রণবীর কাপুর ও সোনমের সঙ্গে রণবীর সিংয়ের ছোটবেলার ছবি হাতে পেয়ে রণবীরকে কটাক্ষা রঙ্গোলির
রণবীর কাপুর ও সোনমের সঙ্গে রণবীর সিংয়ের ছোটবেলার ছবি হাতে পেয়ে রণবীরকে কটাক্ষা রঙ্গোলির

ইন্ডাস্ট্রিতে রণবীর সিংয়ের আউটসাইডার স্ট্যাটাসকে চ্যালেঞ্জ রঙ্গোলি চান্দেলের!

  • ‘বড়লোকের ছেলেরা বলিউডে আউটসাউডার নন’, মনে করেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বোন তথা ম্যানেজার রঙ্গোলি চান্দেল।
  • রণবীর কাপুর, অনিল কাপুর ও সোনম কাপুরের সঙ্গে রণবীর সিংয়ের ছোটবেলার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় খুঁজে পান রঙ্গোলি, তারপরেই এই মন্তব্য। যা স্বজনপোষণ বিতর্ককে ফের উস্কে দিল।

‘বড়লোকের ছেলেরা বলিউডে আউটসাউডার নন’, মনে করেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বোন তথা ম্যানেজার রঙ্গোলি চান্দেল। বলিউড তারকাদের সমালোচনা করতে কোনদিনই পিছপা হন না রঙ্গোলি। এবার তাঁর নিশানায় বলিউডের হিট মেশিন রণবীর সিং। শুক্রবার রণবীর কাপুর, অনিল কাপুর ও সোনম কাপুরের সঙ্গে রণবীর সিংয়ের ছোটবেলার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় খুঁজে পান রঙ্গোলি, ব্যাস! এরপরেই রঙ্গোলি একহাত নিলেন রণবীর সিংকে। চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তাঁর আউটসাইডার স্ট্যাটাস নিয়ে। টুইটটিতে লেখা ছিল, ‘দেখুন বলিউডের আউটসাউডার অভিনেতা রণবীর সিং এবং তাঁর কঠিন লড়াই। বেচারা! ধারাবির বস্তির বাচ্চা রণবীর কাপুর এবং সোনম কাপুরের সঙ্গে জন্মদিনের পার্টিতে রণবীর সিং। খুবই দুঃখজনক ঘটনা। এমসি শের, সিদ্ধান্ত চতুর্বেদী নিঃসন্দেহে সমবেদনা জানাবেন, আর অনন্যা পাণ্ডে তো কেঁদেই ফেলবেন এই ছবি দেখলে!স্বজনপোষণ!’


রঙ্গোলি এই টুইটটি রিটুইট করে লেখেন, ‘যারা ধনী পরিবারের সন্তান, সেই বাবা-মায়ের ছেলেমেয়েদের কাছে যোগাযোগ ও সুযোগ থাকে, তারা কোনওভাবেই আউটসাইডার হতে পারে না। অন্যদিরকে যারা ছোট গ্রাম থেকে আসে, ইংরেজি বলতে পারে না, ছোট স্কুলে পড়াশোনা করেছে, ফ্যান্সি জামাকাপড় কেনার টাকা যাদের কাছে থাকে না, তাদের সঙ্গেই খারাপ ব্যবহার করা হয়(ইন্ডাস্ট্রিতে)’।

সম্প্রতি স্বজনপোষণ বিতর্ক উস্কে দিয়েছে অনন্যা পাণ্ডের একটি মন্তব্য। রাজীব মসন্দকে দেওয়া এক সাক্ষাত্কারে নিজের স্ট্রাগলের কথা বলতে গিয়ে হাস্যকর মন্তব্য করে বসেন। জানান তাঁর বাবা চানকি পাণ্ডে কোনওদিন কফি উইক করণে অংশ নেন নি। তাই তার পক্ষেও বলিউডে সুযোগ পাওয়া সহজ ছিল না। এক লাইনে অনন্যার এই মন্তব্যের যোগ্য জবাব দেন গল্লি বয় খ্যাত অভিনেতা সিদ্ধান্ত চতুর্বেদী। স্টারকিড এবং ইন্ডাস্ট্রির বাইরের থেকে আসা নতুন মুখের পার্থক্য প্রসঙ্গে সিদ্ধান্তের মত, ‘যেখানে আমাদের স্বপ্নপূরণ হয়, সেখানে এদের(স্টারকিড)স্ট্রাগল শুরু হয়’।


প্রসঙ্গত রণবীর সিং সবসময়ই নিজেকে ইন্ডাস্ট্রির আউটসাইডার বলে দাবি করে থাকেন। কিন্তু একটা সঠিক রণবীর সিং এবং অনিল কাপুরের পরিবার আত্মীয়। সোনম কাপুরের মা সুনীতা এবং রণবীরের মা তুতো বোন। সেই সূত্র ধরে রণবীর সোনমের তুতো দাদা। রণবীরের বাবা-মার কোন ফিল্মি ব্যাকগ্রাউন্ড না থাকলেও তাঁর মেসোমশাই অনিল কাপুর।

২০১৪ সালে দিল ধড়কনে দো মুক্তির সময় হিন্দুস্তান টাইসকে দেওয়া সাক্ষাত্কারে রণবীর জানিয়েছিলেন, ‘আমি জানি না কিভাবে মানুষকে বোঝাব, তবে আমার কোনও ফিল্মি ব্যাকগ্রাউন্ড নেই। আমি ছবি দেখতে ভালোবাসি এবং সেটা উপভোগ করি। আমি এঁনাকে(অনিল কাপুর) দেখেই বড়ো হয়েছি, উনি আমার অনুপ্রেরণা। আমি দারুণ খুশি যে আমি আমার আইডল অনিল কাপুরের সঙ্গে অভিনয়ের সুযোগ পাচ্ছি’।

বলিউডের অন্যতম ঠোঁটকাটা হিসাবে পরিচিত রঙ্গোলি। সোশ্যাল মিডিয়ায় হামেশাই বিতর্কিত মন্তব্য করে থাকেন রঙ্গোলি। তাই নেটিজেনদের কাছে এটা কোনও নতুন ঘটনা নয়। গল্লি বয় অস্কারের নমিনেশনের তালিকা থেকে বাদ যাওয়ার পরেও রণবীর-আলিয়ার সমালোচনা করেছিলেন রঙ্গোলি।

বন্ধ করুন