বাংলা নিউজ > বায়োস্কোপ > ছবির শ্যুটের মাঝেই প্রয়াত ঋষি,প্রস্থেটিকসে বাবার চরিত্রে অভিনয়ে সায় ছিল রণবীর
বাবা ঋষি কাপুর অভিনীত শেষ ছবি 'শর্মাজি নমকিন' নিয়ে মুখ খুললেন রণবীর কাপুর।

ছবির শ্যুটের মাঝেই প্রয়াত ঋষি,প্রস্থেটিকসে বাবার চরিত্রে অভিনয়ে সায় ছিল রণবীর

  • ঋষি কাপুরের শেষ অভিনীত ছবি ‘শর্মাজি নমকিন’।

ঋষি কাপুরের শেষ অভিনীত ছবি ‘শর্মাজি নমকিন’। এই ছবির শ্যুটিং চলাকালীনই মৃত্যু হয় এই কিংবদন্তি বলি-অভিনেতার। স্বভাবতই ছবির কাজ অসমাপ্ত অবস্থায় থেকে যায়। তবে শেষমেশ সেই ছবির কাজ শেষ করে আগামী ৩১ মার্চ অ্যামাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পেতে চলেছে সেই ছবি। তা কীভাবে শেষ হল 'শর্মাজি নমকিন' ছবির কাজ? সেই গল্পই এবার ভাগ করে নিলেন ছবির প্রযোজক ফারহান আখতার এবং ঋষি-পুত্র রণবীর কাপুর।

'শর্মাজি নমকিন' ছবির পোস্টারে ঋষি কাপুর।
'শর্মাজি নমকিন' ছবির পোস্টারে ঋষি কাপুর।

ফারহান আখতারের তরফে এই ছবির প্রচারের উদ্দেশে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে টুইটারে। সেখানেই এই ছবি নিয়ে আড্ডা মারতে দেখা গিয়েছে রণবীর-কে। ভাগ করে নিয়েছেন ‘শর্মাজি নমকিন’ নিয়ে নানান অজানা কথা। বছর দুয়েক আগে আচমকাই যখন ঋষি কাপুর প্রয়াত হন, তখনও এই ছবির বেশ খানিকটা অংশের শ্যুটিং বাকি। ছবিটি দর্শকদের সামনে পর্দায় হাজির করার জন্য প্রযোজকের পাশে থাকার সবরকমের আশ্বাস দেন কাপুর পরিবার।কারণ ওই যে 'দ্য শো মাস্ট গো অন!' হাল ছাড়েননি প্রযোজক ফারহান-ও। ঋষির বাকি থাকা অংশের শ্যুটিংয়ের জন্য ভিস্যুয়াল এফেক্টের ব্যবহারের কথা ভাবলেও তা মনমতো জায়গায় পৌঁছচ্ছিল না। এই ছবিকে পর্দায় আনতে এতটাই মরিয়া ছিলেন রণবীর যে প্রস্থেটিকস মেক-আপ নিয়ে ঋষির চরিত্রে অভিনয়েও রাজি ছিলেন তিনি। শেষপর্যন্ত মঞ্চে হাজির হন পরেশ রাওয়াল।

ওই ভিডিয়োতে 'শর্মাজি নমকিন’ ছবি গিরে তাঁর আবেগের কথা জানানোর পাশাপাশি জানান ওই কঠিন সময়ে তাঁর বাবার বাকি থাকা অংশের শ্যুটিং সারতে রাজি হন পরেশ রাওয়াল। 'বাবার ভূমিকায় তিনিই অভিনয় করলেন। যদিও ব্যাপারটি মোটেই সহজ ছিল না। বিরাট চ্যালেঞ্জ ছিল। একই চরিত্রে দু'জন মানুষ অভিনয় করেছেন, ছবির জগতে এ ঘটনা সচারচর হয় না। তাই পরেশজির কাছে আমরা কৃতজ্ঞ। একমাত্র ওঁর জন্যই আজ বাবার শেষ ছবি পর্দায় হাজির করতে পারছি। আমার কাছে, বাবার প্রিয়তম স্মৃতিগুলোর মধ্যে অন্যতম হয়ে থাকবে এই ছবি। বাবাকে যেভাবে ভালোবেসেছেন আপনারা, চাইব এই ছবির উপরেও যেন সেই ভালোবাসা উপুড় করে দেন।'

'শর্মাজি নমকিন'-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে জুহি চাওলা, সুহেল নায়ার, সতীশ কৌশিক, ঈশা তলওয়ার এর মতো অভিনেতা-অভিনেত্রীদের। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন হিতেশ ভাটিয়া। আগামী ৩১ মার্চ অ্যামাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পাবে এই ছবি।

বন্ধ করুন