বাংলা নিউজ > বায়োস্কোপ > ৩৬-এ পা রণবীরের, ফিরে দেখা 'বিট্টু' থেকে 'খিলজি' হওয়ার যাত্রাপথ

৩৬-এ পা রণবীরের, ফিরে দেখা 'বিট্টু' থেকে 'খিলজি' হওয়ার যাত্রাপথ

  • মঙ্গলবার ৩৬-এ পা দিলেন রণবীর সিং। ২০১০ এ বড়পর্দায় ' ব্যান্ড বাজা বারাত'-এ ডেবিউ করেই লাইমলাইটে এসেছিলেন তিনি। এরপর পর্দায় অভিনয় ও 'অফ স্ক্রিন' ব্যক্তিগত জীবনের জন্য বারবার খবরে থেকেছেন এই তারকা।
২০১০ সালে 'ব্যান্ড বাজা বারাত' ছবির মাধ্যমে বলিপাড়ায় পা রেখেছিলেন। বিপরীতে অনুষ্কা শর্মা থাকলেও দর্শকের মন ছুঁয়েছিলেন 'বিট্টু শর্মা'। ( ছবি সৌজন্যে - ফেসবুক)
1/7২০১০ সালে 'ব্যান্ড বাজা বারাত' ছবির মাধ্যমে বলিপাড়ায় পা রেখেছিলেন। বিপরীতে অনুষ্কা শর্মা থাকলেও দর্শকের মন ছুঁয়েছিলেন 'বিট্টু শর্মা'। ( ছবি সৌজন্যে - ফেসবুক)
২০১৩ সালে বিক্রমাদিত্য মোতওয়ানের পরিচালনায় 'লুটেরা' ছবি ছিল রণবীরের কেরিয়ারের তিন নম্বর ছবি। সোনাক্ষী সিনহাও ফিকে হয়ে গেছিলেন পর্দায় রণবীরের 'স্ক্রিন প্রেজেন্স'-এর সামনে।
2/7২০১৩ সালে বিক্রমাদিত্য মোতওয়ানের পরিচালনায় 'লুটেরা' ছবি ছিল রণবীরের কেরিয়ারের তিন নম্বর ছবি। সোনাক্ষী সিনহাও ফিকে হয়ে গেছিলেন পর্দায় রণবীরের 'স্ক্রিন প্রেজেন্স'-এর সামনে।
২০১৩-র শেষের দিকে রণবীর নিজের কেরিয়ারের তৎকালীন সময়ে সবথেকে 'বড় হিট' পেয়েছিল বনশালি পরিচালিত 'রাম লীলা' ছবির সৌলোতেই। এই ছবির সুবাদেই সম্পর্ক শুরু হয় রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোনের।
3/7২০১৩-র শেষের দিকে রণবীর নিজের কেরিয়ারের তৎকালীন সময়ে সবথেকে 'বড় হিট' পেয়েছিল বনশালি পরিচালিত 'রাম লীলা' ছবির সৌলোতেই। এই ছবির সুবাদেই সম্পর্ক শুরু হয় রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোনের।
 'গুন্ডে' ছবিতে অর্জুন কাপুরের সঙ্গে প্রথমবার জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছিলেন এই নায়ক। প্রিয়াঙ্কা চোপড়া,ইরফান খান, সৌরভ শুক্লর মতো ডাকসাইটে অভিনেতারা থাকলেও শেষপর্যন্ত বাজিমাৎ করেছিলেন এই রণবীর-ই!
4/7 'গুন্ডে' ছবিতে অর্জুন কাপুরের সঙ্গে প্রথমবার জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছিলেন এই নায়ক। প্রিয়াঙ্কা চোপড়া,ইরফান খান, সৌরভ শুক্লর মতো ডাকসাইটে অভিনেতারা থাকলেও শেষপর্যন্ত বাজিমাৎ করেছিলেন এই রণবীর-ই!
সালটা ২০১৫। ফের সঞ্জয় লীলা বনশালি। ফের একবার দীপিকা পাড়ুকোন। বাকিটা ইতিহাস। বক্স অফিসে নানান রেকর্ড চুরমার করে দিয়েছিল 'বাজিরাও মাস্তানি'। ন্যাড়া মাথা,পেশীবহুল চেহারার সঙ্গে মারাঠি উচ্চারণে রণবীরের তুখোড় অভিনয় তাঁকে বসিয়ে দিয়েছিল বলিউডের প্রথম সারির নায়কদের তালিকায়। 
5/7সালটা ২০১৫। ফের সঞ্জয় লীলা বনশালি। ফের একবার দীপিকা পাড়ুকোন। বাকিটা ইতিহাস। বক্স অফিসে নানান রেকর্ড চুরমার করে দিয়েছিল 'বাজিরাও মাস্তানি'। ন্যাড়া মাথা,পেশীবহুল চেহারার সঙ্গে মারাঠি উচ্চারণে রণবীরের তুখোড় অভিনয় তাঁকে বসিয়ে দিয়েছিল বলিউডের প্রথম সারির নায়কদের তালিকায়। 
আরও একবার বনশালি। আরও একবার দীপিকা। এবার সঙ্গে যোগ দিয়েছিলেন শাহিদ কাপুরও। তা সত্ত্বেও সবাইকে ছাপিয়ে গেছিলেন 'আলাউদ্দিন খিলজি'! দেশজুড়ে শত বিতর্কের পরে মুক্তি পেয়েছিল ছবি। সে বছরের সবকটি ফিল্মি পুরস্কারের সেরা অভিনেতার বিভাগে সেরা হয়েছিলেন রণবীর সিং।
6/7আরও একবার বনশালি। আরও একবার দীপিকা। এবার সঙ্গে যোগ দিয়েছিলেন শাহিদ কাপুরও। তা সত্ত্বেও সবাইকে ছাপিয়ে গেছিলেন 'আলাউদ্দিন খিলজি'! দেশজুড়ে শত বিতর্কের পরে মুক্তি পেয়েছিল ছবি। সে বছরের সবকটি ফিল্মি পুরস্কারের সেরা অভিনেতার বিভাগে সেরা হয়েছিলেন রণবীর সিং।
'গল্লি বয়' ছবিতে রণবীরের তুখোড় অভিনয়ের সঙ্গে গাওয়া র‍্যাপ গানে মেতেছিল আসমুদ্রহিমাচল ভারত। রণবীর অভিনীত 'মুরাদ' ছুঁয়েছিল দর্শক থেকে শুরু করে ছবি সমালোচকদের হৃদয়।
7/7'গল্লি বয়' ছবিতে রণবীরের তুখোড় অভিনয়ের সঙ্গে গাওয়া র‍্যাপ গানে মেতেছিল আসমুদ্রহিমাচল ভারত। রণবীর অভিনীত 'মুরাদ' ছুঁয়েছিল দর্শক থেকে শুরু করে ছবি সমালোচকদের হৃদয়।
অন্য গ্যালারিগুলি