ধান্ত যে সে কার সঙ্গে কাজ করবে আর করবে না’। 

বরং এক্ষেত্রে করণ জোহরকেই পরিস্থিতির শিকার হিসাবে দেখছেন রামগোপাল বর্মা। তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় করণ জোহরকে নিয়ে যে কাটাছেঁড়া চলেছে বর্তমান প্রেক্ষাপটে তাতে ওই তো বড় ভিক্টিম হয়ে যাচ্ছে..’ 

হঠাত্ করে সুশান্তকে কেন ভিক্টিম হিসাবে দেখানোর চেষ্টা চলছে সেই নিয়েও প্রশ্ন তোলেন রামগোপাল বর্মা। রাম গোপাল বর্মা বলেন,স্বজনপোষণ না থাকলে আমাদের সমাজ টিকবে না। টুইটারের দেওয়ালে তিনি লেখেন, ‘নেপোটিজম ছাড়া সমাজ ভেঙে পড়বে কারণ স্বজনপোষণ (পরিবারকে ভালোবাসা) হল সমাজব্যবস্থার প্রাথমিক ভিত্তি..যেমন আপনার অন্যের বউকে বা অন্যের ছেলেমেয়েকে বেশি ভালোবাসা উচিত নয়’। রাম গোপাল বর্মা তো এমন কথাও লেখেন, আপনারাই বলুন শাহরুখ খানের আরিয়ানকে লঞ্চ করা উচিত নাকি এমন কোনও অচেনা ছেলেকে যাঁর বেশি ট্যালেন্ট আছে?

 অন্যদিকে ইতিমধ্যেই বিহারের মুজফফরপুরে সিজিএম আদালতে করণ জোহর,সলমন খান, একতা কাপুর, সঞ্জয় লীলা বনশালিসহ আট বলিউড ব্যক্তিত্বের বিরুদ্ধে মামলা দায়ের করলেন সুধীর কুমার ওঝা নামের এক আইনজীবী। আত্মহত্যায় প্ররোচনা দেওয়া সহ ভারতীয় দণ্ডবিধির ,১০৯,৫০৪,৫০৬ নম্বর ধারায় মামলা দায়ের করেছেন আইনজীবী,খবর সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

বন্ধ করুন