বাংলা নিউজ > বায়োস্কোপ > টুইটারে ‘ঝগড়ায়' জড়ালেন রণবীর শোর ও অনুরাগ কশ্যপ, সৌজন্যে কঙ্গনার মন্তব্য ?
টুইটারে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়ালেন রণবীর-অনুরাগ
টুইটারে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়ালেন রণবীর-অনুরাগ

টুইটারে ‘ঝগড়ায়' জড়ালেন রণবীর শোর ও অনুরাগ কশ্যপ, সৌজন্যে কঙ্গনার মন্তব্য ?

  • মাইক্রো ব্লগিং সাইটে চরম কথা কাটাকাটি বলিউড পরিবারের দুই সদস্যের। ঘটনার সূত্রপাত রণবীর শোরের একটি টুইটকে ঘিরে।
  • যেখানে অভিনেতা লেখেন, স্বাধীন চলচ্চিত্রের ধর্মযোদ্ধারা আজকাল মেনস্ট্রিমের চাটুকারে পরিণত হয়েছে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই উথাল পাতাল বলিউড জুড়ে। সম্প্রতি রিপাবলিক টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে বলিউডের বিরুদ্ধে তোপ দেগেছেন কঙ্গনা রানাওয়াত। এবার চর্চার কেন্দ্রবিন্দুতে সুশান্তের বন্ধু তথা সোনচিড়িয়া কো-স্টার রণবীর শোরে। মঙ্গলবার সকালে টুইটারে নাম না করেই বলিউডের তথাকথিত স্বাধীন পরিচালকদের হিপোক্রেসি নিয়ে প্রশ্ন তোলেন রণবীর শোরে। সেই টুইটের কড়া জবাব দেন অনুরাগ কশ্যপ। এর পরেই মাইক্রো ব্লগিং সাইটে দুজনের উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয়ে যায়।

এদিন রণবীর শোরে টুইট করেন, ‘স্বাধীন চলচ্চিত্রের ধর্মযোদ্ধারা আজকাল মেনস্ট্রিমের চাটুকারে পরিণত হয়েছে। এঁরাই সেই সব ব্যক্তিত্ব যাঁরা একটা সময় ২৪ ঘন্টা ‘সিস্টেম’কে গালিগালাজ করত শুধুমাত্র দৃষ্টি আকর্ষণের জন্য যাতে তাঁদের মেনস্ট্রিম বলিউডের মুক্তোখচিত দরজা দিয়ে এঁদের ঢুকতে দেওয়া হয়। এটা কি হিপোক্রেসি নয়?'

জবাবে অনুরাগ কশ্যপ লেখেন, ‘তুমি কি সত্যি মন থেকে বলেছো কথা গুলো রণবীর? যদি তাই হয়,দয়া করে একটু বিস্তারিত লেখ। তাহলে বল তুমি ঠিক কী বলতে চাইছো? কে কার চাটুকারিতা করছে?’। জবাব আসে  কঙ্কনা সেনশর্মার প্রাক্তন স্বামীর তরফেও। তিনি লেখেন, আমি যা বলি ভেবেচিন্তেই বলি অনুরাগ কশ্যপ। তুমি সেটা ভালোভাবেই জানো। আমি সবটাই বলে দিয়েছি। আর নাম প্রকাশ্যে আনার কথা বলছ? সেটা না হয় আমার মধ্যেই থাক। আমি কাদায় হাত দিতে চাই না। আসলে মানুষকে মনে করিয়ে দিচ্ছিলাম তাঁরা কোথা থেকে এসেছে আর কী!

অনুরাগ পাল্টা জবাব দেন, ‘তাহলে চলো কথা বলি, এখানেই আলোচনা হোক। তোমার কি মনে হয় আমি কার চাটুকারিতা করি? নিজের অতীতের সম্পর্কের ব্যাথার সঙ্গে আবার এগুলো গুলিয়ে ফেল না। আমি এখানে সবটা বলে দেব…প্রত্যেক ইন্ডাস্ট্রির মতো এখানেও নিঃসন্দেহে অনেক কিছু সঠিক হওয়া দরকার। আমি কিন্তু একাই কাজ করি, বলো’। রণবীর শোরে জানান, আমি তোমার নাম করিনি। তুমি নিজেই তাহলে বল তুমি কার চাটুকার। যদি তোমার এত খারাপ লেগে থাকে আমার কথা। আর আমার অতীতের যন্ত্রণা বলতে তুমি ঠিক কী বলতে চাইছ বুঝলাম না। ননসেন্স। মনে রেখো আমি কিন্তু তোমার থেকে বেশি কাজ করি একার ক্ষমতায়'।

রণবীর আরও জানান, অনুরাগ কেন তাঁর কথা গায়ে মাখছেন? স্বাধীন চলচ্চিত্রের ক্রুসেডার মানে সেটা অনুরাগ কশ্যপ এটা একবার তিনি উচ্চারণ করেননি। রণবীরের কথার সঙ্গে সহমত না হলেও অনুরাগ কশ্যপ যোগ করেন-'আমার কথা বলা হচ্ছিল না? অসাধারণ!তাহলে তুমি বলছো আমার দোষ? তাহলে আমার জবাব গুলো অর্থহীন  এবং অপ্রয়োজনীয়। ভালো..'।

এরপরও টুইটারে জারি থাকে অনুরাগ-রণবীরের কথা কাটাকাটি। কথা প্রসঙ্গে অনুরাগ কশ্যপ টেনে আনের কঙ্গনা রানাওয়াতকেও। তিনি রণবীর শোরকে প্রশ্ন করেন, ‘তাহলে তুমি কঙ্গনার  এই বিস্ফোরক মন্তব্যগুলোকে ওর যন্ত্রণা মনে কর। ভালো। আমারও তোমার ভাবনার সঙ্গে সহমত না হওয়ার স্বাধীনতা রয়েছে’। অভিনেতা পাল্টা দাবি করেন, আবার বলে রাখি আমি কারুর নাম করিনি, তুমি করছো। কে ঠিক করবে যে কার যন্ত্রণাটা আসল,এবং কে দেখনদারি করছে শুধু সংবাদ শিরোনামে থাকবে বলে। আমি তো সবার অধিকার রক্ষার কথা বলছি, সবাই নিজের সত্যিটা বলতে পারে। যেমন তুমি বলে থাকো। তুমি সহমত হতেও পারো আর নাও হতে পারো'।

বন্ধ করুন