বাংলা নিউজ > বায়োস্কোপ > Rani Mukerji-Shah Rukh Khan:'রাত ৩টের সময় ফোন করলেও শাহরুখ ছুটে আসবে…', বন্ধুত্ব নিয়ে অকপট রানি

Rani Mukerji-Shah Rukh Khan:'রাত ৩টের সময় ফোন করলেও শাহরুখ ছুটে আসবে…', বন্ধুত্ব নিয়ে অকপট রানি

বন্ধুত্ব অটুট (ছবি-ইনস্টাগ্রাম)

Rani Mukerji-Shah Rukh Khan: ২৫ বছরেও রঙ বদলায়নি এই বন্ধুত্বের। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির সুবাদে জীবনের সেরা দুই বন্ধু পেয়েছেন রানি। 

তাঁদের বন্ধুত্বের বয়স ২৫ বছর! ‘কুছ কুছ হোতা হ্য়ায়’-এর সুবাদে শুধু দেশজোড়া পরিচিতি পাননি রানি, ‘টিনা’ হয়ে ওঠবার সফরে জীবনের দুই ঘনিষ্ঠ বন্ধু পেয়েছিলেন কাজলের তুতো বোন। সেই বন্ধুত্ব এত বছর পরেও অটুট। সম্প্রতি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র প্রচারে ইন্ডিয়ান আইডলের মঞ্চে উপস্থিত হয়েছিলেন রানি। সেখানেই শোনালেন শাহরুখ খান ও করণ জোহরের সঙ্গে তাঁর বন্ধুত্বের আখ্যান।

ইন্ডিয়ান আইডলের স্টেজে ঋষি সিং-এর পারফরম্যান্স শেষে সঞ্চালক আদিত্য রানির সামনে রাখেন মজাদার প্রশ্ন। মাসখানেক আগে শো'তে হাজির হয়েছিলেন করণ জোহর। সেখানে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির ‘কোই মিল গায়া’ গানের নেপথ্যের কাহিনি শেয়ার করেন কেজো। সেই ভিডিয়ো এদিন দেখে আবেগঘন হয়ে পড়েন রানি। ব্লকবাস্টার ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর স্মৃতিচারণা করতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘তখন যেভাবে শ্যুটিং হত… আমরা সবাই একটা পরিবার ছিলাম। শুধু বলবার জন্য কথাটা বলছি না, এটা সত্যি কথা। আজ প্রায় ২৫ বছর হয়ে গেল, আমি গর্বের সঙ্গে বলতে পারি ওই ছবি থেকে আমার সেরা কামাই বন্ধুত্ব। এত বছর পরেও আমি যদি রাত ৩টের সময় ফোন করি শাহরুখকে, করণকে আর বলি আমার প্রয়োজন আছে ওরা ছুটে আসবে সাহায্যের জন্য’।

প্রসঙ্গত করণ জোহর ইন্ডিয়ান আইডলের মঞ্চে জানিয়েছিলেন, ‘কোই মিল গায়া’ গানের শ্যুটিং-এর ফাঁকে কাজল হঠাৎ রানিকে পরামর্শ দেন, ‘তুই হুক স্টেপটা ভুল করছিস, শুধরে নে’। যদিও কোরিওগ্রাফার ফারহা খান উলটো দিক থেকে বলে উঠেন, ‘একমাত্র রানিই ঠিক করছে, বাকিরা সবাই ফালতু করছে’। এই কথা শুনেই নবাগত পরিচালক করণ বুঝে গিয়েছিলেন ভবিষ্যতের তারকা হতে চলেছেন রানি।

শাহরুখের সঙ্গে ‘কুছ কুছ হোতা হ্য়ায়’ ছাড়াও ‘কভি অলবিদা না কহনা’, ‘চলতে চলতে’, ‘পহেলি’, ‘বীর জারা’র মতো ছবিতে অভিনয় করেছেন রানি। ‘ফেবারিট’ শাহরুখের প্রশংসায় হামেশাই পঞ্চমুখ থাকেন রানি। শাহরুখকে নিয়ে তাঁর সংযোজন, ‘আমার প্রিয় জঁর রোম্যান্স। আর আমার হিরো শাহরুখের সঙ্গে রোম্যান্টিক ছবি করা আমার খুব পছন্দের। তুম হি দেখো না আমার খুব পছন্দের গান। নিউ ইয়র্কে শ্য়ুটিং হয়েছিল এই ছবিটার। খুব ঠাণ্ডা ছিল….মানে বরফ ঠাণ্ডা যাকে বলে। গানের দৃশ্যায়নে আমরা প্রত্যেক মরসুমের রোম্যান্স তুলে ধরছিলাম। একটা দৃশ্য়ে যেখানে আমি লাল শাড়িতে ছিলাম বৃষ্টিতে শ্য়ুট করার কথা ছিল। রেইন শাওয়ার তৈরি ছিল, তবে সেখান দিয়ে জল পড়ছিল না, কারণ জল জমে ততক্ষণে বরফ হয়ে গেছে’।

আরও পড়ুন- বাঙালি মায়ের আবেগ মন কাড়তে ব্যর্থ! ৩ দিনে কত আয় করল রানির ‘মিসেস চ্যাটার্জি..’?

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ দেখে মুগ্ধ শাহরুখ খান। টুইটারের পাতায় প্রিয় বন্ধুর প্রশংসা করেছেন বাদশা। গত বৃহস্পতিবার তিনি টুইট করেন- ‘মিসেস চ্যাটার্জি বনাম নরওয়ে পুরো টিমের কী অসাধারণ প্রচেষ্টা! ‘আমার রানি’ কেন্দ্রীয় চরিত্রে একদম জ্বলজ্বল করছে, যা কেবল একজন রানিই পারেন। পরিচালক অসীমা সংবেদনশীলতার সঙ্গে একজন মায়ের সংগ্রাম দেখিয়েছেন। জিম সার্ভ, অনির্বাণ, সৌম্য মুখার্জি, সকলেই অসাধারণ! ‘অবশ্যই দেখা উচিত’-এর তালিকায় এই ছবি।'

বন্ধ করুন