বাংলা নিউজ > বায়োস্কোপ > Ramoji Rao Dies: মিডিয়া টাইকুন, রামোজি গ্রুপের চেয়ারম্যান, রামোজি রাও প্রয়াত! ৮৭ বছরে না ফেরার দেশে

Ramoji Rao Dies: মিডিয়া টাইকুন, রামোজি গ্রুপের চেয়ারম্যান, রামোজি রাও প্রয়াত! ৮৭ বছরে না ফেরার দেশে

প্রয়াত রামোজি রাও। (ছবি-এএনআই)

ইটিভি নেটওয়ার্ক এবং রামোজি ফিল্ম সিটির প্রধান রামোজি রাও শনিবার হায়দরাবাদে চিকিৎসাধীন অবস্থায়, ৮৭ বছর বয়সে মারা যান। সিনিয়র বিজেপি নেতা জি কিষাণ রেড্ডি তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন

মিডিয়া টাইকুন, রামোজি গ্রুপের চেয়ারম্যান, রামোজি রাও প্রয়াত হলেন ৮৭ বছর বয়সে। অসুস্থ হয়ে, হায়দরাবাদে চিকিৎসাধীন ছিলেন তিনি। এই প্রবীণকে স্বাস্থ্যের অবনতির কারণে, শুক্রবার বিকেলে রামোজি ফিল্ম সিটিতে তার বাসভবন থেকে নানকরামগুড়ার স্টার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। 

ইটিভি নেটওয়ার্ক এবং রামোজি ফিল্ম সিটির প্রধান রামোজি রাও শনিবার হায়দরাবাদে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। উচ্চ রক্তচাপ এবং শ্বাসকষ্টের কারণে ৫ জুন হায়দরাবাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইতিমধ্যেই সিনিয়র বিজেপি নেতা জি কিষাণ রেড্ডি তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। বলেন, তেলুগু মিডিয়া এবং সাংবাদিকতায় তাঁর উল্লেখযোগ্য অবদান ‘বিশেষ প্রশংসনীয়’।

আরও পড়ুন: সুনীল গ্রোভার ইন, সুমনা আউট, কপিলে বিরক্ত ভুরি? জবাব এল, ‘কোনও রক্তের সম্পর্ক…’

‘শ্রী রামোজি রাও-এর মৃত্যুতে শোকাহত। তেলেগু মিডিয়া এবং সাংবাদিকতায় তাঁর উল্লেখযোগ্য অবদান প্রশংসনীয়। তাঁর পরিবারের সদস্যদের প্রতি আমার গভীর সমবেদনা। ওম শান্তি।’, এক্সে পোস্ট করেছেন জি কিষাণ রেড্ডি।

আরও পড়ুন: অনন্যা বা আরিয়ান, হলিউড ছবির জন্য ডাবিং শিল্পী হয়েছেন অনেকেই, জানতে চান কারা

রামোজি রাও একজন ছিলেন খ্য়াতনামা ভারতীয় চলচ্চিত্র প্রযোজক এবং প্রযোজনা সংস্থা উষাকিরণ মুভিজের প্রধানও। তিনি এই কাজের জন্য জাতীয় পুরস্কার এবং দুটি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিলেন। ২০১৬ সালে তিনি সাংবাদিকতা, সাহিত্য এবং শিক্ষায় অবদানের জন্য দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মবিভূষণে সম্মানিত হন। এমন খ্যাতনামা মানুষের অমৃতলোকে পাড়ি দেওয়ায় শোকের ছায়া গোটা দেশে। 

আরও পড়ুন: ‘অনেক সাফার করেছি..’, ফোনে আসক্ত ছেলে! বাধ্য হয়ে চরম সিদ্ধান্ত পুষ্পিতার

রামোজি রাওয়ের মৃতদেহ রামোজি ফিল্ম সিটিতে তাঁর বাসভবনে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। যেখানে পরিবারের সদস্য, বন্ধুবান্ধব ও শুভানুধ্যায়ীরা তাঁর আত্মার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করবেন।

তিনি তার স্ত্রী রমা দেবী এবং ছেলে সিএইচ কিরণকে রেখে গিয়েছেন। যিনি ইনাডু গ্রুপ অব পাবলিকেশন এবং ইটিভি চ্যানেলের প্রধান। তার ছোট ছেলে চেরুকুরি সুমন ২০১২ সালের ৭ সেপ্টেম্বর লিউকেমিয়ায় মারা যায়।

‘তাঁকে ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে চিকিৎসা করা হচ্ছিল এবং তার অবস্থা গুরুতর ছিল। সকাল ৪.৫০ নাগাদ নানকরামগুড়ার স্টার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মরদেহ কিছুক্ষণের মধ্যে হায়দ্রাবাদের উপকণ্ঠে রামোজি ফিল্ম সিটিতে তার বাসভবনে নিয়ে যাওয়া হবে’, পরিবারের একজন সদস্য জানিয়েছেন।

বায়োস্কোপ খবর

Latest News

হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.