বাংলা নিউজ > বায়োস্কোপ > Ranveer Singh: ফ্লপের পর ফ্লপ ছবি, টাকার প্রয়োজনে কন্ডোমের বিজ্ঞাপনও লিখেছেন রণবীর!
মাল্টিট্যালেন্টেড রণবীর সিং! (ছবি সৌজন্য- ইউটিউব)

Ranveer Singh: ফ্লপের পর ফ্লপ ছবি, টাকার প্রয়োজনে কন্ডোমের বিজ্ঞাপনও লিখেছেন রণবীর!

  • সম্প্রতি ন্যুড ফটোশ্যুটের জেরে চর্চায় থাকা রণবীর সিং কিন্তু বরাবরই ছক ভাঙতে ভালোবাসেন। জানেন কি এক কন্ডোম সংস্থার হয়ে বিজ্ঞাপনও লিখেছেন রণবীর সিং!

জানেন কি অভিনয় কেরিয়ার শুরু করবার আগে রণবীর সিং এক বিজ্ঞাপনী সংস্থায় কর্মরত ছিলেন। ওই সংস্থার হয়ে কপিরাইটার হিসাবে কাজ করতেন বলিউডের ‘সিম্বা’। আন্তর্জাতিক বিজ্ঞাপনী সংগঠন (IAA)-এর তরফে সম্প্রতি ব্র্যান্ড অ্যাম্বাসাডার অফ দ্য ইয়ার পুরস্কারে সম্মানিত করা হয়েছে রণবীরকে। সেই অনুষ্ঠানেই ফেলে আসা দিনের কথা স্মরণ করে নস্টালজিক রণবীর।

রণবীরের কথায় শুরু থেকে কপিরাইটিং-এ স্বচ্ছন্দ ছিলেন তিনি। ইন্টার্ন হিসাবে কাজ শুরুর পর থেকে ক্রিয়েটিভ ডিরেক্টরদের পছন্দের পাত্র হয়ে উঠেছিলেন। অভিনয় কেরিয়ারে যখন ভাটা এসেছিল, তখনও নিজের পুরোনো প্রতিভা কীভাবে তাঁকে সাহায্য করেছিল সেকথাও ফাঁস করেন রণবীর।

নিজের প্রথম বিজ্ঞাপনটি নিজেই লিখেছিলেন রণবীর! অবাক হলেন তো? তবে এটাই সত্যি। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির সঙ্গে অভিনয় কেরিয়ার শুরু হয় রণবীর। যশ রাজ ফিল্মসের ব্যানারে সেটি ছিল স্বপ্নের ছবি।

২০১৪ সালে ডুরেক্স কন্ডোমের একটি বিজ্ঞাপনী ক্যাম্পেনের অংশ হয়েছিলেন রণবীর। ‘ডু দ্য রেক্স’ শিরোনামের এই বিজ্ঞাপন হইচই ফেলেছিল সেইসময়। রণবীর এই বিজ্ঞাপনের প্রচারমূলক গানটি নিজেই লিখেছিলেন এবং গলাও মিলিয়েছিলেন এই গানে। সুরক্ষিত যৌনতার কথা প্রচার করা কন্ডোমের বিজ্ঞাপন আজও ভারতে ট্যাবু বলেই বিবেচিত হয়। অত্যন্ত সংবেদনশীলভাবে গানের মাধ্যমে সঠিক বার্তা পৌঁছে দেওয়ার জন্য প্রশংসিত হয়েছিল এই বিজ্ঞাপন।

সেই বিজ্ঞাপন সম্পর্কে বলতে গিয়ে রণবীর জানান,'আমি নিজের প্রথম বিজ্ঞাপন নিজেই লিখেছিলাম, সেটা ছিল ডুরেক্স কন্ডোমের বিজ্ঞাপন। আমার প্রথম ছবি হিট ছিল, তবে দ্বিতীয় আর তৃতীয় ছবি তেমন ব্যবসা করেনি। তাই আমাকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছিল প্রথম বিজ্ঞাপনের জন্য। আমার প্রথম বছরে অনেক ব্র্যান্ড এসেছিল- কোলা, টেলিকম ব্ল্যান্ডস। সেইসময় আমাকে উপদেশ দেওয়া হয়- ওগুলো করো না। যখন তোমার পরের ছবি হিট হবে তখন নিজের পছন্দমতো টাকায় তুমি বিজ্ঞাপনে অংশ নেবে'।

কিন্তু এরপরই রণবীরের কেরিয়ারের খারাপ পর্যায় শুরু। তাই বলিউডে অভিষেকের প্রায় চার বছর পর প্রথমবার বিজ্ঞাপনে মুখ দেখিয়েছিলেন রণবীর, তাও কন্ডোমের বিজ্ঞাপনে। অভিনেতা জানান, ‘আমার কাছে ডুরেক্স কন্ডোমের জন্য এই আইডিয়াটা ছিল, আমার টিম তাঁদের জিজ্ঞাসা করেছিল তাঁরা এটা করতে চায় কিনা। ওঁনারা বাজি লাগিয়েছিল, বাকিটা ইতিহাস’।

সম্প্রতি ন্যুড ফটোশ্যুটের জেরে চর্চায় থাকা রণবীর সিং কিন্তু বরাবরই ছক ভাঙতে ভালোবাসেন। কন্ডোমের বিজ্ঞাপন লেখাটাও সেই ছক ভাঙার অংশ। ‘জয়েশভাই জোরদার’-এর ব্যর্থতা ভুলে আপতত ‘রকি অউর রানি কি প্রেম কাহিনি’ নিয়ে ব্যস্ত দীপিকার বেটারহাফ।

 

বন্ধ করুন