বাংলা নিউজ > বায়োস্কোপ > Rana vs Dev-Prosenjit: দেব-প্রসেনজিৎ'কে ফের খোঁচা রাণা সরকারের, পুজোয় ‘কাছের মানুষ’-এর আয় মাত্র ৫০ লাখ?

Rana vs Dev-Prosenjit: দেব-প্রসেনজিৎ'কে ফের খোঁচা রাণা সরকারের, পুজোয় ‘কাছের মানুষ’-এর আয় মাত্র ৫০ লাখ?

ফের বিস্ফোরক রাণা সরকার (ছবি-ফেসবুক)

‘সুপারস্টারদের বক্সঅফিসে আর বিক্রি নেই’, ঘরে বসে টিভিতে ফ্রি-তে দেব-প্রসেনজিতের সিনেমা দেখতে আগ্রহী দর্শক, এমনই দাবি রাণা সরকারের। 

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম ঠোঁটকাটা ব্যক্তিত্ব রাণা সরকার। গত কয়েকমাস ধরেই এই প্রযোজকের নিশানায় টলিউডের সুপারস্টার বিগ্রেড। বিশেষত দেব এবং প্রসেনজিৎ'কে বারবার কটাক্ষ করেছেন এই প্রযোজক। দশমী মিটতেই ফেসবুকে ঘোষণা, ‘১. চার কোটি হয়ে গেছে ,২. পঞ্চাশ লাখ হয়ে গেছে- পরের বার আরো ভালো হোক’।

সোশ্যাল মিডিয়ায় আগে রাণা সরকার জানিয়েছিলেন ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’-এর ফাটাফাটি ব্যবসার কথা। প্রথম তিনদিনেই আবির চট্টোপাধ্যায়ের এই ছবি ২ কোটির গণ্ডি পার করেছিল যা বলছে প্রাথমিক রিপোর্ট। অন্যদিকে ‘কাছের মানুষ’-এর নাম না করেই বারবার সেই ছবির আয় (অন্তত নেটিজেনদের সেই ধারণা) নিয়ে খোঁচা দিয়ে এসেছেন রাণা সরকার। যদিও ‘কাছের মানুষ’-এর কালেকশন নিয়ে প্রযোজনা সংস্থা ‘দেব এন্টারটেনমেন্ট’-এর তরফে কোনও তথ্য মেলেনি।

একাদশীর সকালে রাণা সরকার ফেসবুকে বাংলা সিনেমার সুপারস্টার কালচারকে খোঁচা দিয়ে লেখেন, ‘এক বছরের হিট বা সুপারহিটের ট্রেন্ড থেকে বোঝা যাচ্ছে তথাকথিত সুপারস্টারদের বক্সঅফিসে আর বিক্রি নেই। অপরাজিত, বেলাশুরু বা কর্ণসুবর্ণের গুপ্তধন-এই তিনটে সিনেমা সুপারহিট। তার কৃতিত্ব জিতু কমল, আবির চ্যাটার্জি অথবা শিবপ্রসাদ-নন্দিতার।’

এরপর তিনি আরও লেখেন, দুই সুপারস্টারের (ইঙ্গিত দেব-প্রসেনজিতের দিকে) টিভি রাইট তিন কোটি বা তার বেশি হওয়ার মানে হল বাড়িতে বিনা পয়সায় দর্শক এই সুপারস্টারদের দেখে। অন্ধভক্তরা ছাড়া এঁদের সিনেমা দেখতে দর্শক হলমুখী হন না, এর জন্যই বক্সঅফিসে তাঁদের ছবির ‘লাইফটাইম বিক্রি দুকোটি বা আড়াই কোটি সর্বোচ্চ হয়।’

এরপর সরাসরি ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিয়ে তিনি লেখেন, ‘আরেকজন যিনি নিজেই ইন্ডাস্ট্রি তার শেষ হিট 2019 সালের গুমনামী যেটা সৃজিত মুখার্জির ছবি, তারপর সব ফ্লপ'।

দেব-জিৎ-এর টনিক, কিশমিশ বা রাবণ-এর বক্স অফিস কালেকশন নিয়ে যে তথ্য পেশ করা হয় তা নাকি মিথ্যা, এমন অভিযোগ তোলেন রাণা সরকার। তিনি লেখেন, ‘এই তিনটি ছবির লাইফটাইম বক্সঅফিস কালেকশন ২.৫ কোটি ছাড়ায়নি, ভুল বক্সঅফিস তথ্য দিয়ে বাংলা সিনেমার ক্ষতি করা হচ্ছে।’ যদিও ‘টনিক'-এর বক্স অফিসে কালেকশন কমবেশি ৪ কোটি ৭০ লক্ষ, এমনটাই জানা যায়।

এরপর চ্যালেঞ্জ ছুঁড়ে ‘চতুষ্কোণ’ প্রযোজক লেখেন, ‘আমি এই তথ্য সজ্ঞানে দিচ্ছি, যদি কারো চ্যালেঞ্জ করার ইচ্ছা থাকে দয়া করে স্টেটমেন্ট নয় সিনেমার বিলিং ডিটেলস প্রকাশ করুন অথবা আমার বিরুদ্ধে আদালতে যান যেখানে সত্য উন্মোচিত হবে।’

জিতু কমল, আবির চট্টোপাধ্যায় আজকের সুপারস্টার, দরাজ সার্টিফিকেট রাণার। দেব,প্রসেনজিতের ফ্যানেদের কড়া হুঁশিয়ারি, ‘ভুল তথ্য দিয়ে নিজের পছন্দের হিরোকে সমর্থন করতে গিয়ে বাংলা সিনেমার ক্ষতি করে ফেলবেন না।’

রাণা সরকারের এই বিতর্কিত স্টেটাসে মন্তব্যের ঝড়। অনেকে নতুন সুপারস্টারদের নিয়ে তাঁকে ছবি বানানোর পরামর্শ দিয়েছেন, কেউ আবার লিখেছেন, ‘আপনি আর শুধরাবেন না’। দেবের সঙ্গে ব্যক্তিগত সমস্যার জেরেই বারবার তাঁকে নিশানা করেন রাণা, এমনটাই দাবি দেব ভক্তদের। প্রসঙ্গত, দেবের সঙ্গে মতপার্থক্যের জেরেই ‘ধুমকেতু’ ছবির মুক্তি আটকে রয়েছে। সেই নিয়ে বারবার দেবের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় পরোক্ষ বা প্রত্যক্ষভাবে বিষোদগার করতে দেখা গিয়েছে রাণা সরকারকে। যদিও সেই নিয়ে আজ পর্যন্ত পালটা জবাব দেননি দেব।

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.