বাংলা নিউজ > বায়োস্কোপ > রানির মুখ থেকে ‘হ্যাঁ’ শুনতে নায়িকার বাবা-মা'কে ঘরবন্দি করেছিলেন যশ চোপড়া!
সাথিয়া নিয়ে অকপট রানি
সাথিয়া নিয়ে অকপট রানি

রানির মুখ থেকে ‘হ্যাঁ’ শুনতে নায়িকার বাবা-মা'কে ঘরবন্দি করেছিলেন যশ চোপড়া!

  • ২০০২ সালে মুক্তি পেয়েছিল রানি-বিবেকের ছবি ‘সাথিয়া’। প্রথমে ছবিতে অভিনয় করতে রাজি ছিলেন না রানি মুখোপাধ্যায়। কীভাবে রানি হয়েছিলেন? সেই নিয়ে অকপট অভিনেত্রী।

‘সাথিয়া' ছবিতে অভিনয় করতে চাননি অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। তাই যশ চোপড়ার অফিসে কথা বলতে গিয়েছিলেন অভিনেত্রীর বাবা রাম মুখোপাধ্যায় এবং মা কৃষ্ণা মুখোপাধ্যায়। রানি এক সাক্ষাৎকারে ফাঁস করেছিলেন, যশ চোপড়া অভিনেত্রীর মা-বাবাকে ঘরে আটকে রাখবেন বলেছিলেন যদি রানি এই ছবি করতে রাজি না হয়। 

২০০২ সালে মুক্তি পেয়েছিল ‘সাথিয়া’। রোম্যান্টিক এই ড্রামার পরিচালনায় ছিলেন শাদ আলি। প্রযোজনায় ছিলেন মণিরত্নম এবং যশ চোপড়ার যশরাজ ফিল্মস। ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বিবেক ওবেরয় এবং রানি মুখোপাধ্যায়। বিশেষ উপস্থিতি ছিল শাহরুখ খান এবং তাবুর। 

'মুঝসে দোস্তি কারোগে' ছবির পর এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রানি বলেছিলেন, প্রায় আট মাস তাঁর হাতে কোনও কাজ ছিল না। কাজ খুঁজছিলেন তিনি। সেই সময় কাজ প্রত্যাখ্যান করা এমনি কাজের অফার পেলে না করাটা অভিনেত্রীর মায়ের চোখে ভালো লাগছিল না। যদিও অভিনেত্রী তেমনই সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই সময় কী করছিলেন নায়িকা? সেই কথা জিজ্ঞেস করতেই রানি বলেন, ‘কিছুই না। সারাদিন বাড়িতে বসে কাটাতাম’।

অভিনেত্রী বলেন, একগুচ্ছ ম্যাগাজিনে সমালোচনাকারীরা বলেছিলেন, তাঁর কেরিয়ার শেষ হয়ে গেছে। যদিও অভিনেত্রী সেই বিষয়টাকে নাকি ততটা গা করেননি। তিনি মনে করেছিলেন, সবাই সঠিক হতে পারে, তবে তিনি বশ্যতা শিকার করবে না। রানির কথায়, ‘আমার মনে আছে, তখনই সাথিয়া-র অফার আসে। যশ আঙ্কেল (যশ চোপড়া) আমার মা-বাবাকে নিজের অফিসে ডাকে। আমার মা-বাবা গিয়ে একথাই বলে, রানি ছবিটা করতে ইচ্ছুক নয়। উনি আমাকে ফোন করে বলেন, বেটা তুমি জীবনে একটা বড় ভুল করতে চলেছ। আমি আমার ঘরের দরজা লক করছি। যতক্ষন পর্যন্ত রাজি হবে না তোমার মা-বাবাকে ঘর থেকে বেরোতে দেব না। আমি এটার জন্য তাঁকে ধন্যবাদ জানাতে চাই’।

১২ বছর পর ফের বড় পর্দায় একসঙ্গে জুটি বাঁধছেন সইফ ও রানি। ‘বান্টি অউর বাবলি ২’তে একসঙ্গে পর্দায় দেখা যাবে তাঁদের। ২০০৫ সালে যশ রাজের প্রযোজনায় এই ছবির প্রথম পার্টেও অভিনয় করেছিলেন রানি। এটা সিক্যুয়াল। ২০২১-র ১৯ নভেম্বর বিশ্বজুড়ে সিনেমাহলে মুক্তি পাবে ‘বান্টি অউর বাবলি ২’।

বন্ধ করুন