বাংলা নিউজ > বায়োস্কোপ > Ranbir Kappor: ‘বয়কটের জন্য শামশেরা ফ্লপ করেনি, ছবির বিষয়বস্ত বাজে ছিল’, বিস্ফোরক রণবীর
শামশেরার একটি দৃশ্যে রণবীর

Ranbir Kappor: ‘বয়কটের জন্য শামশেরা ফ্লপ করেনি, ছবির বিষয়বস্ত বাজে ছিল’, বিস্ফোরক রণবীর

  • Ranbir Kapoor on Shamshera: বয়কট ট্রেন্ডের জেরেই বক্স অফিসে ভরাডুবি হয়েছে ‘শামশেরা’র? মানতে না-রাজ রণবীর। ‘ব্রহ্মাস্ত্র’র প্রচারে প্রথমবার ‘শামশেরা’র ব্যর্থতা নিয়ে অকপট তারকা। 

গত জুলাই মাসেই মুক্তি পেয়েছিল রণবীর কাপুরের কামব্যাক ছবি ‘শামশেরা’। যদিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে সেই ছবি। চার বছর পর রুপোলি পর্দায় ফেরবার পর রণবীরের ওমন বেহাল দশা হবে তা দুঃস্বপ্নেও কেউ কল্পনা করেননি। এই ছবিকে ঘিরে ‘বয়কট ট্রেন্ড’ মাথাচাড়া দিয়েছিল, অনেকেই মনে করেছেন সেই কারণেই সুপারফ্লপ করেছে ‘শামশেরা’। যদিও তেমনটা মনে করেন না রণবীর স্বয়ং।

বুধবার ‘ব্রহ্মাস্ত্র’-র প্রচারে দিল্লি পৌঁছে ‘শামশেরা’র ব্যর্থতা নিয়ে প্রথমবার মুখ খুললেন রণবীর। ছবির প্রচারে আলিয়া ও অয়নের সঙ্গে দিল্লিতে হাজির হয়েছিলেন তারকা। সেখানেই এক সাংবাদিক বৈঠকে অংশ নেন রণবীর। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে ঘিরে একটি নেতিবাচক হওয়া দেশজুড়ে, অহেতুক আক্রমণের মুখে পড়ছে বলিউড? এই প্রশ্নের জবাব দিতে গিয়ে ‘শামশেরা’র ব্যর্থতার প্রসঙ্গে টেনেন আনেন রণবীর। তিনি বলেন, ‘আমি নিজের উদাহরণ দিয়ে বলি। আমি অন্যের ছবি নিয়ে বলতে চাইব না। আমার একটা ছবি দেড় মাস আগে মুক্তি পেয়েছে, শামশেরা। এই ছবি নিয়ে আমি কোনও নেতিবাচকতা অনুভব করিনি।’

আরও পড়ুন-পায়ে হাত দিয়ে রজনীকান্তকে প্রণাম ঐশ্বর্যর, বচ্চন বধূর আচরণে মুগ্ধ নেটপাড়া

এরপর রণবীর যোগ করেন, ‘যদি কোনও ছবি বক্স অফিসে না চলে, তাহলে বুঝতে হবে দর্শক সেই ছবি পছন্দ করেনি। দিনের শেষে সবটাই নির্ভরশীল বিষয়বস্তুর উপর। যদি তুমি ভালো ছবি তৈরি করো, মানুষের মনোরঞ্জন করো, তাহলে নিশ্চয় তাঁরা সিমেমা হলে গিয়ে তোমার ছবি দেখবে।…. যদি একটা ছবি ব্যর্থ হয়, তাহলে সেটা অন্য কোনও কারণের জন্য নয়। ব্যর্থতার একমাত্র কারণ ছবির বিষয়বস্ত বাজে ছিল। আমার মনে হয় এটাই একমাত্র সঠিক উত্তর’।

জুটিতে লুটি! দিল্লিতে রণবীর-আলিয়া
জুটিতে লুটি! দিল্লিতে রণবীর-আলিয়া (PTI)

করণ মালহোত্রা পরিচালিত ‘শামশেরা’ তৈরি হয়েছিল ১৫০ কোটির বাজেটে। যশ রাজ ফিল্মসের ব্যানারে তৈরি এই ছবি বক্স অফিসে মাত্র ৬৪ কোটি টাকা আয় করেছে। রণবীরের কেরিয়ারের অন্যতম ফ্লপ ছবি এটি। রণবীর ছাড়াও এই ছবিতে অভিনয় করেছিলেন বাণী কাপুর ও সঞ্জয় দত্ত।

অন্যদিকে ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তিতে হাতে আর মাত্র কয়েকঘন্টা। তবুও বিতর্ক পিছু ছাড়ছে না রণবীর-আলিয়ার। মঙ্গলবারই মহাকাল মন্দিরে প্রবেশে বাধা দেওয়া হয় তারকা দম্পতিকে। এক দশকেরও বেশি পুরোনো রণবীরের এক মন্তব্যের জেরে বজরং দলের রোষের মুখে পড়েন তাঁরা। ‘ব্রহ্মস্ত্র’ মুক্তির আগে বেশ খানিকটা চাপে পুরো টিম। ধর্মা প্রোডাকশনের এই ছবির বাজেট ৪০০ কোটি টাকারও বেশি। ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম বড় বাজেটের ছবি এটি।

বন্ধ করুন