বাংলা নিউজ > বায়োস্কোপ > রণবীর শোরের বাবা, বিখ্যাত পরিচালক-প্রযোজক কৃষ্ণদেব শোরে প্রয়াত
বাবা এবং ছেলের সঙ্গে রণবীর।

রণবীর শোরের বাবা, বিখ্যাত পরিচালক-প্রযোজক কৃষ্ণদেব শোরে প্রয়াত

কৃষ্ণদেব শোরে ওরফে কেডি শোরে একজন ছবি নির্মাতা ছিলেন। এ ছাড়াও সাত এবং আটের দশকে 'জিন্দা দিল', 'বে-শরম', 'বদ এবং বদনাম'-এর মত ছবির প্রযোজনা করেন তিনি।

অভিনেতা রণবীর শোরের বাবা কৃষ্ণদেব শোরে প্রয়াত। শুক্রবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর।

শনিবার টুইটারের মাধ্যমে বাবাকে হারানোর খবর জানান রণবীর। বাবার একটি ছবি দিয়ে লেখেন, 'আমার বাবা কৃষ্ণ দেব শোরে, শেষ রাতে প্রয়াত হয়েছেন। ওঁর বয়স হয়েছিল ৯২ বছর। শেষ সময়ে সন্তান এবং নাতি-নাতনিদের পাশে পেয়েছেন বাবা। অনেক স্মৃতি রেখে গেলেন তিনি। অসংখ্য মানুষ তাঁকে ভালোবাসেন। যে মানুষটি আমায় অনুপ্রেরণা জোগাতেন, আগলে রাখতেন, তিনি চলে গেলেন।'

রণবীরের সহকর্মীরা তাঁকে সমনবেদনা জানিয়েছেন। প্রযোজক রাজ নায়ক লিখেছেন, 'খবরটি শুনে দুঃখিত। ওঁর আত্মার শান্তি কামনা করি।' লেখক-পরিচালক মিহির ফডণবীস রণবীরের উদ্দেশে লিখেছেন, 'তোমার প্রতি সমবেদনা রইল।'

কৃষ্ণদেব শোরে ওরফে কেডি শোরে একজন ছবি নির্মাতা ছিলেন। এ ছাড়াও সাত এবং আটের দশকে 'জিন্দা দিল', 'বে-শরম', 'বদ এবং বদনাম'-এর মত ছবির প্রযোজনা করেন তিনি। এ ছাড়াও ১৯৮৮ সালে 'মহাযুদ্ধ' নাম একটি ছবি পরিচালনা করেছিলেন রণবীরের বাবা। সেই ছবিতে অভিনয় করেছিলেন গুলশন গ্রোভার, মুকেশ খন্না, কাদের খান এবং পরেশ রাওয়ালের মত অভিনেতারা।

বন্ধ করুন