বাংলা নিউজ > বায়োস্কোপ > Video: জগন্নাথের আরাধনায় ইমন, রাত জেগে আল্পনার পর দুপুরে পুজো,বিকালে রথ নিয়ে পথে
ইমনের জগন্নাথ-পুজো 
ইমনের জগন্নাথ-পুজো 

Video: জগন্নাথের আরাধনায় ইমন, রাত জেগে আল্পনার পর দুপুরে পুজো,বিকালে রথ নিয়ে পথে

  • রথযাত্রা উপলক্ষ্যে দিনভর ব্যস্ত ইমন। বিয়ের পর প্রথমবার জগন্নাথ-পুজোয় গায়িকা, শামিল স্বামী নীলাঞ্জনও। 

অতিমারির আবহে অনান্য উৎসবের মতো রথযাত্রার আনন্দও কিছুটা ফিকে। কিন্তু বাঙালির বারো মাসে তেরো পার্বন, আয়োজনের ঘনঘটা নাই থাক, কিন্তু আচার-অনুষ্ঠান তো পালন করতে হবে। সেটা থেকে তো আর দূরে থাকা যায় না? 

তাই ঘরোয়া আয়োজনেই প্রতি বছরের মতো এবার লিলুয়ার বাড়িতে জগন্নাথ পুজো সারলেন গায়িকা ইমন চক্রবর্তী। জগন্নাথের পুজো নিয়ে দিনভর ব্যস্ত ইমন। গতকাল রাত থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন জাতীয় পুরস্কারজয়ী এই গায়িকা। পরিবার-পরিজনদের নিয়ে সেই প্রস্তুতির ঝলকও ফেসবুকে শেয়ার করেছিলেন ইমন। ছবিতে দেখা গেল আল্পনা দেওয়ার কাজ চলছে, সঙ্গে রান্নাঘরে চলছে মিষ্টি তৈরির পর্ব, হাত লাগিয়েছেন ইমনও। 

নিজের বাড়ির ছাদেই পুজোর আয়োজন করেছেন ইমন।লাল গোলাপে সাজানো প্যান্ডেল, জগন্নাথের মূর্তির পাশাপাশি চেয়ারে রাখা গায়িকার প্রয়াত মায়ের ছবি। ফল-মিষ্টি-নৈবদ্য চারিদিকে সাজানো রয়েছে। হয়েছে হোম-যজ্ঞও। বিয়ের পর এটাই ইমনের প্রথম রথযাত্রা, তাঁর স্বামীও সকাল থেকেই পাশে ছিলেন ইমনের।  এদিন সকালে এক চ্যানেলের লাইভ অনুষ্ঠানে যোগ দেন ইমন, এরপর বাড়ি ফিরে পারিবারিক পুজোর আয়োজন। 

একদম সাবেকি সাজেই এদিন পাওয়া গেল ইমনকে। লাল পাড়, অফ হোয়াই ওড়িশার শাড়ি, ক্লান্তির জেরে সাজ একটু এলোমেলো হলেও কিন্তু তা সত্ত্বেও উত্সাহে খামতি নেই একবিন্দু। বিকালে বন্ধু-প্রতিবেশীদের সঙ্গে নীলাঞ্জনকে নিয়ে রথ টানলেন ইমন। ছোট্ট রথের মধ্য জগন্নাথ-বলরাম-সুভদ্রাকে সাজিয়ে বাড়ির সামনেই দিলেন কয়েকটা চক্কর। 

পাশাপাশি রথযাত্রা উপলক্ষে এদিন প্রকাশিত হয়েছে ইমনের ভক্তিগীতি, ‘প্রভু জগন্নাথ’। গোবিন্দ প্রামাণিকের কথায়, রাজকুমার রায়ের সুরে এই গানের মিউজিক ভিডিয়োতেও দেখা মিলল ইমনের।

বন্ধ করুন