বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ভাই-বোন চুমু খেতে পারে, নারী-পুরুষ না’! সিনেমা হলে সফট পর্নে আপত্তি ছিল ‘রাবণ’ অরবিন্দ ত্রিবেদীর
রাবণের ভূমিকায় অরবিন্দ ত্রিবেদী। 
রাবণের ভূমিকায় অরবিন্দ ত্রিবেদী। 

‘ভাই-বোন চুমু খেতে পারে, নারী-পুরুষ না’! সিনেমা হলে সফট পর্নে আপত্তি ছিল ‘রাবণ’ অরবিন্দ ত্রিবেদীর

  • ‘রামায়ণ’খ্যাত প্রয়াত অভিনেতা রাবন অরবিন্দ ত্রিবেদী একসময় ছিলেন CBFC-র চেয়ারম্যান!

মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন রামানন্দ সাগরের ‘রামায়ণ’খ্যাত রাবন অরবিন্দ ত্রিবেদী। তবে, জানেন কি ২০০২-২০০ত সালে সিবিএফসি (Central Board of Film Certification)-র চেয়ারম্যান ছিলেন তিনি। আর সেই সময় জড়িয়েছিলেন একাধিক বিতর্কে। 

সে সময় সিবিঅফসি-র একজন সদস্য ছিলেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক বিজয় আনন্দ। একবার বিজয় বিশেষ সিনেমা হলে ‘সফট পর্ন’ দেখানো নিয়ে কথা বলতে এলে অরবিন্দ এককথায় নাকচ করে দেন। এমনকী, বিজয়ের কোনও যুক্তিই তিনি সেই সময় শুনতে চাননি। যার কারণে সিবিএফসি-থেকে সেই সময় পদত্যাগ করেন বিজয়। 

২০০৩ সালে এক সাক্ষাৎকারে অরবিন্দ জানিয়েছিলেন, ‘ওর কথায় আমি ফুলস্টপ লাগিয়ে দিয়েছিলাম, কারণ আমি মনে করতাম জনসাধারণের বিনোদন হবে স্বাস্থ্যকর, যা সফট পর্ন কখনোই নয়।’

২০০২ সালে এক সাক্ষাৎকারে পরদায় চুমু খাওয়া নিয়েও তাঁকে কথা বলতে শোনা গিয়েছে। সে সময় অরবিন্দ বলেছিলেন, মা-ছেলে বা ভাই-বোন চুমু খেতেই পারে। তবে ভালোবাসার কারণে একজন নারী আর পুরুষের চুমু খাওয়া দেখানো মেনে নেওয়া যায় না! কারণ এটা সমাজের কিছু নিয়ম-নীতিকে লঙ্ঘন করে, অবমাননা করে। 

মঙ্গলবার রাতে হার্ট অ্যাটাকে মারা যান এই বর্ষীয়ান অভিনেতা। সংবাদমাধ্যমের কাছে অরবিন্দের ভাগ্নে জানিয়েছেন, তিনি গত কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন। বিছানা থেকে ওঠার ক্ষমতাও ছিল না। এমনকী, গত কয়েক বছরে বেশ ক'বার ভর্তি করতে হয়েছিল হাসপাতালে। 

বন্ধ করুন