বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজীব কাপুরের স্মরণসভা, প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধার্ঘ রণবীর-আলিয়া-করিশ্মাদের
রাজীব কাপুরের স্মরণসভায় শামিল কাপুর পরিবার
রাজীব কাপুরের স্মরণসভায় শামিল কাপুর পরিবার

রাজীব কাপুরের স্মরণসভা, প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধার্ঘ রণবীর-আলিয়া-করিশ্মাদের

  • রাজীব কাপুরের স্মরণসভায় শামিল কাপুর পরিবার। পৌঁছেছিলেন অর্জুন কাপুর, ঋদ্ধিমা কাপুররাও।

নতুন বছরের শুরুতেই ফের বড় ধাক্কা কাপুর পরিবারে। গত ৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) হৃদরোগে আক্রান্ত হয়ে আচমকাই মৃত্যু হয়েছে রাজ কাপুরের ছোট ছেলে, অভিনেতা রাজীব কাপুরের। দাদা রণধীর কাপুর ও ঋষি কাপুরের মতো জনপ্রিয়তা না পেলেও স্বয়ং ঋষি কাপুর লিখে গিয়েছেন, ভাই-বোনেদের মধ্যে সবচেয়ে প্রতিভাবান ছিলেন রাজীব কাপুর। চোখের জলে প্রিয় চিম্পু অ্যাঙ্কেলকে শেষবিদায় জানিয়েছেন রণবীর,করিশ্মারা। ভাইয়ের মৃত্যুতে কার্যত ভেঙে পড়ছেন রণধীর কাপুর। 

করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে বাতিল করা হয় অভিনেতা রাজীব কাপুরের চৌথা বা শ্রাদ্ধানুষ্ঠানের কাজ। দু-দিন আগেই সেকথা জানিয়েছেন প্রয়াত অভিনেতার বৌদি নীতু কাপুর। তবে শুক্রবার আয়োজন করা হয়েছিল রাজীব কাপুরের স্মরণসভা। সেখানে হাজির ছিলেন রণবীর কাপুর, আলিয়া ভাট, অর্জুন কাপুর, করিশ্মা কাপুররা। মামাকে শ্রদ্ধার্ধ জানাতে পৌঁছেছিলেন রিমা জৈনের দুই পুত্র আরমান ও আধার জৈন।
 

যে কোনও দিন সন্তানের জন্ম দেবেন করিনা, তাই কাকার মৃত্যুর খবর পেয়ে বাড়িতে ছুটে এলেও রাজীব কাপুরের শেষকৃত্য কিংবা স্মরণসভায় দেখা মেলেনি বেবোর। তবে পৌঁছেছিলেন সইফ আলি খান। হাজির ছিলেন করিনা-করিশ্মার মা, ববিতা কাপুরও।

 

এদিন চেম্বরে কাপুর পরিবারের বাংলোতেই আয়োজন করা হয়েছিল এই স্মরণসভা। সম্প্রতি কাপুর পরিবারের তরফে নীতু কাপুর আনুষ্ঠানিক বিবৃতি জারি করে বলেন, প্রবীণ অভিনেতার প্রয়াণে যে ক্ষতি হয়েছে, গোটা কাপুরের পরিবার তা পূরণ করতে পারবে না। 

রাজ কাপুর ও কৃষ্ণা কাপুরের তিন পুত্র- রণধীবর, ঋষি ও রাজীব। দুই কন্যা- ঋতু নন্দা, রিমা জৈন। গত বছর মৃত্যু হয়েছে ঋতু নন্দা ও ঋষি কাপুরের। এবার চলে গেলেন পাঁচ ভাই-বোনের মধ্যে সবচেয়ে ছোট রাজীব। সাত বছর দীর্ঘ অভিনয় জীবনে প্রায় ১৪টি ছবিতে অভিনয় করেছেন রাজ কাপুরের ছোট ছেলে। তবে দর্শক তাঁকে মনে রেখেছে ‘রাম তেরি গঙ্গা মৈলি’র জন্যই। ১৯৮৩ সালে এক জান হ্যায় হাম ছবির সঙ্গে রুপোলি সফর শুরু করেছিলেন রাজ কাপুর পুত্র। এরপর ‘আসমান’, ‘লাভার বয়’, ‘জবরদস্ত’, ‘হাম তো চলে পরদেশ’-এর মতো ছবিতে অভিনয় করেছেন রাজীব কাপুর। প্রায় তিন দশক পর আশুতোষ গোয়ারিকরের ‘তুলসীদাস জুনিয়ার’-এর সঙ্গে রুপোলি পর্দায় কামব্যাক করার কথা রাজীব কাপুরের, তবে এই ছবি মুক্তির আলো দেখবার আগেই চলে গেলেন অভিনেতা।

 

বন্ধ করুন