শ্যুটিংয়ের ফাঁকে সেলিনা ও শ্রী'র সঙ্গে পরিচালক রামকমল মুখোপাধ্যায়
শ্যুটিংয়ের ফাঁকে সেলিনা ও শ্রী'র সঙ্গে পরিচালক রামকমল মুখোপাধ্যায়

ঋতুপর্ণর শ্রদ্ধায় তৈরি সেলিনার 'সিজনস গ্রিটিংস' মুক্তি পাবে পয়লা বৈশাখে

  • এই ছবির মাধ্যমে প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধার্ঘ্য দেবেন বাঙালি পরিচালক রামকমল মুখোপাধ্যায়। ছবিতে সেলিনার পাশাপাশি রয়েছেন লিলেট দুবে ও শ্রী মহুরি ঘটক।

পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের হিন্দি ছবি ‘সিজনস গ্রিটিংস-আ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ’। নামই বলে দিচ্ছে এই ছবির মাধ্যমে ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন রামকমল। ‘সিজনস গ্রিটিংস’-এ মুখ্যভূমিকায় অভিনয় করেছেন সেলিনা জেটলি, লিলেট দুবে। মূলত মা-মেয়ের সম্পর্কের প্রেক্ষাপটেই তৈরি হয়েছে এই ছবি। এর পাশাপাশি খুব সংবেদনশীলভাবে এলজিবিটিকিউ আন্দোলনের প্রসঙ্গটি টেনে এনেছেন পরিচালক। বিয়ে এবং মাতৃত্বকালীন ছুটির পর ‘সিজনস গ্রিটিংস’-এর সঙ্গেই কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করছেন সেলিনা। আপতত স্বামী এবং সন্তানদের নিয়ে অস্ট্রিয়ায় রয়েছেন সেলিনা। তবে ছবি মুক্তির খবরে উচ্ছ্বসিত নায়িকা। মুঠোফোনে সেখান থেকে তিনি জানালেন, 'আমি শুরু থেকেই রামকমলের উপর ভরসা রেখেছি, যেভাবে ও গল্পটা বলতে চেয়েছে সেটা দুর্দান্ত। এই ছবিটা আমাদের সবার জন্য খুব স্পেশ্যাল। আমি নিশ্চিত ঋতুদা খুশি হবেন আমাদের এই প্রচেষ্টায়’। করোনা সংক্রমণের জন্য ছবির প্রমোশনে সম্ভব হয়নি। তবে শীতের শেষে বসন্ত আসবেই বিশ্বাসী সেলিনা। ‘ যখন আমরা এই ছবিটা তৈরি করি দুঃস্বপ্নেও ভাবি এইরকম একটা পরিস্থিতি তৈরি হবে। মহামারীর জেরে আমাদের প্রি-রিলিজ প্রমোশন আটকে যাবে। জীবন হয়ত এইরকমই অনিশ্চিত। বিশ্বজুড়ে চলা এই লকডাউনের মাঝে আমাদের ছবি দর্শককে নিখাদ বিনোদন দেবে, এটা আমার বিশ্বাস'।

এই ছবিতে বাঙালিদের জন্য আরও একটা বাড়তি পাওনা থাকছে, এই ছবিতে দেখা মিলবে রূপান্তরিত অভিনেত্রী শ্রী ঘটক মহুরি। হ্যাঁ, রামকমলের হাত ধরেই বলিউডে ডেব্যিউ সারছেন শ্রী। ছবিতে রূপান্তরিত পরিচারিকা চপলার চরিত্রে দেখা যাবে তাঁকে। এছাড়াও সেলিনার বয়ফ্রেন্ডের ভূমিকায় থাকছেন অপর নবাগত আজহার খান।

সিজিনস গ্রিটিংসের অফিসিয়্যাল পোস্টার
সিজিনস গ্রিটিংসের অফিসিয়্যাল পোস্টার


কার্ডিফ আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব, রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে ইতিমধ্যেই প্রদর্শিত হয়েছে এই বহুল প্রশংসিত ছবি। পয়লা বৈশাখে অর্থাত্ ১৫ এপ্রিল থেকে ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে দেখা যাবে ৪৫ মিনিট দীর্ঘ ‘সিজনস গ্রিটিংস’। পরিচালক রামকমল মুখোপাধ্যায় জানিয়েছেন, 'বাঙালিদের জন্য পয়লা বৈশাখ একটা খুব শুভ দিন।আমার ছবির প্রেক্ষাপট কলকাতা, এবং এই ছবির মাধ্যমে আমি এমন একজন মানুষকে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছি যিনি বাঙালির প্রাণের পরিচালক, তাই আমার মনে হয়ে এটাই সেরা সময় এই ছবিটা রিলিজ করার জন্য’।

গত বছর ঋতুপর্ণ ঘোষের জন্মদিনে এই ছবির ফার্স্টলুক প্রকাশ্যে এনেছিলেন স্বয়ং অমিতাভ বচ্চন। অ্যাসর্টেড মোশন পিকচার্স এবং এসএস১ এন্টারটেনমেন্টের যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে এই ছবি।


শ্যুটিংয়ের একটি দৃশ্যের ফাঁকে লিলেট দুবের সঙ্গে পরিচালক
শ্যুটিংয়ের একটি দৃশ্যের ফাঁকে লিলেট দুবের সঙ্গে পরিচালক
বন্ধ করুন